Home /News /sports /
Rohan Yadav javelin: ভবিষ্যতের নীরজ চোপড়াকে পেয়ে গেল ভারত? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ১৫ বছরের কিশোর

Rohan Yadav javelin: ভবিষ্যতের নীরজ চোপড়াকে পেয়ে গেল ভারত? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ১৫ বছরের কিশোর

পরবর্তী নীরজ চোপড়া হওয়ার লক্ষ্য রোহন যাদবের

পরবর্তী নীরজ চোপড়া হওয়ার লক্ষ্য রোহন যাদবের

Rohan Yadav 15 year old boy from Uttar Pradesh can be next Neeraj Chopra. উত্তরপ্রদেশের এক ১৫ বছরের কিশোর হতে পারেন পরবর্তী নীরজ চোপড়া

  • Share this:

    #নয়াদিল্লি: সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। ঐ ভিডিওতে উত্তর প্রদেশের এক ছোট গ্রাম দাভিয়াতে এক কিশোরকে বর্শা ছুড়তে দেখা যাচ্ছে। ঐ ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকেরই প্রশ্ন ভারত কি তাহলে পরবর্তী নীরজ চোপড়াকে পেয়ে গেল ? কিশোরের নাম রোহন যাদব। বয়স মাত্র ১৫।

    আরও পড়ুন - Argentina vs Colombia : গোল করে নায়ক মার্টিনেজ, আর্জেন্টিনা মেসি ছাড়াই হারাল কলম্বিয়াকে

    রোহনের কোচ দক্ষিণ আমেরিকার পেরুর বাসিন্দা মাইকেল মাসেলমান নিজে ঐ ভিডিওটি করে তার টুইটারে পোস্ট করেছেন। তার টুইটে রোহনের কোচ লিখেছেন রোহন যত দূরে বর্শা নিক্ষেপ করেছে তাতে বিশ্বের প্রথম দশ অনুর্দ্ধ ১৮ নিক্ষেপকারীর মধ্যে রোহনের নাম আসবে। ঐ ভিডিওটি ৭ হাজারেরও বেশি বারবার টুইট করা হয়েছে। সবাই কৌতূহলী হয়ে পড়েছেন এই তরুণ অ্যাথলিটকে নিয়ে।

    আরও পড়ুন - IND vs WI: ভারতে এল ওয়েস্ট ইন্ডিজ দল, ১৯ বছরের আগের মতো 'কাণ্ড' করতে চান পোলার্ডরা

    মাসেলমান একবছর ধরে রোহন যাদবকে কোচিং করাচ্ছেন। তার মতে রোহন একজন প্রতিশ্রুতিমান কিশোর। সম্প্রতি এক সংবাদমাধ্যমকে মাসেলমান বলেন, আমার সঙ্গে রোহনের পরিচয় হয় গত বছর সোশ্যাল মিডিয়ায়। ও আমাকে ওর বর্শা ছোড়ার ভিডিও পাঠাত, আমি ওর সঙ্গে যোগাযোগ রাখতাম। আমি এরপর ওকে ট্রেনিং দেওয়ার সিদ্ধান্ত নিই। একজন প্ৰতিশ্রুতিমান বর্শা নিক্ষেপকারীকে তিল তিল করে গড়ে তুলছি।

    আমি রোহনের দাদা রোহিত যাদবকেও কোচিং করিয়েছি। রোহিত ভারতের যুব রেকর্ড ভেঙেছিল ও ২০১৯ সালে অনুর্দ্ধ ১৯ এ বিশ্ব ক্রমতালিকায় শীর্ষস্থানে ছিল। তাকে অনেকেই পরবর্তী নীরজ চোপড়া বলে মনে করছেন, এতে তার কেমন লাগছে এই প্রশ্ন করা হলে রোহনের বিনয়ী উত্তর, নীরজ ভাই বর্শার রাজা। আমি তো সবে শুরু করেছি। নীরজ চোপড়া আমার রোল মডেল, আমার দাদাও আমার অনুপ্রেরণা।

    কিন্তু আমায় অনেকটা পথ যেতে হবে, আমি কঠোর পরিশ্রম করছি। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া রোহন যাদবের মেধাকে স্বীকৃতি দিক, এটাই আশা রোহনের কোচ মাসেলমানের। মাসেলমান জানান, আমি রোহনকে ট্রেনিংয়ের সূচি পাঠাই ও তাকে কোচিং করাই। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া তাকে তুলে নিক ও তাদের তত্ত্বাবধানে ট্রেনিং দিক এটাই আমার লক্ষ্য।

    নীরজকে তারা অসাধারণভাবে গড়ে তুলেছেন, রোহনকে কিভাবে যোগ্য করে তুলতে হবে তারা ভালোভাবেই জানে। আমার লক্ষ্য মেধাবী খেলোয়াড়দের খুঁজে বের করা, তাদের ট্রেনিং দেওয়া, তাদের সম্পর্কে সকলকে অবহিত করা। রোহন যাদবের শেখার ইচ্ছে প্রচুর। পরিশ্রম করতে ভয় পায় না। ওর ওপর একটু নজর দেওয়া হলে জ্যাভলিনে আরো একজন সুপারস্টার পাবে ভারত'।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর