• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Rishabh Pant : অনবদ্য ঋষভ পন্থকে দেখে গর্বে বুক ভরে যাচ্ছে সচিন থেকে গাভাসকরের

Rishabh Pant : অনবদ্য ঋষভ পন্থকে দেখে গর্বে বুক ভরে যাচ্ছে সচিন থেকে গাভাসকরের

একার কৃতিত্বে পাল্টা লড়াই করে শতরান করলেন পন্থ

একার কৃতিত্বে পাল্টা লড়াই করে শতরান করলেন পন্থ

Rishabh Pant Hundred twitter reaction. পন্থকে দক্ষিণ আফ্রিকায় শতরান করতে দেখে লাফিয়ে উঠলেন গাভাসকার, সচিনরা

  • Share this:

    #কেপটাউন: ব্যাটসম্যান হিসেবে একটু ধৈর্য দেখাতে পারলে তিনি কতটা ভয়ঙ্কর হতে পারেন, সেটা প্রমাণ করেছিলেন আগেই। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মাটিতে টেস্ট শতরান ছিল তার। মাঝের সময়টা ধারাবাহিকতার অভাব ছিল খেলায়। সেট হয়েও উইকেট ছুড়ে দিয়ে এসেছেন। প্রয়োজন ছাড়া বড় শট খেলে দলকে ডুবিয়েছেন। ব্যাপক সমালোচনা হজম করতে হয়েছে চারদিক থেকে। কিন্তু কেপটাউন টেস্টের তৃতীয় দিন ঋষভ পন্থ প্রমাণ করলেন একটু ধৈর্য্য নিয়ে খেলতে পারলে তিনি সবাইকে ছাপিয়ে যেতে পারেন।

    আরও পড়ুন - IND vs SA Day 3 Cape Town :  দুটি উইকেট হারালেও কেপটাউনে তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা

    যখন ব্যাট করতে এসেছিলেন পরপর ফিরে গিয়েছেন চেতেশ্বর পূজারা এবং রাহানে। প্রচন্ড চাপে বিরাট কোহলি। ভারত অধিনায়ক একটা দিন ধরে রইলেন। অন্যদিকে কাউন্টার অ্যাটাক চালালেন পন্থ। কিন্তু বুদ্ধি করে, একেবারে হিসেব কষে। খারাপ শট নয়, সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখলেন। তারপর লুজ বল পেলেই বাউন্ডারির বাইরে পাঠালেন। মধ্যাহ্নভোজের বিরতি পর বিরাট, অশ্বিন এবং শার্দুল ঠাকুর বেশিক্ষণ টিকতে না পারলেও, পন্থ নিজে লড়াই চালিয়ে গেলেন লোয়ার অর্ডারকে নিয়ে।

    শেষ পর্যন্ত ১৩৩ বলে শতরান পূর্ণ করলেন। টেস্ট ক্যারিয়ারে তার চতুর্থ সেঞ্চুরি। ভারতীয় উইকেটকিপার হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনি প্রথম শতরান করলেন। এর আগে ২০১০ সালে সেঞ্চুরিয়নে মহেন্দ্র সিং ধোনির ৯০ রান ছিল সর্বোচ্চ। ফাস্ট বোলার অলিভারকে যেমন বাউন্ডারি মারলেন, তেমনই ছক্কা হাঁকালেন কেশব মহারাজকে।

    ধারাভাষ্য দেওয়ার সময় কিংবদন্তি সুনীল গাভাসকার উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে প্রশংসা করলেন ইনিংসের। সোশ্যাল মিডিয়ায় সচিন তেন্ডুলকর লিখেছেন, পরিবেশ এবং পরিস্থিতির বিচার করে ঋষভ পন্থ যে ইনিংস খেলল সেটা মনে রাখার মত। ভিভিএস লক্ষ্মণ বলেন অস্ট্রেলিয়ার মাটিতে ব্রিসবেনে পন্থ যে ইনিংস খেলেছিলেন, এই ইনিংস তার কাছাকাছি রাখা যেতে পারে।

    শিখর ধাওয়ান বলেছেন অসম্ভব সাহস এবং ধৈর্য দেখিয়ে অনবদ্য ব্যাট করার জন্য ছোট ভাই পন্থকে শুভেচ্ছা। সুরেশ রায়না লিখেছেন, পন্থ নিজের স্বাভাবিক ব্যাটিং করেই ভারতকে ম্যাচে রেখেছে। বিদেশের মাটিতে অনবদ্য লড়াকু ব্যাটিং।
    Published by:Rohan Chowdhury
    First published: