Home /News /sports /
Shaik Rashid: চাকরি ছেড়েছিলেন বাবা, অবসাদে চলে যাওয়া সেই ছেলেই বিশ্বকাপে কামাল দেখাল!

Shaik Rashid: চাকরি ছেড়েছিলেন বাবা, অবসাদে চলে যাওয়া সেই ছেলেই বিশ্বকাপে কামাল দেখাল!

শেখ রশিদের কামাল

শেখ রশিদের কামাল

Shaik Rashid: ছেলেকে ক্রিকেটার বানানোর জন্য বাবা ছেড়েছেন চাকরি, অবসাদে চলে যাওয়া সেই ছেলেই বিশ্বকাপে দেখাল কামাল!

  • Share this:

#নয়াদিল্লি: শেখ রশিদ (Shaik Rashid) অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ (Under-19 World Cup) ক্রিকেটে দেখিয়েছেন অভূতপূর্ব পারফর্মেন্স। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটের সেমি ফাইনাল ম্যাচে সেঞ্চুরি ফসকে গেলেও, তাঁর ব্যাটিং সকলের নজর কেড়েছে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে শেখ রশিদ তাঁর প্রথম অর্ধ শতরান করেছেন সেমি ফাইনাল ম্যাচে। অস্ট্রেলিয়ার সঙ্গে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটের সেমি ফাইনাল ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে ৫ ইউকেট হারিয়ে করে ২৯০ রান। এর মধ্যে শতরান থেকে মাত্র ৬ রান দূরে থেকে ৯৪ রান করেন শেখ রশিদ। ভারত মোট ২৯০ রান তুললেও, এক সময় ভারতের স্কোর ছিল ২ উইকেট হারিয়ে মাত্র ৩৭ রান। এরপর শেখ রশিদ এবং ভারতের অধিনায়ক যশ ধুল (Yash Dhull) মোট ২০৪ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে পৌঁছে দেন ২৯০ রানে।

১৭ বছর বয়সের শেখ রশিদ করোনার জন্য লিগ রাউন্ডের ২টি ম্যাচ খেলতে পারেননি। কিন্তু করোনা থেকে ফিরে এসে শেখ রশিদ তাঁর আক্রমণাত্মক ব্যাটিংয়ের মাধ্যমে নিজের প্রতিভা সকলকে দেখিয়ে দেন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার সঙ্গে অনূর্ধ্ব বিশ্বকাপ ক্রিকেটের সেমি ফাইনাল ম্যাচে শেখ রশিদের ৯৪ রানের জন্য ভারত মোট ২৯০ রান তুলতে সক্ষম হয়। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া এর জবাবে ১৯৪ রান তুলতে পারে। ভারত অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমি ফাইনাল ম্যাচ ৯৬ রানে জিতে ফাইনালে নিজের জায়গা করে নিয়েছে।

আরও পড়ুন: কোহলি ফর্মে ফিরে এলে রোহিতের নেতৃত্ব দেওয়া সহজ হয়ে যাবে মনে করেন আগারকার

শেখ রশিদ অন্ধ্রপ্রদেশের গুন্টুরে বসবাস করেন। শেখ রশিদকে ক্রিকেটার তৈরি করার জন্য তাঁর বাবা শেখ বলিশার বড় ভূমিকা পালন করেন। তিনি শেখ রশিদকে অনুশীলন করানোর জন্য নিজের ব্যাঙ্কের চাকরিও ছেড়ে দেন। শেখ রশিদকে রাজ্যের অনূর্ধ্ব-১৪ এবং অনূর্ধ্ব-১৬ টিমের জন্য নির্বাচন করা হয়েছিল। কিন্তু সেখানে ভাল পারফর্ম না করতে পেরে অবসাদে চলে গিয়েছিলেন তিনি। সেখান থেকে ফিরে এসে শেখ রশিদ অনূর্ধ্ব বিশ্বকাপের মঞ্চে নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধরেছেন। শেখ রশিদের বাবার স্বপ্ন তাঁর ছেলে একদিন টিম ইন্ডিয়ার হয়ে খেলবেন।

আরও পড়ুন: সৌরভের সামনে ‘দাদাগিরি’ কাঁচা বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকারের, জনপ্রিয় দেবাংশুকে হারিয়ে চ্যাম্পিয়ন

শেখ রশিদের স্ট্রাইক রেট ৫০ -

শেখ রশিদ অনূর্ধ্ব বিশ্বকাপ ক্রিকেটে এখনও পর্যন্ত তিনবার ব্যাট করেছেন। এর মধ্যে তিনি ৫০ স্ট্রাইক রেট রেখে প্রায় ১৫১ রান করে ফেলেছেন।

টিম ইন্ডিয়া -

অনূর্ধ্ব ১৯ ইন্ডিয়া টিম মোট ৪ বার জিতেছে অনূর্ধ্ব বিশ্বকাপ ক্রিকেটের খেতাব। অনূর্ধ্ব ১৯ ইন্ডিয়া টিম মোট ৮ বার অনূর্ধ্ব বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ খেলেছে। এখন অনূর্ধ্ব ১৯ ইন্ডিয়া টিমের নজর পঞ্চম বার অনূর্ধ্ব বিশ্বকাপ ক্রিকেট খেতাব জয়লাভ করা।

First published:

Tags: Indian Cricketer

পরবর্তী খবর