Home /News /sports /

Chetan Sharma on Ruturaj Gaikwad : ভারতীয় ক্রিকেটে রাজ করতেই এসেছে ঋতুরাজ, নিশ্চিত চেতন শর্মা

Chetan Sharma on Ruturaj Gaikwad : ভারতীয় ক্রিকেটে রাজ করতেই এসেছে ঋতুরাজ, নিশ্চিত চেতন শর্মা

একদিনের দলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেয়েছেন ঋতুরাজ

একদিনের দলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেয়েছেন ঋতুরাজ

Ruturaj Gaikwad special talent says Chetan Sharma. সুযোগ পেলে টিম ইন্ডিয়ার জার্সিতে কাঁপিয়ে দেবে ঋতুরাজ বলছেন চেতন

  • Share this:

    #বেঙ্গালুরু: শেষ আইপিএল ও সদ্য সমাপ্ত বিজয় হাজারে ট্রফিতে ব্যাট হাতে অসাধারণ পারফরমেন্স করেছেন ঋতুরাজ গায়েকওয়াড়। তার পারফরমেন্সের উপর ভর করে দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে তৃতীয় ওপেনারের জায়গা ছিনিয়ে নিয়েছেন তিনি। ঋতুরাজের প্রশংসায় পঞ্চমুখ মুখ্য নির্বাচক চেতন শর্মা। তার মতে মহারাষ্ট্রের এই ব্যাটার জাতীয় দলের হয়ে বিস্ময়কর কান্ড ঘটাবে।

    আরও পড়ুন - Lionel Messi Covid 19 Positive: নতুন বছরের দ্বিতীয় দিনেই দুঃসংবাদ, মেসি করোনা পজিটিভ

    দল নির্বাচনের পর সাংবাদিক বৈঠকে চেতন শর্মা বলেন, ঋতুরাজ একদম সঠিক সময়ে সুযোগ পেয়েছে। ও ( ঋতুরাজ) টি-টোয়েন্টি দলে ছিল, এবার একদিনের দলে সুযোগ পেল। ও যখনই সুযোগ পাবে নির্বাচকরা মনে করছেন সে দেশের হয়ে আশ্চর্য কান্ড ঘটাবে। তার দুর্দান্ত পারফরমেন্সেরই পুরস্কার পেয়েছেন ঋতুরাজ মনে করছেন চেতন। চেতনের বক্তব্য, আমরা তাকে দলে নিয়েছি। প্রথম একাদশে ও কবে খেলবে টিম ম্যানেজমেন্ট তা ঠিক করবে।

    আরও পড়ুন - Javagal Srinath on Bumrah : বুমরাহকে নিজের থেকে অনেক এগিয়ে রাখছেন প্রাক্তন পেস তারকা জাভাগাল শ্রীনাথ

    টিম কম্বিনেশন অনুযায়ী সবটা ঠিক হবে। আমরাও সমন্বয় করব। তবে একটা কথা বলব সে ভাল খেলেছে ও তারই পুরস্কার পেয়েছে। ২০২১ আইপিএলে ঋতুরাজ সর্বোচ্চ রান সংগ্রাহক। এবারের আইপিএলে ৬৩৫ রান করেছেন তিনি। চেন্নাই সুপার কিংসের আইপিএল জয়ের পিছনে ঋতুরাজের যে বিরাট ভূমিকা ছিল তা একবাক্যে সবাই স্বীকার করে নিয়েছেন।

    তবে আইপিএলের পাশাপাশি বিজয় হাজারে ট্রফিতেও তার পারফরমেন্স নজরকাড়া ছিল। আইপিএলের ফর্ম ধরে রেখেই বিজয় হাজারেতেও সর্বোচ্চ রান সংগ্রাহক ঋতুরাজ। এই টুর্নামেন্টে ৫ ম্যাচে ৬০৩ রান করেছেন তিনি। সর্বোচ্চ স্কোর ১৬৮। গত বছরের জুলাইতে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অভিষেক ঘটে ঋতুরাজ গায়েকওয়াড়ের।

    টেস্ট সিরিজের পর দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজ খেলবে ভারত। আগামী ১৯,২১ ও ২৩ শে জানুয়ারি পার্ল ও কেপটাউনে একদিনের ম্যাচগুলি হবে। তবে শুধু চেতন শর্মা নন, ঋতুরাজকে নিয়ে বড় সার্টিফিকেট দিয়েছিলেন দিলীপ ভেঙ্গসরকার থেকে সুনীল গাভাসকার। এই ছেলের ওপর ভরসা দেখিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি।

    তবে আইপিএলে এবং বিজয় হাজারেতে দুরন্ত খেলা, আর ভারতের সিনিয়র জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক একদিনের ম্যাচে বড় রান করা এক ব্যাপার নয়। কিন্তু ঋতুরাজ যে অন্য ধাতুতে গড়া, সেটা তিনি প্রমাণ করতে মরিয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ পেলে।

    কোচ রাহুল দ্রাবিড় পর্যন্ত এই ছেলের ব্যাটিং দেখে মুগ্ধ হয়েছিলেন। ব্যাকরণ মেনে খেলেও বড় বড় শট মারতে পারেন অনায়াসে। ব্যাটিংয়ে খুঁত খুঁজে পাওয়া মুশকিল। শুধু আন্তর্জাতিক চাপ সামলাতে পারল ঋতুরাজ ভারতীয় ক্রিকেটে রাজ করতেই এসেছেন, নিশ্চিত প্রাক্তন তারকারা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, Ruturaj Gaikwad

    পরবর্তী খবর