Home /News /sports /
Manoj Tiwari IPL : আইপিএল ২০২২ নিলামে নামবেন ‘মন্ত্রী’ মনোজ তিওয়ারি, তালিকায় বাংলার ১৪ জন খেলোয়াড়

Manoj Tiwari IPL : আইপিএল ২০২২ নিলামে নামবেন ‘মন্ত্রী’ মনোজ তিওয়ারি, তালিকায় বাংলার ১৪ জন খেলোয়াড়

আইপিএল নিলামে থাকছেন বাংলার ক্রীড়া এবং যুব কল্যাণ প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি

আইপিএল নিলামে থাকছেন বাংলার ক্রীড়া এবং যুব কল্যাণ প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি

IPL 2022 West Bengal sports and youth affairs minister Manoj Tiwary part of shortlisted player।আইপিএল নিলামে থাকছেন বাংলার ক্রীড়া এবং যুব কল্যাণ প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি

  • Share this:

Eron Roy Burman

#কলকাতা: আইপিএল নিলামের আগে ক্রিকেটারদের নাম এবং মূল্য প্রকাশ করল বিসিসিআই। পরিষ্কার হয়ে গিয়েছে ঝাড়াই-বাছাই করার পর কতজন ক্রিকেটার মোট সুযোগ পেয়েছেন এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে। বাংলার ক্রিকেটারদের মধ্যে মহম্মদ শামির বেস প্রাইস সবচেয়ে বেশি (২ কোটি)। ঋদ্ধিমান সাহা (১ কোটি), তারপরই রয়েছেন মনোজ তিওয়ারি। ব্যাটারদের মধ্যে বাংলার ক্রীড়া ও যুবকল্যাণ প্রতিমন্ত্রীর বেস প্রাইস ৫০ লক্ষ টাকা।

আরও পড়ুন - IPL 2022 Auction Shortlist : আইপিএলের ক্রিকেটারদের তালিকা প্রকাশ বিসিসিআইয়ের, কার কত দাম জানুন বিস্তারিত

আইপিএলের ২০২০ সালের নিলামে অবিক্রিত ছিলেন মনোজ। তিনি বাংলার হয়ে সীমিত ওভারের ক্রিকেটে না খেললেও রঞ্জি ট্রফি খেলবেন। মনোজ আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস, কলকাতা নাইট রাইডার্স, রাইজিং পুনে সুপারজায়ান্ট ও কিংস ইলেভেন পঞ্জাবের হয়ে মোট ৯৮টি আইপিএল ম্যাচ খেলেছেন। ১৬৯৫ রান রয়েছে, সাতটি অর্ধশতরান-সহ, উইকেট পেয়েছেন ১টি।

আরও পড়ুন - Daniil Medvedev Australian Open: মেলবোর্নে দর্শকদের হেনস্থায় স্বপ্নভঙ্গ মেদভেদেভের, দিলেন কড়া প্রতিক্রিয়া

পঞ্জাবের হয়ে ২০১৮ সালে শেষবার আইপিএল খেলেছেন মনোজ। সেবার তাঁকে ১ কোটিতে নিয়েছিল প্রীতি জিন্টার দল। ২০১২ আইপিএলে কেকেআর বনাম চেন্নাই ফাইনাল বাউন্ডারি মেরে কলকাতার ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করেছিলেন মনোজ। চিপকে মনোজের ব্যাটেই প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর। সম্প্রতি বাংলার ২১ জনের রঞ্জি দলে তিনি ছিলেন।

২০২০ সালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ফাইনাল খেলা বাংলা দলেও ছিলেন মনোজ। নিজেকে ফিট' রেখেছেন। ঘরোয়া ক্রিকেট খেলবেন আগেই জানিয়েছিলেন। তার মধ্যে ক্রিকেট অবশিষ্ট আছে কিনা সুযোগ পেলে দেখাতে চান। পাশাপাশি লেগ স্পিন বল করতে পারেন মনোজ। দেখার তার ওপর শেষ পর্যন্ত কেউ ভরসা রাখে কিনা। কানাঘুষো শোনা যাচ্ছে লখনউ সুপার জায়ান্টস দলে জায়গা হতে পারে তার।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে খেলা বাংলার অলরাউন্ডার শাহবাজ আহমেদের বেস প্রাইস ৩০ লক্ষ টাকা। বাংলার বাকি সকলের বেস প্রাইসই ২০ লক্ষ টাকা। উইকেটকিপারদের তালিকায় নাম রয়েছে ঋদ্ধি ছাড়াও শ্রীবৎস গোস্বামী ও কাইফ আহমেদের। অলরাউন্ডার প্রয়াস রায় বর্মণ, ঋত্ত্বিক চট্টোপাধ্যায়দের ভাগ্যপরীক্ষা হবে মেগা নিলামে। ডানহাতি পেসার আকাশ দীপ, ঈশান পোড়েল ও মুকেশ সিং-এর নাম রয়েছে তালিকায়।

ব্যাটারদের মধ্যে নাম রয়েছে সুদীপ চট্টোপাধ্যায়, অভিমন্যু ঈশ্বরন ও ঋত্ত্বিক রায়চৌধুরীর। অর্জুন তেন্ডুলকরের নাম রয়েছে এই তালিকায়। অর্জুনকে গত বছরের নিলামে নিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। তবে আইপিএল অভিষেক হয়নি। এবার ২০ লক্ষের বেস প্রাইস রয়েছে সচিন-পুত্রর। নিলামে অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন।

দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবোয়ে থেকে রয়েছেন এক জন করে ক্রিকেটার। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটার রয়েছেন নিলামে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IPL Auction, Manoj Tiwary

পরবর্তী খবর