Home /News /sports /
Agarkar on Rohit : ধোনি, কোহলির থেকে ফিটনেসে পিছিয়ে অধিনায়ক রোহিত! আশঙ্কায় অজিত আগরকার

Agarkar on Rohit : ধোনি, কোহলির থেকে ফিটনেসে পিছিয়ে অধিনায়ক রোহিত! আশঙ্কায় অজিত আগরকার

অধিনায়ক রোহিতকে ফিটনেস বাড়ানোর পরামর্শ অজিত আগারকারের

অধিনায়ক রোহিতকে ফিটনেস বাড়ানোর পরামর্শ অজিত আগারকারের

Ajit Agarkar concerned about Rohit Sharma fitness level. অধিনায়ক রোহিতকে ফিটনেস বাড়ানোর পরামর্শ অজিত আগরকারের

  • Share this:

    #আমেদাবাদ: রোহিত শর্মাকে কিছুটা হলেও জোর দিতে হবে নিজের ফিটনেস নিয়ে। এমনটাই মত অজিত আগারকরের। প্রাক্তন ফাস্ট বোলার মনে করেন প্রতিভায় বাকিদের থেকে এগিয়ে থাকলেও, রোহিত কিছুটা পিছিয়ে ফিটনেস এর ক্ষেত্রে। এমনটা হলে দীর্ঘদিন খেলা সম্ভব নয়। তাছাড়া তিনি এখন অধিনায়ক। তাই তাকে দেখেই দল চলবে। অতীতের থেকে রোহিতের দায়িত্ব এখন বেশি। তিনি দলের সামনে উদাহরণ তৈরি করবেন।

    আরও পড়ুন - IND vs WI, Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আহমেদাবাদে রোহিতের সঙ্গে ওপেন করবেন ঈশান কিষান

    একদিনের সিরিজের প্রথম ম্যাচে রবিবার মোতেরায় মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ দিয়েই ওয়ান ডে ফরম্যাটে অধিনায়ক হিসেবে অভিযান শুরু রোহিত শর্মার। আপাতত সেদিকেই তাকিয়ে ক্রিকেট দুনিয়া। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি হিটম্যান। নাহলে ম্যান্ডেলার দেশেই ৫০ ওভারের ফরম্যাটে ভারতকে নেতৃত্ব দিতেন তিনি।

    আরও পড়ুন - U19 World Cup Final: প্রথমে ব্যাটিং পেলে আজ কমপক্ষে ৩২০ তুলতেই হবে ইয়াশদের, কেন জানুন !

    ভারতের প্রাক্তন পেসার অজিত আগরকর তাই সতর্ক করেছেন রোহিতকে। তিনি বলেছেন, চলতি বছরে অস্ট্রেলিয়ায় টি-২০ এবং পরের বছর দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপ রয়েছে। তাই ফিট থাকাটাই রোহিতের কাছে বড় চ্যালেঞ্জ। বড় টুর্নামেন্টে ভারতীয় দলকে ভালে ফল করতে হলে, রোহিতকে অবশ্যই ছন্দে থাকতে হবে। পাশাপাশি ফিটনেসের উপরও জোর দিতে হবে ওকে। আসলে রোহিতের চোটপ্রবণতাই চিন্তায় রেখেছে অজিত আগরকরকে।

    তিনি আরও বলছেন, রোহিতের আগে অধিনায়ক ছিলেন বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি। ওদের ম্যাচ ফিটনেস অসাধারণ। চোট বা ফিটনেস সমস্যা ওরা খুব কম ম্যাচই মিস করেছে। এনসিএ থেকে চোট কাটিয়ে ফিরে এলেও ফিটনেস না বাড়ালে চোটের আশঙ্কা লেগেই থাকে। আমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গোল হয়ে দাঁড়িয়ে টিম হাডেলে বক্তব্য রাখছেন রোহিত শর্মা।

    বাকি সকলের সঙ্গে মন দিয়ে শুনছেন বিরাট কোহলি। একটু পরে হাসি মুখে নেট সেশন শুরু করে দিলেন বিরাট। কে বলবে তার সঙ্গে রোহিতের দূরত্ব? ফুরফুরে মেজাজে পাওয়া গেল কিং কোহলিকে। যেন মাঠে নামার জন্য পুরোপুরি প্রস্তুত। জয়ের রাস্তায় কাছাকাছি বিরাট এবং রোহিত, বলা যেতেই পারে।

    ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ফোকাস ধরে রাখা মোটেই কঠিন নয় ভারতীয় দলের কাছে। অধিনায়ক রোহিত শর্মা জানেন ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই সিরিজ কতটা গুরুত্বপূর্ণ। ভারতীয় দলে নতুন করে কোনও ক্রিকেটার বা সাপোর্ট স্টাফের করোনা আক্রান্ত হওয়ার খবর নেই।

    ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডকে হারিয়ে ভারতে এসেছে। বেশ শক্তিশালী দল হোল্ডার, পোলার্ড, পুরাণদের। তাছাড়া দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট এবং একদিনের সিরিজ হেরেছে ভারত। তাই করোনা নিয়ে না ভেবে সিরিজ জয়ের ওপর ফোকাস করছে টিম ইন্ডিয়া। অধিনায়ক হিসেবে রোহিত শর্মা ক্যারিবিয়ানদের বিরুদ্ধে দুটো সিরিজ জিতে ভারতীয় ক্রিকেটের হারিয়ে যাওয়া আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে চাইবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Fitness, Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর