Home /News /sports /
Ajit Agarkar on Kohli: কোহলি ফর্মে ফিরে এলে রোহিতের নেতৃত্ব দেওয়া সহজ হয়ে যাবে মনে করেন আগারকার

Ajit Agarkar on Kohli: কোহলি ফর্মে ফিরে এলে রোহিতের নেতৃত্ব দেওয়া সহজ হয়ে যাবে মনে করেন আগারকার

বিরাট এবং রোহিতের ঝামেলা মাঠে হবে না নিশ্চিত আগরকার

বিরাট এবং রোহিতের ঝামেলা মাঠে হবে না নিশ্চিত আগরকার

Ajit Agarkar feels Rohit Sharma will expect Virat Kohli performance. বিরাটের থেকে রোহিতের প্রত্যাশা কতটা? বললেন আগরকার

  • Share this:

    #মুম্বই: বিরাট কোহলি সাদা বলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালে, রোহিত শর্মাকে দায়িত্ব দেওয়া হয় দলকে নেতৃত্ব দেওয়ার। যত তাড়াতাড়ি কোহলি আগের ফর্মে ফিরে আসবে রোহিতের তত সুবিধা হবে দলকে নেতৃত্ব দিতে, বলেন প্রাক্তন ভারতীয় বোলার অজিত আগারকার। রোহিতকে ওয়ানডে এবং টি টোয়েন্টিতে ভারতের অধিনায়ক করা হয় কোহলির পদত্যাগের পর। দক্ষিণ আফ্রিকা সফরে ২-১ এ টেস্ট সিরিজ হারার পর বিরাট কোহলি টেস্ট দলের অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়ান, এখনও বিসিসিআই সেই জায়গায় নতুন অধিনায়ক নিয়োগ করেনি।

    আরও পড়ুন - Gavaskar on Rishabh Pant : দ্রাবিড়ের ছত্রছায়ায় সঠিক পথেই এগোবেন পন্থ, আশাবাদী সুনীল গাভাসকার

    আগারকার মনে করছেন বিরাট কোহলি তার আগের ফর্মে নেই এখন এবং সেটা ভারতীয় ক্রিকেটের জন্য এটি বড় দুশ্চিন্তার ব্যাপার। তিনি বললেন, দিনের শেষে একটি প্লেয়ারের সাফল্য তখনই আসবে যখন তার দল সাফল্য পায়। মাঠের সেই প্লেয়ার কত বড় তার কোনো গুরুত্ব নেই যদি তার দল অসফল থাকে। স্টার স্পোর্টস-এর গেম প্ল্যান বলে একটি অনুষ্ঠানে অজিত আগারকার বললেন, তারা এর আগে নানা কম্বিনেশন নিয়ে ভেবেছেন কিন্তু তাতে সব জায়গায় বিরাট কোহলি মুখ্য ভূমিকা পালন করছেন।

    আরও পড়ুন - Rohan Yadav javelin: ভবিষ্যতের নীরজ চোপড়াকে পেয়ে গেল ভারত? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ১৫ বছরের কিশোর

    তিনি সেই ধরনেরই প্লেয়ার। কিন্তু বর্তমানে তিনি তার সেরা ফর্মে নেই, যত তাড়াতাড়ি তিনি ফর্মে ফিরতে পারবেন রোহিতের পক্ষে সহজ হবে দলকে নেতৃত্ব দেওয়া। বিরাট এমন একজন প্লেয়ার যিনি একার ক্ষমতায় অনেক কিছু করার ক্ষমতা রাখেন। কোহলির ফর্মটা দুশ্চিন্তার বিষয়, কিন্তু আমরা সবাই জানি তিনি কি ধরনের প্লেয়ার তাই আগে হোক বা পরে, তিনি ফর্মে ফিরে আসবেন।

    রোহিত কোহলির থেকে কী প্রত্যাশা করতে পারেন সেই ব্যাপারেও বললেন তিনি। কোহলি দ্রুত আগের ফর্মে ফিরুক এবং কিছুটা নেতৃত্বের দায়িত্ব নিক সেটাই সবার আগে চাইবেন রোহিত, কারণ তিনি বহুদিন দলকে নেতৃত্ব দিয়েছেন। তিনি দলের শ্রেষ্ট প্লেয়ার ছিলেন। আগারকার জানালেন তার মতে বর্তমানে কোহলি আর আগের মত নেই।

    ভারতের একদিনের ম্যাচের অধিনায়ক হিসেবে কোহলি মোট ৯৫টি ম্যাচ খেলেছেন, তার মধ্যে জিতেছেন ৬৫টি, জয়ের শতকরা ৭০.৪৩ শতাংশ। ২১টি সেঞ্চুরি এবং ২৭টি হাফ সেঞ্চুরি নিয়ে তিনি মোট ৫৪৪৯ রান করেছেন। আগারকার বলেন, বিরাটের কাছে এটা একটু কঠিন হবে আগের ফর্মে ফেরা কারণ তিনি অভ্যস্ত নন লাইমলাইটে না থাকার। শেষ ছয় সাত বছর ধরে তিনি দলের সমস্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতেন এবং সমস্ত দায়িত্ব তার ওপরেই ছিল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর