Home /News /sports /
Rohit Sharma, Mumbai Indians : আইপিএলের ব্যর্থতা বিশ্বকাপে রোহিতকে চাপে রাখবে না, বলছেন ছোটবেলার কোচ

Rohit Sharma, Mumbai Indians : আইপিএলের ব্যর্থতা বিশ্বকাপে রোহিতকে চাপে রাখবে না, বলছেন ছোটবেলার কোচ

বিশ্বকাপে চেনা রোহিত শর্মাকেই দেখা যাবে বলছেন কোচ

বিশ্বকাপে চেনা রোহিত শর্মাকেই দেখা যাবে বলছেন কোচ

Rohit Sharma coach Dinesh Lad believes Mumbai Indians failure will not affect T20 World Cup. আইপিএলের ব্যর্থতা বিশ্বকাপে রোহিতকে চাপে রাখবে না, বলছেন ছোটবেলার কোচ

  • Share this:

#মুম্বই: আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল দল মুম্বই ইন্ডিয়ান্স। তারাও এবার এরকম ব্যর্থতার সম্মুখীন হবে হয়তো ভাবতে পারেননি অতি বড় সমর্থক। কিন্তু দিনের শেষে এটাই ক্রিকেট। এখানে এমন বহু জিনিস ঘটে, যা আগে থেকে আন্দাজ করা সম্ভব নয়। তবে রোহিত শর্মার ছোটবেলার কোচ দীনেশ লাড তার ছাত্রের আইপিএল দলের ব্যর্থতা অথবা বর্তমান অফ ফর্ম নিয়ে একেবারেই চিন্তিত নন।

আরও পড়ুন - Ravi Shastri on Umran Malik : উমরান মালিককে বোর্ডের কেন্দ্রীয় চুক্তির আওতায় আনার দাবি রবি শাস্ত্রীর

ফোনে মুম্বই থেকে জানালেন, মুম্বই ইন্ডিয়ান্স আর টিম ইন্ডিয়া দুটো আলাদা ব্যাপার। রোহিত দুটো ক্ষেত্রেই অধিনায়ক। ফলে ওর দায় অনেক বেশি। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স এবছর ভবিষ্যতের দল গড়ার চেষ্টা করেছে। সেই কারণে হয়তো টুর্ণামেন্টে এভাবে ব্যর্থ হতে হয়েছে। কিন্তু আমি নিশ্চিত অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে রোহিতের নেতৃত্বে ভারতীয় দল দুরন্ত খেলবে।

রোহিত বহুদিন ক্রিকেট খেলছে। সিরিয়ার ক্রিকেটার থাকার বহুদিন পর অধিনায়ক হয়েছে। অনেক ঘাত প্রতিঘাত দেখেছে। তাই ওকে আলাদা করে বলে দিতে হবে না কি করা উচিত। তোর ফোনের অপেক্ষায় আছি। অস্ট্রেলিয়া রওনা হওয়ার আগে ভারত বেশ কয়েকটা সিরিজ খেলবে। রোহিত সব কটায় থাকবে কিনা জানিনা। কিন্তু ভারতীয় দলের হয়ে ওর দায়িত্ব আইপিএলের তুলনায় অনেক বেশি।

তাই আমি নিশ্চিত এই ব্যর্থতা রোহিতের ভারতীয় দলের নেতৃত্বে প্রভাব ফেলবে না। রোহিত জানে কিভাবে কঠিন সময় সামাল দিতে হয়। ওকে ছোটবেলা থেকে চিনি। তাই বলছি সঠিক সময় নিজে ব্যাট হাতে জ্বলে উঠবে। এরপর দীনেশ লাড যোগ করেন রোহিত বুদ্ধিমান অধিনায়ক। ফিল্ডিং এবং বোলিং পরিবর্তন সম্পর্কে ওয়াকিবহাল।

ছোট ছোট ভুল ভ্রান্তি নিয়ে ক্রিকেটারদের কিভাবে উন্নতি করতে হবে সেটা শান্ত মাথায় বুঝিয়ে দেয়। তাছাড়া কোচ রাহুল দ্রাবিড় জানে রোহিত শর্মার মানসিকতা। ফলে মুম্বই ইন্ডিয়ান্সের এবারের আইপিএলের ব্যর্থতা বিশ্বকাপে রোহিতের ওপর প্রভাব ফেলবে না বলেই আমার বিশ্বাস।

পাশাপাশি দীনেশ লাড মনে করেন তার অন্য ছাত্র শার্দুল ঠাকুর অস্ট্রেলিয়ায় ভারতীয় দলের জার্সিতে ভাল করার ক্ষমতা রাখে। অতীতে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট ক্রিকেটে নজরকাড়া পারফরম্যান্স করেছিল শার্দুল।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: IPL 2022, Rohit Sharma

পরবর্তী খবর