Home /News /sports /

Djokovic Visa uncertainty : জোকোভিচকে ড্রয়ে রাখা হলেও শেষ মুহূর্তে বাতিল হতে পারে সার্বিয়ান তারকার ভিসা

Djokovic Visa uncertainty : জোকোভিচকে ড্রয়ে রাখা হলেও শেষ মুহূর্তে বাতিল হতে পারে সার্বিয়ান তারকার ভিসা

আবার বাতিল হতে পারে ভিসা, তবুও অনুশীলন চালাচ্ছেন জোকোভিচ

আবার বাতিল হতে পারে ভিসা, তবুও অনুশীলন চালাচ্ছেন জোকোভিচ

Novak Djokovic has been kept in the Australian Open draw. আবার বাতিল হতে পারে ভিসা, তবুও অস্ট্রেলিয়ান ওপেনের জন্য অনুশীলন চালাচ্ছেন জোকোভিচ

  • Share this:

    #মেলবোর্ন: নির্ধারিত সময়ের চেয়ে কিছুটা দেরি করে শেষ পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের ড্র। সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচকে অন্তর্ভুক্ত করা হয়েছে এই ড্রয়ে। তবে এখনো ভিসাসংক্রান্ত ব্যাপারে অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর খেলা নিয়ে সংশয় রয়েই যাচ্ছে।অভিবাসন আদালতের রায়ে মুক্তি মিলেছে জোকোভিচের। গত বৃহস্পতিবার অস্ট্রেলিয়াতে নামতেই তাঁকে আটক করা আর ভিসা বাতিলকে আদালত ‘অযৌক্তিক’ বলে রায় দিয়েছেন।

    আরও পড়ুন - Dale Steyn: টেস্ট ক্রিকেটেও এবার নো বলে ফ্রি হিটের নিয়ম চালুর প্রয়োজন: ডেল স্টেইন

    কিন্তু এরপরও অস্ট্রেলীয় সরকার তাঁর ভিসা দ্বিতীয়বারের মতো বাতিল করবে কি না, সেটি নিয়ে শঙ্কা আছে। এরই মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। জোকোভিচের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে আজ অস্ট্রেলিয়ান ওপেনে ড্রও পিছিয়ে দেওয়া হয়। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে অনুষ্ঠিত ড্রয়ে সার্বিয়ান তারকাকে অন্তর্ভুক্ত করা হয়।

    আরও পড়ুন -Ravindra Jadeja As Pushpa: মুখে জ্বলন্ত বিড়ি, রবীন্দ্র জাদেজা কার মতো সেজেছেন, বলুন তো?

    র‌্যাঙ্কিংয়ে শীর্ষ এ তারকা প্রথম রাউন্ডে স্বদেশি টেনিস খেলোয়াড় মিওমির কেকমানোভিচের মুখোমুখি হবেন। তবে অস্ট্রেলীয় সরকার নাকি এখনো তাঁর ভিসা নিয়ে সিদ্ধান্ত নিতে পারেনি। অস্ট্রেলিয়ান ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন জোকোভিচ এবার দশম শিরোপা জয়কে পাখির চোখ করেছেন। সেই সঙ্গে লক্ষ্য সব মিলিয়ে ২১তম গ্র্যান্ড স্লাম জিতে রেকর্ড গড়া।

    কিন্তু অস্ট্রেলীয় সরকারের সঙ্গে কোভিড স্বাস্থ্যবিধি নিয়ে মুখোমুখি অবস্থানের কারণে এই টুর্নামেন্টে তাঁর খেলা এখনো অনিশ্চিত। অস্ট্রেলিয়ান ওপেনের ড্রয়ে জোকোভিচকে অন্তর্ভুক্ত করা হলেও অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, জোকোভিচের ভিসা নিয়ে কী করা হবে, সেটি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত আসতে পারেনি সরকার।

    তিনি অবশ্য জোকোভিচের ভিসাসংক্রান্ত সিদ্ধান্তের ভার অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হকের ওপর ছেড়ে দিয়েছেন।অস্ট্রেলিয়ার অভিবাসন আইনেই আছে, করোনাকালে যদি কোনো বিদেশি নাগরিক অস্ট্রেলিয়ায় প্রবেশ করতে চান, তাহলে তাঁকে অবশ্য দুই ডোজ টিকা নিয়ে আসতে হবে।

    টেনিসের এক নম্বর তারকা সব সময়ই করোনা টিকা নেওয়ার বিরোধী। গত ১৬ ডিসেম্বর তিনি করোনায় আক্রান্ত হওয়ায় টিকা না নেওয়ার ব্যাপারে চিকিৎসক প্যানেলের ছাড়পত্রও নিয়েছেন। যদিও সার্বিয়ান টেনিস তারকা স্বীকার করেছেন, অস্ট্রেলিয়ায় আসার আগে তিনি ১৪ দিনের কোয়ারেন্টিনকালে ভুলবশত কয়েকটি জায়গায় গেছেন। সে হিসেবে চিকিৎসক প্যানেলের সেই ছাড়পত্র কতটা আইনসিদ্ধ, তা নিয়ে চলছে বিস্তর চিন্তাভাবনা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Australian Open, Novak Djokovic

    পরবর্তী খবর