• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs SA Day 3 Cape Town :  দুটি উইকেট হারালেও কেপটাউনে তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা

IND vs SA Day 3 Cape Town :  দুটি উইকেট হারালেও কেপটাউনে তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা

দিনের শেষে কিছুটা স্বস্তি ভারতীয় শিবিরে

দিনের শেষে কিছুটা স্বস্তি ভারতীয় শিবিরে

Aiden Markram and Dean Elgar out but still South Africa has advantage in Cape Town. ঋষভের শতরান সত্ত্বেও কেপটাউন টেস্টে চালকের আসনে দক্ষিণ আফ্রিকা

  • Share this:

    দক্ষিণ আফ্রিকা -১০১/২

    জয়ের জন্য প্রয়োজন ১১১ রান

    #কেপটাউন: সকাল দেখে দিনের শুরুটা বোঝা যায় কেমন যাবে। টেস্ট ক্রিকেট জিততে হলে প্রাথমিক শর্ত হল প্রথম ইনিংসে বড় রান করা। শেষ দুটি টেস্ট ম্যাচে সেটাই পারেনি ভারত। প্রথম ইনিংসের বিরাট কোহলি এবং দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্থ ছাড়া ভারতীয় ব্যাটিং অত্যন্ত খারাপ বলা চলে। সেই ব্যর্থতার দাম দিতে চলেছে টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টেস্টে কেপ টাউনে তৃতীয় দিনের শেষে অ্যাডভান্টেজ দক্ষিণ আফ্রিকা বললে ভুল হবে না।

    আরও পড়ুন - Djokovic Visa uncertainty : জোকোভিচকে ড্রয়ে রাখা হলেও শেষ মুহূর্তে বাতিল হতে পারে সার্বিয়ান তারকার ভিসা

    পন্থ জীবনের অন্যতম সেরা ইনিংস খেললেও, মহম্মদ শামি একটি উইকেট তুলে নিলেও, অধিনায়ক এলগার এবং পিটারসেন মসৃণ গতিতে এগিয়ে নিয়ে যাছিলেন ইনিংস। ভারতের তরুণ উইকেটরক্ষকের ব্যাটে শতরান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম শতরান করলেন তিনি। দলের প্রয়োজনে গুরুত্বপূর্ণ ইনিংস খেললেন পন্থ।

    আরও পড়ুন - Bazid Khan on PAK vs AUS : পাকিস্তানকে ভারতের সঙ্গে মেলালে ভুল করবে অস্ট্রেলিয়া! হুমকি প্রাক্তন পাক তারকার

    রাবাডাদের বিরুদ্ধে এই ইনিংস স্মরণীয় হয়ে থাকবে। মার্করামকে ফিরিয়ে দিলেন শামি। ভারতকে প্রথম সাফল্য এনে দিলেন তিনি। এই নিয়ে সিরিজে চারবার মার্করামকে ফেরালেন শামি। এরপর আউটের আবেদন উঠেছিল এলগারের বিপক্ষে। অশ্বিনের বলে আম্পায়ার আউট দিয়েছিলেন। কিন্তু রিভিউ নিয়ে বেঁচে যান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। হতাশায় মাথায় হাত দিতে দেখা যায় অধিনায়ক বিরাট কোহলিকে।

    অন্যদিকে কিগান পিটারসেন দ্রুত রান তুলছিলেন। শার্দুল ঠাকুর, বুমরাহ সুইং এবং মুভমেন্ট আদায় করলেও উইকেট তুলতে পারছিলেন না। স্টাম্প মাইকে বিরাট কোহলিকে এমন কিছু মন্তব্য করতে শোনা গেল যাতে পরে শাস্তির মুখে পড়তে হতে পারে ভারত অধিনায়ককে। আসলে তিনি কি করবেন? অধিনায়ক হিসেবে ম্যাচ এবং সিরিজ বেরিয়ে যাচ্ছে দেখলে মেজাজ ধরে রাখা কঠিন।

    বিরাট হয়তো সে কারণেই মেজাজ হারিয়েছেন। অতীতের দক্ষিণ আফ্রিকার মাটিতে কখনও সিরিজ জেতেনি ভারত। ২৯ বছর পর এবার সুযোগ ছিল রামধনুর দেশের ইতিহাস তৈরি করার। কিন্তু খেলার যা গতিপ্রকৃতি, তাতে চতুর্থ দিন বিরাট কিছু হেরফের না হলে পঞ্চম দিনের আগেই সিরিজ পকেটে পুরে নেবে দক্ষিণ আফ্রিকা।

    অধিনায়ক এলগার এবং পিটারসেন সেই ইঙ্গিত দিয়ে রাখলেন। একশোর ওপর রান তুলে ফেলল দক্ষিণ আফ্রিকা। এমনকি অশ্বিনকে অত্যন্ত সহজে খেললেন এই দুজন। কিন্তু দিনের শেষ ওভারে এলগারকে তুলে নিলেন বুমরাহ। ঝাঁপিয়ে পড়ে অনবদ্য ক্যাচ নিলেন ঋষভ পন্থ। ৩০ করে ফিরে গেলেন দক্ষিণ আফ্রিকান ক্যাপ্টেন। কিছুটা আশা নিয়ে আজ রাতে টিম হোটেলে ফিরবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published: