Home /News /sports /

Sri Lanka Cricket: সকাল ৮.৩৫-এ ২ কিমি ছুটতে না পারলে কাটা যাবে মাইনে! ক্রিকেটে এবার আজব ফতোয়া

Sri Lanka Cricket: সকাল ৮.৩৫-এ ২ কিমি ছুটতে না পারলে কাটা যাবে মাইনে! ক্রিকেটে এবার আজব ফতোয়া

Sri Lanka Cricket: ৮.৩৫-এ মাঠে নামতে হবে। তার পর ২ কিমি দৌড়তে হবে। না পারলে মাইনে কাটা যাবে।

  • Share this:

    #কলম্বো: বহুদিন ধরেই শ্রীলঙ্কার ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের মনোমালিন্য লেগে রয়েছে। কয়েক মাস আগে শ্রীলঙ্কার ক্রিকেটাররা বার্ষিক বেতন বাড়ানোর দাবি তুলেছিলেন। সেই দাবি এতটাই জোরালো ছিল যে ক্রিকেটাররা রীতিমতো বিদ্রোহ ঘোষণা করেন বোর্ডের বিরুদ্ধে। ভারতের পড়শি দেশ। ভারতীয় ক্রিকেটাররা যেখানে আকাশছোঁয়া বেতন পান, সেখানে শ্রীলঙ্কার ক্রিকেটারদের মাইনে অনেকটাই কম।

    মাইনে নিয়ে অবশ্য বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব এই প্রথম নয়। এর আগেও পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজের মতো দেশে ক্রিকেটাররা বেতন বাড়ানোর দাবি তুলেছিলেন। তবে শ্রীলঙ্কার ক্রিকেটে এবার যেন পরিস্থিতি বেশ জটিল। কারণ এবার ক্রিকেটারদের ফিটনেস বজায় রাখার জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড নতুন ফতোয়া জারি করেছে। সকাল ৮.৩৫ থেকে মাঠে নেমে ২ কিমি ছুটতে হবে। না পারলে বেতন কাটা যাবে ক্রিকেটারদের। অনেকে মনে করছেন, ক্রিকেটারদের চাপে রাখতেই এমন সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

    আরও পড়ুন- করোনা আক্রান্ত রাফায়েল নাদাল, অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ অনিশ্চিত!

    ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে ৫টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। এর পর ভারত সফর। এখানে ২টি টেস্ট আর ৩টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ রয়েছে। অর্থাত্, সামনেই দুটি বড় দলের বিরুদ্ধে খেলতে নামবে তারা। তবে গত কয়েক মাস ধরে বারবার শ্রীলঙ্কা ক্রিকেটারদের ফিটনেস নিয়ে প্রশ্ন উঠেছে। ফিটনেসের প্রভাব পড়েছে তাঁদের পারফরম্য়ান্সে। আন্তর্জাতিক ক্রিকেটে ভাল কিছু করে দেখাতে পারছে না শ্রীলঙ্কা। তাই নিয়ে সেই দেশের ক্রিকেট বোর্ড বেশ চিন্তিত।

    আরও পড়ুন- গোপন ছবি ফাঁস! বিবাহ বিচ্ছেদে স্ত্রীকে ৩০০ কোটি টাকা, এক্কেবারে থ্রিলার!

    শ্রীলঙ্কা ক্রিকেটারদের বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, জাতীয় দলের হয়ে খেলা ক্রিকেটারদের সকাল ৮.৩৫-এ মাঠে নেমে আগে ২ কিমি ছুটতে হবে। যে সব ক্রিকেটাররা সেটা পারবেন না, তাঁদের বেতনে কোপ পড়বে। কয়েক মাস আগে পাকিস্তান ক্রিকেটারদের ফিটনেস নিয়েও চিন্তিত হয়েছিল পিসিবি। তার পর পাক ক্রিকেটারদের অত্যধিক বিরিয়ানি খাওয়ার ব্যাপারে লাগাম টানা হয়। এবার ফিটনেস নিয়ে ক্রিকেটারদের উপর কড়া নজর রাখবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে এখন ফিটনেস একটি বড় বিষয়। ফিটনেসের প্রভাব পড়ে পারফরম্য়ান্সে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Cricket, Fitness, Sri Lanka

    পরবর্তী খবর