Home /News /sports /
IND vs WI series : দেশের জার্সিতে প্রিয় রোহিতের সঙ্গে বন্ধুত্ব নেই পোলার্ডের, হুঙ্কার ক্যারিবিয়ান অধিনায়কের

IND vs WI series : দেশের জার্সিতে প্রিয় রোহিতের সঙ্গে বন্ধুত্ব নেই পোলার্ডের, হুঙ্কার ক্যারিবিয়ান অধিনায়কের

লড়াই জমবে রোহিত বনাম পোলার্ড

লড়াই জমবে রোহিত বনাম পোলার্ড

Kieron Pollard ready for Rohit Sharma and India. ভারতের বিরুদ্ধে নিজেদের উজার করে দেবে ওয়েস্ট ইন্ডিজ বলছেন পোলার্ড

  • Share this:

    #আমেদাবাদ: আইপিএল-এ এবারও একই দলের জার্সি পড়ে খেলতে দেখা যাবে দুজনকে। কিন্তু রোহিত শর্মার সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক অন্য জায়গায়। লড়াইয়ের ময়দানে ভারত অধিনায়কের সঙ্গে হিসাব বুঝে নিতে চান কিয়েরন পোলার্ড। মুম্বই ইন্ডিয়ান্স দলের দুই সতীর্থ দুই দলের অধিনায়ক। ২২ গজের যুদ্ধে কেউ কাউকে জমি ছাড়তে নারাজ। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের এবং টি টোয়েন্টি সিরিজ খেলবে ভারত।

    আরও পড়ুন - Gambhir on Kapil Dev : দ্বিতীয় কপিল দেব আর খুঁজে পাওয়া অসম্ভব! সাফ বক্তব্য গৌতম গম্ভীরের

    দক্ষিণ আফ্রিকার মাটি থেকে একরাশ লজ্জা নিয়ে দেশে ফেরার পর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সম্মান বাঁচাতে দুটো সিরিজেই জয় ছাড়া কোন রাস্তা নেই টিম ইন্ডিয়ার কাছে। রোহিত শর্মা অধিনায়ক হিসেবে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করবেন সন্দেহ নেই। কিন্তু এই ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ডকে হারিয়ে আসার ফলে যথেষ্ট আত্মবিশ্বাসী হয়ে নামবে ভারতের বিপক্ষে।

    আরও পড়ুন - Sunil Chhetri congratulates Ogbeche : আইএসএলে সর্বোচ্চ গোলের মালিক হওয়ার পর ওগবেচেকে শুভেচ্ছা সুনীল ছেত্রীর

    ওয়েস্ট ইন্ডিজের সেই সোনালি দিন আর নেই। এক সময়ের ক্রিকেটের রাজারা এখন যেন নখদন্তহীন বাঘ। অনেকেই মনে করেন, ক্যারিবীয় ক্রিকেট শেষ হয়ে গেছে। আর কখনও এটা ঘুরে দাঁড়াতে পারবে না। তবে ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার পোলার্ড তেমনটা মানতে নারাজ। অলরাউন্ডার মনে করেন, শুধু ধারাবাহিকতা চলে আসলেই অন্যরকম এক দল হয়ে উঠবে ওয়েস্ট ইন্ডিজ।

    টানটান উত্তেজনার এক টি-টোয়েন্টি সিরিজ শেষ হল। পাঁচ ম্যাচের সিরিজে ২-২ সমতা থাকার পর শেষ টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৭ রানে হারিয়ে ট্রফি নিজেদের করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের এই সাফল্যের নেপথ্যে ক্রিকেটারদের ঐক্যের বিষয়টি সামনে এনেছেন পোলার্ড ।

    তিনি বলেন, আমি খুব কাছে থেকেই অনুভব করি, এই দলটি খুব, খুবই দীর্ঘ সময়ে একসঙ্গে আছে। সত্য করেই বলছি, আমি মিটিং আর ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিংরুমে যে অবদান রাখার প্রবণতা দেখেছি, এমনকি কারো যদি কোনো সিদ্ধান্ত পছন্দ নাও হয়, তবু সবাই সেটা মেনে নিয়েছে। এই ক্যারিবীয় দলের মধ্যে সব আছে। শুধু ধারাবাহিকতাটা ফিরিয়ে আনতে হবে, মনে করেন পোলার্ড । ওয়েস্ট ইন্ডিজ দল ফিনিশড প্রোডাক্ট হয়ে গেছে, এমনটা মানেন না এই অলরাউন্ডার।

     পোলার্ড বলেন, সেই ছেলেদের জন্য সমবেদনা, যারা সুযোগ পায়নি কিন্তু কখনই তা প্রকাশ করেনি। আমি কাউকে মনমরা হয়ে থাকতে দেখিনি। এটি আমাদের মধ্যে বন্ধুত্ব এবং দলের শক্তি সম্পর্কে অনেক কিছু বলে। আমি মনে করি না ওয়েস্ট ইন্ডিজ একটি ফিনিশড প্রোডাক্ট হয়ে গেছে। আমাদের শুধু ধারাবাহিক হওয়ার চেষ্টা করতে হবে। ভারতের বিরুদ্ধে ২০১৯ সিরিজে একদিনের এবং টি টোয়েন্টি দুটোই ১-২ ব্যবধানে হেরেছিল ক্যারিবিয়ানরা।

    এবার অবশ্য চাকা ঘোরানোর ক্ষমতা রাখে ওয়েস্ট ইন্ডিজ বলে দিলেন পোলার্ড। ঘরের মাঠে ভারত সবসময় কঠিন প্রতিপক্ষ মেনে নিয়েও পোলার্ড বলেন এবার ওয়েস্ট ইন্ডিজ দলটা দু বছর আগের তুলনায় কিছুটা আলাদা, সেটা মাঠেই প্রমাণ হবে। আইপিএলের বন্ধুত্ব সিরিজের মাঝে প্রভাব ফেলবে না।

    ভারতে খেলার দীর্ঘ অভিজ্ঞতা কিছু ক্যারিবিয়ান ক্রিকেটারদের সাহায্য করবে মনে করেন পোলার্ড। নিকোলাস পুরান, শাই হোপ, ফেবিয়ান আলেন প্রত্যেকেই নিজেদের প্রমাণ করতে মরিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs WI, Kieron Pollard

    পরবর্তী খবর