Home /News /sports /

SC East Bengal Eelco Schattorie : দিয়াজের পরিবর্ত কোচ হিসেবে ভাসছে এলকোর নাম! কী সিদ্ধান্ত নিচ্ছে ইস্টবেঙ্গল?

SC East Bengal Eelco Schattorie : দিয়াজের পরিবর্ত কোচ হিসেবে ভাসছে এলকোর নাম! কী সিদ্ধান্ত নিচ্ছে ইস্টবেঙ্গল?

মানোলোর বদলে ইস্টবেঙ্গলে আসবেন এলকো ?

মানোলোর বদলে ইস্টবেঙ্গলে আসবেন এলকো ?

SC East Bengal considering Eelco Schattorie as new coach. স্প্যানিশ ম্যানেজারের বদলে ডাচ কোচকে ফেরাতে পারে ইস্টবেঙ্গল, মানোলোর বদলে ইস্টবেঙ্গলে আসবেন এলকো ?

  • Share this:

    #গোয়া: ইস্টবেঙ্গলের স্প্যানিশ ম্যানেজার ম্যানুয়াল মানোলো দিয়াসের বিদায় ঘণ্টা আগেই বেজে গিয়েছে। কিন্তু তাকে হঠাৎ করে ছাড়তে গেলে প্রচুর টাকা ক্ষতিপূরণ দিতে হবে টিম ম্যানেজমেন্টকে। তাই লাল হলুদ ম্যানেজমেন্ট চেষ্টা করছে মৌখিক কথাবার্তা বলে গোল্ডেন হ্যান্ডশেক করার। তাহলে কিছু পরিমাণ টাকা দিয়ে স্প্যানিশ কোচকে ছেড়ে দিতে পারবে তারা। সোমবার মোটামুটি দীর্ঘক্ষন আলোচনা হয় দুই পক্ষের।

    আরও পড়ুন - Gavaskar on IND vs SA : ডি ভিলিয়ার্স এবং ডু প্লেসির না থাকা ভারতের বিরাট অ্যাডভান্টেজ, বলছেন গাভাসকার

    ইস্টবেঙ্গল দলের পরবর্তী ম্যাচ বৃহস্পতিবার হায়দারাবাদের বিরুদ্ধে। সেটাই সম্ভবত স্প্যানিশ কোচের শেষ ম্যাচ হতে চলেছে। সেদিন হেরে গেলে তার বিদায় না হওয়াটাই অস্বাভাবিক ব্যাপার হবে। ইস্টবেঙ্গল নিজেদের শেষ ম্যাচে হেরেছিল নর্থইস্ট ইউনাইটেডের বিপক্ষে। সেই দলের বিরুদ্ধে আবার ৫-১ জিতেছিল হায়দারাবাদ। যদিও ফুটবলে কিছুই গারেন্টি নয়, তবুও এই মুহূর্তে ইস্টবেঙ্গলের অতি বড় সমর্থকও হায়দরাবাদের বিরুদ্ধে জেতার আশা করছেন না।

    আরও পড়ুন - Sri Lanka Cricket: সকাল ৮.৩৫-এ ২ কিমি ছুটতে না পারলে কাটা যাবে মাইনে! ক্রিকেটে এবার আজব ফতোয়া

    এটিকে মোহনবাগানের প্রাক্তন মিডফিল্ডার এডু গার্সিয়া, নাইজেরিয়ান গোলমেশিন ওগবেচে, আশিষ রাই, আকাশ মিশ্রদের মত ভারতীয় ফুটবলাররা রয়েছে দলে। তবে দুজন বিদেশিকে ছেড়ে দেওয়ার ব্যাপারে মোটামুটি মনস্থির করে ফেলেছে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়ান ডিফেন্ডার টমিসলাভ মার্সেলা এবং স্লোভেনিয়ার আমির দেরভিসেভিচ। এই দুজনকে নিয়ে মোহভঙ্গ হয়েছে ম্যানেজমেন্টের।

    টমিসলাভকে দলের সহ-অধিনায়ক পর্যন্ত করা হয়েছিল। কিন্তু ভরসা দিতে ব্যর্থ এই দীর্ঘকায় ডিফেন্ডার। বাঁপায়ের দেরভিসেভিচ প্রচন্ড শ্লথ। তাকে প্রধান প্লেমেকার হিসেবে আনা হয়েছিল। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। তবে নতুন বিদেশি এমন দেশ থেকে আনতে হবে যাদের খুব বেশিদিন কোয়ারেন্টাইন করা যাবে না। কারণ ততদিনে আইএসএল শেষ পর্যায়ে চলে যাবে।

    সেক্ষেত্রে চলতি টুর্নামেন্ট থেকে অন্য দলে এমন দুজন বিদেশি যারা সুযোগ পাচ্ছেন না, তাদের নেওয়া হতে পারে। চিমার খেলায় হতাশ হলেও, গোল করার লোক না থাকায়, নাইজেরিয়ান স্ট্রাইকারকে রেখে দেওয়া হবে। চোট পেয়ে বাইরে অন্য ডিফেন্ডার ফ্রানজ পরচে। একমাত্র ক্রোয়েশিয়ার পেরোসেভিচ ছাড়া কোন বিদেশি ক্লিক করেনি।

    ২০২০-২১ মরসুমে অভিষেকের আইএসএলে ২০টি ম্যাচের মধ্যে মাত্র তিনটিতে জিতেছিলেন লাল-হলুদের ফুটবলাররা। গোল করেছিল ২২টি, খেয়েছিল ৩৩টি। অর্জিত পয়েন্ট ১৭। এগারো দলের আইএসএলে নবম স্থানে শেষ করেছিল এসসি ইস্টবেঙ্গল। অষ্টম আইএসএলেও একই ঘটনার পুনরাবৃত্তি। স্প্যানিশ ম্যানেজারকে ছেড়ে দিয়ে নিয়ে আসা হতে পারে ডাচ ম্যানেজার এলকো শাটোরিকে (SC East Bengal Eelco Schattorie)। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি।

    এলকো ভারতে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছিলেন অতীতে। ইস্টবেঙ্গলও ছিলেন কোচের দায়িত্বে। তাছাড়া ইউনাইটেড স্পোর্টস, কেরালা ব্লাস্টার্স, নর্থইস্ট ইউনাইটেড ক্লাবের দায়িত্ব সামলেছেন। এই মুহূর্তে তার বাবা মারা গিয়েছে। নেদারল্যান্ডসে আছেন তিনি।

    তবে চাকরি নেই তার। তাই আর্থিক দিক ঠিকঠাক করে আসতে পারেন। কিন্তু তাকে নিলে আবার সেই কোয়ারেন্টাইন এবং বায়ো বাবেল পর্ব পেরোতে হবে। আবার যা করার দ্রুত করতে হবে। ইস্টবেঙ্গলের ছবিটা দুদিনের মধ্যে পরিষ্কার হয়ে যাবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ISL 2021-22, SC East Bengal

    পরবর্তী খবর