Home /News /sports /
Argentina vs Colombia : গোল করে নায়ক মার্টিনেজ, আর্জেন্টিনা মেসি ছাড়াই হারাল কলম্বিয়াকে

Argentina vs Colombia : গোল করে নায়ক মার্টিনেজ, আর্জেন্টিনা মেসি ছাড়াই হারাল কলম্বিয়াকে

কলম্বিয়ার বিরুদ্ধে গোল করে নায়ক আর্জেন্টিনার মার্টিনেজ

কলম্বিয়ার বিরুদ্ধে গোল করে নায়ক আর্জেন্টিনার মার্টিনেজ

Lautaro Martinez scores as Argentina beat Colombia. মার্টিনেজের গোলে কলম্বিয়াকে হারিয়ে ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা

  • Share this:

    #বুয়েনোস আইরেস: কে বলেছে লিওনেল মেসি ছাড়া জিততে পারে না আর্জেন্টিনা? শেষ কবে হারের স্বাদ পেয়েছিল সেটা হয়তো ভুলেই গেছে লাতিন আমেরিকার দল আর্জেন্টিনা। একের পর এক জয় ও ড্র'তে অপরাজিত থাকার রেকর্ডের সংখ্যাটা দিন দিন বাড়িয়েই নিচ্ছে দলটি। দলের প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়া পুরো ম্যাচে দাপট দেখিয়ে আরো একটি জয় তুলে নিল লিওনেল স্কোলানির দল।

    আরও পড়ুন - Brazil vs Paraguay : কোয়ালিফায়ারে রাফিনা, কুটিনহোদের দাপটে প্যারাগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

    বুধবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠ এস্তাদিও মারিও আলবারতো কেমপেসে কলম্বিয়াকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। এই জয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকল দুবারের বিশ্বকাপ জয়ীরা। দলের জয়ে একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। ম্যাচের প্রথম ২০ মিনিটে তেমন সুযোগ তৈরি করতে পারেনি আলবিসেলেস্তারা।

    আরও পড়ুন - Manoj Tiwari IPL : আইপিএল ২০২২ নিলামে নামবেন ‘মন্ত্রী’ মনোজ তিওয়ারি, তালিকায় বাংলার ১৪ জন খেলোয়াড়

    সুযোগ বানাতে পারেনি সফরকারী দল কলম্বিয়াও। তবে ২৯ মিনিটে সুযোগ পেয়েই কাজে লাগান আর্জেন্টিনার ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ। গোলের কারিগর ছিলেন ডিফেন্ডার মার্কুস একুনা। বাঁদিক থেকে তার বুদ্ধিদীপ্ত হাওয়ায় ভাসানো বল ক্রস বক্সের ভেতরে বুক দিয়ে দারুণভাবে নীচে নামিয়ে বাঁ পায়ের নিখুঁত শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন মার্টিনেজ।

    প্রথমার্ধে আর কলম্বিয়ার রক্ষণভাগ ভাঙতে পারেনি স্কোলানির শিষ্যরা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। বিরতি থেকে ফিরে কিছুটা আক্রমণাত্বক মনোভবে খেলতে থাকে ডি মারিয়া-মার্টিনেজরা। ৬৪মিনিটে ডি মারিয়ার দারুণ এক প্রচেষ্টা রুখে দেন কলম্বিয়ার গোলরক্ষক কামিলো ভার্গাস। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে বা পায়ের জোরালো শট নিয়েছিলেন ডি মারিয়া। কিন্তু ডানদিকে ঝাঁপিয়ে কর্ণারের বিনিময়ে রক্ষা করেন ভার্গাস।

    ৭৪ মিনিটে গোল পোস্টের প্রায় ৩০ গজ দূর থেকে লো সেলসোর নেওয়া শটে ক্রসবারের সামান্য উপর দিয়ে বাইরে চলে যায়। ম্যাচের ফেরার জন্য মরিয়া হয়ে উঠা কলম্বিয়া শেষদিকে আর্জেন্টিনার রক্ষণে বেশ কয়েকবার হানা দেয়, কিন্তু জমাট রক্ষণভাগ আর ভাঙতে পারেনি। এর ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এই জয়ে বিশ্বকাপ বাছাই পর্বে ১৫ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Argentina, World Cup Qualifier

    পরবর্তী খবর