Home /News /sports /
IND vs WI, Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আহমেদাবাদে রোহিতের সঙ্গে ওপেন করবেন ঈশান কিষান

IND vs WI, Rohit Sharma: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আহমেদাবাদে রোহিতের সঙ্গে ওপেন করবেন ঈশান কিষান

রোহিত এবং ঈশান ওপেন করবেন ক্যারিবিয়ানদের বিপক্ষে

রোহিত এবং ঈশান ওপেন করবেন ক্যারিবিয়ানদের বিপক্ষে

IND vs WI Captain Rohit Sharma confirms Ishan Kishan will open with him. রোহিত এবং ঈশান ওপেন করবেন ক্যারিবিয়ানদের বিপক্ষে

  • Share this:

    #আমেদাবাদ: বিরাট কোহলি যে জায়গায় ভারতীয় দলকে রেখে গেছেন, সেখান থেকে উপর দিকে দলকে নিয়ে যাওয়া প্রাথমিক কর্তব্য রোহিত শর্মার। সাদা দলের নেতা হিসেবে বিসিসিআই বেছে নিয়েছে রোহিতকে। হিটম্যান জানেন পার্টটাইম অধিনায়ক, আর সম্পূর্ণ অধিনায়ক হওয়া এক জিনিস নয়। আইপিএলে তার পাঁচটি ট্রফি দেখে জাতীয় দলের অধিনায়ক হিসেবে মূল্যায়ন ঠিক নয়। কিন্তু তার ট্র্যাক রেকর্ড বেশ ভাল।

    আরও পড়ুন - U19 World Cup Final: প্রথমে ব্যাটিং পেলে আজ কমপক্ষে ৩২০ তুলতেই হবে ইয়াশদের, কেন জানুন !

    অতীতে এশিয়া কাপ এবং নীদাহাস ট্রফি অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়ন করিয়েছিলেন দেশকে। আবেগ নিয়ন্ত্রণের রাখলেও বোলিং এবং ফিল্ডিং পরিবর্তন নজরকাড়া। তবে এবার শুরু রোহিতের আসল পরীক্ষা। বিশ্বের প্রথম দেশ হিসেবে মেন ইন ব্লু খেলবে ১ হাজারতম আন্তর্জাতিক ম্যাচ। মেন ইন মেরুনদের বিরুদ্ধে ভারত নামছে নতুন ওপেনিং জুটি নিয়ে।

    আরও পড়ুন - U19 World Cup Final 2022: আজ ফাইনালে ওপেনিং ব্যাটসম্যানদের আগ্রাসী ব্যাটিং করার পরামর্শ লক্ষণের

    বোনের বিয়ের কারণে এই ম্যাচে নেই লোকেশ রাহুল। শিখর ধাওয়ান ও ঋতুরাজ গায়কোয়াড় করোনা আক্রান্ত। দলে ডাক পাওয়ার পর তিন দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে রয়েছেন ময়াঙ্ক আগরওয়াল। সাংবাদিক বৈঠকে অধিনায়ক রোহিত শর্মা জানিয়ে দিলেন, ঈশান কিষাণই কালকের ম্যাচে ওপেন করতে নামবেন। মুম্বই ইন্ডিয়ান্সেও ঈশান রোহিতের সঙ্গে ওপেন করেছেন।

    উল্লেখ্য, টি ২০ বিশ্বকাপ শুরুর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে রাহুলের সঙ্গে ওপেন করতে নেমে ৪৬ বলে ৭০ রান করার পর আর ব্যাটিং চালিয়ে যাননি কিষাণ অন্য সতীর্থদের সুযোগ দিতে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ ম্যাচে তিনি করেন ৪। এরপর দক্ষিণ আফ্রিকায় ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে তাঁর রান ছিল যথাক্রমে ৪৯, ৯১ ও অপরাজিত শূন্য।

    সাদা বলের অধিনায়ক হিসেবে বিরাট কোহলির উত্তরাধিকার বহন করাই তাঁর লক্ষ্য বলে জানিয়ে দিয়েছেন রোহিত। দক্ষিণ আফ্রিকা সফরে তিনি যেতে পারেননি। লোকেশ রাহুল প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজে নেতৃত্ব দেন। তিনটি ম্যাচেই ভারত পরাস্ত হয়। ২০২৩ সালের বিশ্বকাপের প্রস্তুতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই শুরু করতে চাইছে রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারত। খুব বেশি পরিবর্তনের প্রয়োজন আছে বলে মনে করেন না রোহিত শর্মা।

    নিউজিল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে টি ২০ সিরিজ জয় দিয়েই নতুন সফর শুরু করেছিল রাহুল-রোহিতের কোচ-অধিনায়ক জুটি। ফের তাঁরা ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে নতুনভাবে শুরু করতে চলেছেন। ঈশান কিষানকে রাখেনি মুম্বই ইন্ডিয়ান্স। নিলামে অবশ্য তার চড়া দাম উঠবে বলাই যায়। তাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সুযোগ কাজে লাগাতে মরিয়া ঈশান। আক্রমনাত্মক ব্যাটিং করে দলকে ভাল প্ল্যাটফর্ম দিতে চান এই বাঁহাতি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ishan kishan, Rohit Sharma

    পরবর্তী খবর