Home /News /sports /

Shahid Afridi On Sourav vs Kohli Issue: 'বেশি চটকালে তেতো হয়ে যাবে', কোহলি-সৌরভ ইস্যুতে এবার ঝাঁপালেন আফ্রিদি

Shahid Afridi On Sourav vs Kohli Issue: 'বেশি চটকালে তেতো হয়ে যাবে', কোহলি-সৌরভ ইস্যুতে এবার ঝাঁপালেন আফ্রিদি

Shahid Afridi Supports Virat Kohli: কোহলি বনাম বিসিসিআই ইস্যুতে কার পক্ষ নিলেন শাহিদ আফ্রিদি!

  • Share this:

    #নয়াদিল্লি: বিরাট কোহলির মতো তারকাকে একদিনের ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে বিসিসিআই। তাঁর জায়গায় অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। এই নিয়ে বিসিসিআই এবং অধিনায়ক বিরাট কোহলির মধ্যে বিরোধের পরিস্থিতি তৈরি হয়েছিল। আর এবার এই ইস্যুতে ঝাঁপিয়ে পড়েছেন পাকিস্তানের ক্রিকেটার শাহিদ আফ্রিদি। বিরাট কোহলির পক্ষ নিয়ে তিনি এদিন সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট বোর্ডের তীব্র নিন্দা করেছেন।

    বড় বিবৃতি দিলেন শাহিদ আফ্রিদি-

    বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে কটাক্ষ করেছেন পাকিস্তানের প্রাক্তন ব্যাটার শাহিদ আফ্রিদি। পাকিস্তানি নিউজ চ্যানেল শামা টিভিকে সাক্ষাত্কারে শাহিদ আফ্রিদি বলেছেন, 'ভারতীয় ক্রিকেটে যেভাবে বিতর্ক তৈরি হয়েছে, সেটা আরও ভালভাবে সামলানো যেত। আমি সবসময় বিশ্বাস করি, ক্রিকেট বোর্ডের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। নির্বাচক কমিটির উচিত একজন ক্রিকেটারকে যে কোনো বিষয় স্পষ্টভাবে জানানো। বলা উচিত, আমাদের পরিকল্পনা এটা এবং এটা করে দলের জন্য ভাল হবে। বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখোমুখি হয়ে কথা বলা উচিত। মিডিয়ার সামনে এই ধরনের বিতর্ক সৃষ্টি করাটা ঠিক নয়। আর এই ব্যাপারে এবর বেশি চটকালে তা তেতো হয়ে যাবে।

    আরও পড়ুন- রণবীরের ঠোঁটঠাসা চুমু কপিল দেবকে! এক ছবিতে কাঁপল সোশ্যাল মিডিয়া

    বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে হঠাৎ করেই ওডিআই দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দিয়েছে বিসিসিআই। এর পর রোহিত শর্মাকে ওয়ানডে দলের অধিনায়ক করা হয়। বিরাট একটি সাংবাদিক সম্মেলনে বলেছিলেন, বোর্ডের কেউ তাঁকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়তে বারণ করেনি। ওডিআই অধিনায়কত্ব থেকে সরানোর মাত্র কয়েক ঘণ্টা আগে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। এদিকে, বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, বোর্ড বিরাট কোহলিকে টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব না ছাড়ার জন্য বলেছিল। কোহলি কথা শোনেননি।

    বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল ৯৫টি ম্যাচ খেলেছে। ৬৫টি ম্যাচ জিতেছে এবং ২৭টি হেরেছে। একটি ম্যাচ টাই হয়েছিল এবং ২টি ম্যাচে কোনও ফলাফল হয়নি। তবে তাঁর অধিনায়কত্বে টিম ইন্ডিয়া কোনও আইসিসি ট্রফি জিততে পারেননি।

    আরও পড়ুন- রাহুল দ্রাবিড়ের স্পর্শে খরা কাটবে বিরাট ব্যাটে, আশাবাদী সাবা করিম

    ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তানের কাছে হারে ভারতীয় দল। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের কাছে ১০ উইকেটে হারে কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া।

    ভারতীয় দলের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। তিনিই বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি তিনটি ফরম্যাটেই ৫০টি ম্যাচ জিতেছেন। ভারতের হয়ে কোহলি ৯৭টি টেস্টে ৭৮০১ রান, ২৫৪টি ওয়ানডেতে ১২১৬৯ রান এবং ৯৫ টি-টোয়েন্টি ম্যাচে ৩২২৭ রান করেছেন। তিন ফরম্যাটেই তার ব্যাটিং গড় ৫০-এর উপরে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, BCCI President Sourav Ganguly, Shahid Afridi, Virat Kohli

    পরবর্তী খবর