Home /News /sports /
Brazil vs Paraguay : কোয়ালিফায়ারে রাফিনা, কুটিনহোদের দাপটে প্যারাগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

Brazil vs Paraguay : কোয়ালিফায়ারে রাফিনা, কুটিনহোদের দাপটে প্যারাগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

ব্রাজিলের জার্সিতে অনবদ্য কুটিনহো

ব্রাজিলের জার্সিতে অনবদ্য কুটিনহো

Brazil thrash Paraguay by four goals as Coutinho and Raphinha scores. প্যারাগুয়েকে নিয়ে ছেলেখেলা নেইমারহীন ব্রাজিলের, ব্রাজিলের জার্সিতে অনবদ্য কুটিনহো

  • Share this:

    ব্রাজিল - ৪

    প্যারাগুয়ে - ০

    #রিও ডি জেনিরো: লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ঘরের মাঠে প্যারাগুয়েকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাজিল। আগের ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও এ ম্যাচে আর হতাশ করেনি ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। দলের হয়ে গোল চারটি করেছেন রাফিনহা, ফিলিপ কোতিনহো, এন্টনি ও রদ্রিগো গুয়েস। পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলেছে সেলেসাওরা। প্যারাগুয়েকে কোনো রকম সুযোগ দেয়নি তিতের শিষ্যরা।

    আরও পড়ুন - Sunil Chhetri congratulates Ogbeche : আইএসএলে সর্বোচ্চ গোলের মালিক হওয়ার পর ওগবেচেকে শুভেচ্ছা সুনীল ছেত্রীর

    প্রথমার্ধের এক গোল, দ্বিতীয়ার্ধে আরো তিন গোল করে প্যারাগুয়েকে উড়িয়ে দিয়ে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষ স্থান ধরে রাখল ব্রাজিল। ম্যাচ শুরুর প্রথম মিনিটেই রাফিনহার গোলে এগিয়ে গিয়েছিল কাতার বিশ্বকাপ নিশ্চিত করা ব্রাজিল কিন্তু ভিএআর চেকে বাতিল হয়ে যায় গোলটি। ভিএআরে দেখা যায়, শেষ শটের আগে বল হাতে লেগেছিল রাফিনহার।

    আরও পড়ুন - IND vs WI series : দেশের জার্সিতে প্রিয় রোহিতের সঙ্গে বন্ধুত্ব নেই পোলার্ডের, হুঙ্কার ক্যারিবিয়ান অধিনায়কের

    তবে ২৮ মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন সেই রাফিনহাই। মারকুইনাইসের বাড়ানো পাস ধরে প্যারাগুয়ের বক্সে ঢুকে পড়েন রাফিনহা, সেখানে এক ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ের জোরাল শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করেন। বাঁদিকে ঝাঁপিয়েও রক্ষা করতে পারেননি গোলরক্ষক এন্তনি সিলভা। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই লিড বাড়িয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেনি এই ফরোয়ার্ড।

    মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো পাস অফসাইড ফাঁদ ভেঙে বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ভিনিসিয়ুস, কিন্তু বলের শেষ টাচ খানিকটা গতির হওয়ায় পোস্ট ছেড়ে বের হয়ে এসে ক্লিয়ার করেন গোলরক্ষক এন্তনি সিলভা। এর ফলে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় ব্রাজিল। বিরতি থেকে ফেরার মিনিট দুয়েকের মাথায় ডি বক্সের ভেতর থেকে রাফিনহার নেওয়া শট সাইডবারে লেগে ফিরে এলে লিড বাড়েনি ব্রাজিলের। এরপর একের পর এক আক্রমণ শানাতে থাকে সেলেসাওরা।

    রক্ষণ সামলাতেই হিমশিম খাচ্ছিল সফরকারী প্যারাগুয়ে। ৫৪ মিনিটে প্যারাগুয়ের রক্ষণভাগ কাঁপিয়ে দেন কুনহা। বাঁ দিক থেকে এলেক্স টেলেসের বাড়ানো ক্রস বক্সের ভেতরে ম্যাথিউ কুনহা মাথা ছুঁয়ালেও তা সাইডবার ঘেঁষে বাইরে চলে যায়। অল্পের জন্য রক্ষা পায় সফরকারীরা। ৬২ মিনিটে চোখ ধাঁধানো এক গোল করে ব্রাজিলের লিড বাড়ান ফিলিপে কোতিনহো।

    মারকুইনাসের বাড়ানো বল পেয়ে পোস্টের প্রায় ৩০ গজ দূর থেকে জোরাল শটে ডান দিকের পোস্টের টপ কর্ণারে লক্ষ্যভেদ করান এই মিডফিল্ডার। ৮৬ মিনিটে ব্রাজিলকে তৃতীয় গোলে এনে দেন ভিনিসিয়ুসের বদলি নামা এন্টনি। ৮৮ মিনিটে প্যারাগুয়ের জালে শেষ পেরেক ঢুকান, গোল করেন ফরোয়ার্ড রদ্রিগো। এই জয়ের ১৫ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Brazil Football Team, World Cup Qualifier

    পরবর্তী খবর