Home /News /sports /

Javagal Srinath on Bumrah : বুমরাহকে নিজের থেকে অনেক এগিয়ে রাখছেন প্রাক্তন পেস তারকা জাভাগাল শ্রীনাথ

Javagal Srinath on Bumrah : বুমরাহকে নিজের থেকে অনেক এগিয়ে রাখছেন প্রাক্তন পেস তারকা জাভাগাল শ্রীনাথ

নিজের থেকেও বুমরাহকে অনেক এগিয়ে রাখছেন শ্রীনাথ

নিজের থেকেও বুমরাহকে অনেক এগিয়ে রাখছেন শ্রীনাথ

Javagal Srinath rates Jasprit Bumrah as the best fast bowler. বুমরাহকে ভারতীয় ফাস্ট বোলারদের মধ্যে সেরা বাছলেন শ্রীনাথ

  • Share this:

    #জোহানেসবার্গ: কপিল দেবের পর কিছুটা মনোজ প্রভাকর। তারপর ভারতের সেরা জোরে বোলার বলতে ছিলেন জাভাগাল শ্রীনাথ। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, আমি যে সমস্ত ভারতীয় ফাস্ট বোলারকে দেখেছি এবং সঙ্গে খেলেছি, তাদের মধ্যে বুমরাহকেই সবার উপরে রাখব। অবশ্যই আমার থেকে এগিয়ে। বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে শীর্ষস্থানীয় বোলার। হল অফ ফেমে থাকার মতো ভাল পারফরম্যান্স করে চলেছে।

    আরও পড়ুন - Shikhar Dhawan South Africa series : দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ শিখর ধাওয়ানের অগ্নিপরীক্ষা

    ইনসুইঙ্গার, স্ট্রেইটার, লেগ কাটার, বাউন্সার, ইয়র্কার, স্লোয়ার– সব অস্ত্রই ওর তূনে রয়েছে। ওকে বোলিং করতে দেখে সত্যিই আনন্দ হয়। শ্রীনাথ আরও বলেছেন, ওয়েস্ট ইন্ডিজে ওকে একজন ক্যারিবিয়ান বোলারের মতো দেখায়। দক্ষিণ আফ্রিকায় সে প্রোটিয়াদের স্টাইলে বল করে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সফরেও গিয়েও ঠিক তাই। মনে হয়, সফরকারী দেশটিতে সে যেন বছরের পর বছর রয়েছে। সেখানকার বাইশগজ তার নখদর্পণে।

    আরও পড়ুন - SC East Bengal New coach : দু'বছর আগের থেকে ইস্টবেঙ্গলের হাল বেশি খারাপ বুঝেই দায়িত্ব নিয়েছেন মারিও

    বিদেশের মাটিতে দ্রুত সড়গড় হয়ে ওঠার এই দক্ষতাই বুমরাহকে বিশ্বের অন্যতম সেরা বোলার করে তুলেছে। আমার গর্ব হয় বুমরাহ একজন ভারতীয় বলে। ভারতের সাম্প্রতিক পেস বোলিং বিপ্লবের অন্যতম রূপকার তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণের পাঁচ বছরের মধ্যেই হয়ে উঠেছেন বিশ্বের অন্যতম সেরা পেসার। তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার সেরা স্ট্রাইক বোলার জসপ্রীত বুমরাহর দুরন্ত ধারাবাহিকতা সত্যিই চমকপ্রদ।

    তারই পুরস্কার স্বরূপ ‘জসসি’কে স্টপগ্যাপ সহ-অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে বিসিসিআইয়ের নির্বাচকমণ্ডলী। রোহিত শর্মা সুস্থ না হয়ে ওঠায় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলকে নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। আর তাঁর ডেপুটি থাকবেন বুমরাহ। একজন পেসারের কাছে যা সত্যিই বিশেষ প্রাপ্তি। আইপিএলে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা থাকা সত্ত্বেও ঋষভ পন্থ এবং শ্রেয়স আয়ারকে উপেক্ষা করে বুমরাহর হাতে ডেপুটির দায়িত্ব অর্পনের কারণ কী?

    নির্বাচক প্রক্রিয়ার সঙ্গে যুক্ত বিসিসিআইয়ের শীর্ষ স্থানীয় এক কর্তা জানিয়েছেন, এটা স্রেফ একটা সিরিজের জন্য অস্থায়ী বন্দোবস্ত। সবদিক বিচার বিবেচনা করে নির্বাচকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে এর মধ্যেও একটা গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে। আর তা হল, ধারাবাহিকতার সঙ্গে দায়িত্ব পালন করলে একদিন প্রাপ্য মর্যাদা মিলবেই। এটা থেকে ঋষভ, শ্রেয়সের মতো জুনিয়রদের শিক্ষা নেওয়া উচিত।

    প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদও এই প্রসঙ্গে নিজের মতামত ব্যক্ত করেছেন। তাঁর কথায়, খুবই ইতিবাচক সিদ্ধান্ত। একজন পেস বোলার হওয়া সত্ত্বেও প্যাট কামিন্সকে অস্ট্রেলিয়া যদি অধিনায়ক নির্বাচন করতে পারে, তবে বুমরাহর ডেপুটি হতে সমস্যা কোথায়! সম্প্রতি নিজের ব্যাটিংয়েও মনোনিবেশ করেছেন বুমরাহ। গুরুত্বপূর্ণ কিছু রান করে লোয়ার অর্ডার অবদান রাখছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Fast Bowler, Jasprit Bumrah

    পরবর্তী খবর