• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rahul Dravid and Virat Kohli : দ্রাবিড়ের জমানায় ব্যাটসম্যান বিরাট কোহলি অনেক বেশি রান করবে, বলছেন প্রাক্তন নির্বাচক

Rahul Dravid and Virat Kohli : দ্রাবিড়ের জমানায় ব্যাটসম্যান বিরাট কোহলি অনেক বেশি রান করবে, বলছেন প্রাক্তন নির্বাচক

দ্রাবিড় এবং বিরাট কোহলি কম্বিনেশন সফল হবে কী?

দ্রাবিড় এবং বিরাট কোহলি কম্বিনেশন সফল হবে কী?

Saba Karim believes Virat Kohli will score big runs under coach Rahul Dravid. দ্রাবিড়ের স্পর্শে খরা কাটবে বিরাট ব্যাটে, আশাবাদী সাবা করিম

  • Share this:

    #জোহানেসবার্গ: বিরাট কোহলি বনাম বিসিসিআই, আরো ভাল করে বললে বিরাট কোহলি বনাম সৌরভ গঙ্গোপাধ্যায় এপিসোড নিয়ে সরগরম ভারতীয় ক্রিকেট। বিগত কয়েক দিন ধরে প্রচুর নিউজপ্রিন্ট খরচ হয়েছে এই নতুন বিতর্ক নিয়ে। ভারতীয় ক্রিকেটের জন্য এই বিতর্ক খুব সুস্থ জিনিস নয় সেটা বোঝার জন্য ক্রিকেট পন্ডিত হওয়ার দরকার নেই। গাভাসকার থেকে কপিল, ভারতের প্রাক্তন কিংবদন্তীরা সকলেই একমত। বিতর্ক ভুলে মন দেওয়া হোক দক্ষিণ আফ্রিকা সফরে।

    আরও পড়ুন - Pro Kabaddi 2021: প্রো কাবাডি লিগের প্রথম দিনেই জয় পেল বেঙ্গল ওয়ারিয়র্স ও ইউ মুম্বা

    কারণ গত ২৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকার মাটি থেকে টেস্ট সিরিজ জেতা হয়নি ভারতের। এবার আছে সুবর্ণ সুযোগ। প্রাক্তন নির্বাচন বাংলার সাবা করিম (Saba Karim) বড় বয়ান দিয়েছেন। তিনি জানিয়েছেন বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায় দুজনেই পেশাদার। সফর চলাকালীন এই নিয়ে দুজনের কেউ আর বিতর্ক বাড়াবেন না। সাবা মনে করেন অধিনায়ক বিরাট কোহলি সফল হলেও ব্যাটসম্যান বিরাট কোহলিকে গত দুই বছর নিজের চেনা ছন্দে দেখা যায়নি।

    আরও পড়ুন - Cristiano Ronaldo coaching job : ধৈর্য নেই, পারব না ! কোটি কোটি টাকা দিলেও কোচ হবেন না রোনাল্ডো

    হতে পারে অতিরিক্ত অধিনায়কত্বের চাপ খেলায় প্রভাব ফেলেছিল। এখন শুধু টেস্ট অধিনায়ক বিরাট। সাবা মনে করেন রবি শাস্ত্রী কোচ থাকাকালীন ব্যাটসম্যান বিরাট যতটা না সাফল্য পেয়েছেন, রাহুল দ্রাবিড় (Virat Kohli will score runs under Rahul Dravid) কোচ হয়ে আসার পর ব্যাটসম্যান বিরাট অনেক বেশি সাফল্য পাবেন। ভারতের জুনিয়র ক্রিকেটারদের ধারাবাহিক ব্যাটসম্যান করে তোলার পেছনে এনসিএ তে বিরাট অবদান আছে রাহুলের।

    বিপক্ষ বোলার কিভাবে প্ল্যানিং করছে, সেটা বাইরে থেকে দেখে বিরাটকে সঠিক ইনপুট দিতে পারবেন রাহুল দ্রাবিড়। ব্যাটিং টেকনিক এবং পায়ের নড়াচড়া রাহুল দ্রাবিড় এর চেয়ে ভাল বোঝানোর মত কে আছে? ইতিমধ্যেই দেখা গিয়েছে অনুশীলনে বিরাট কোহলির স্টান্স বদল নিয়ে পরিশ্রম করছেন দ্রাবিড়। সামনের পায়ে ডিফেন্স মজবুত করার কাজ চলছে। শুধু বিরাট নন, রাহানে এবং চেতেশ্বর পূজারাকেও রানে ফেরানোর চ্যালেঞ্জ রয়েছে ভারতের নতুন কোচের কাছে।

    বিরাট কোহলির এটা তৃতীয় দক্ষিণ আফ্রিকা সফর। এই দেশে দুটি শতরান এবং দু'টি অর্ধশতরান রয়েছে তার। টেস্ট ক্রিকেটে ভারতের মাটিতে বাংলাদেশের বিরুদ্ধে কলকাতায় দু'বছর আগে শেষবার শতরান করেছিলেন বিরাট। সাবা করিম মনে করেন দক্ষিণ আফ্রিকার মাঠে শতরানের খরা কাটিয়ে উঠবেন কিং কোহলি।

    তার পেছনে হাত থাকবে দ্যা ওয়াল - রাহুল দ্রাবিড়ের। তাছাড়া বিরাট নিজেও চাইবেন যাবতীয় বিতর্ক বন্ধ করে দিতে ব্যাটে বড় রান করে। আর রাহুল দ্রাবিড় ড্রেসিংরুমে যেমন কড়া, তেমনই আবার বন্ধুর মত মিশতে পারেন। দলের সামঞ্জস্য বজায় রাখতে এটা সাহায্য করবে বলছেন সাবা।

    Published by:Rohan Chowdhury
    First published: