Risabh Pant: সর্বকালের সেরা হবেন ,বলছেন সৌরভ

পন্থ সর্বকালের সেরা হতে পারে বলছেন সৌরভ

ক্রিকেটের সব ফরম্যাটে আগামীদিনে শাসন করবে ছেলেটা। সর্বকালের সেরা হওয়ার ক্ষমতা আছে

  • Share this:

    #আমেদাবাদ: দারুণ উচ্ছ্বসিত সৌরভ গঙ্গোপাধ্যায়। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টের দ্বিতীয় দিনে ঋষভ পন্থ যে মেজাজে শাসন করলেন ইংরেজ বোলারদের, তা দেখে পন্থকে প্রশংসায় ভরিয়ে দিলেন বোর্ড প্রেসিডেন্ট। সোশ্যাল মিডিয়ায় সৌরভ লেখেন,"কী দারুণ প্রতিভা। চাপের মুখে কী দুর্দান্ত ইনিংস। অসাধারণ। এমন ইনিংস প্রথমবারের জন্য নয়, আবার শেষ বারের জন্য নয়। ক্রিকেটের সব ফরম্যাটে আগামীদিনে শাসন করবে ছেলেটা। সর্বকালের সেরা হওয়ার ক্ষমতা আছে। এভাবেই আক্রমণাত্মক খেলা চালিয়ে যাওয়া উচিত। এই কারণেই ও একজন যোগ্য ম্যাচ উইনার"।

    কয়েক বছর আগে আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলে থাকার সময় ছেলেটাকে খুব কাছ থেকে দেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তখনই বুঝেছিলেন এই ছেলে লম্বা রেসের ঘোড়া। বছর দুয়েক আগে অস্ট্রেলিয়া সফরে গিয়ে টেস্ট ক্রিকেটে শতরান করে নিজের আবির্ভাব বার্তা দিয়েছিলেন ঋষভ পন্থ। মাস দুয়েক আগে শেষ অস্ট্রেলিয়া সফরে দুর্দান্ত ব্যাট করেন এই বাঁহাতি। দুবার অল্পের জন্য শতরান হাতছাড়া হয়। কিন্তু ব্রিসবেনে পন্থ আবারও শেষপর্যন্ত উইকেটে থেকে জিতিয়ে ফেরেন দলকে।

    আজ যেমন নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দুর্দান্ত শতরান করলেন এই বাঁহাতি। প্রথমদিকে দেখে খেললেও, নতুন বল আসার পর আক্রমনাত্মক মেজাজে ব্যাট করেন। জেমস অ্যান্ডারসনের মত বোলারকে রিভার্স সুইপ করে চার মারেন। তিনি যে কতটা ধ্বংসাত্মক হতে পারেন আজকে আবার প্রমান মিলল। কিন্তু মানসিকতার বদল আনাটাই সবচেয়ে বড় প্লাস পয়েন্ট এই মুহূর্তে।

    আগে প্রথম থেকেই চালাতে যেতেন। এখন পরিস্থিতি বুঝে নিজের ইনিংস গড়েন। দল যে সকলের আগে সেটা স্পষ্ট বোঝা যায় ঋষভ পন্থকে দেখে। এদিনও আউট হওয়ার পর বেশ হতাশ হতে দেখা গেল তাঁকে। এটাই প্রমাণ করে ভাল পারফর্ম করার খিদে বেড়েছে। উইকেট রক্ষক হিসেবে অনেক উন্নতি করেছেন। সব মিলিয়ে প্রতিদিনই নিজেকে ছাপিয়ে যাচ্ছেন উত্তরাখণ্ডের এই ক্রিকেটার।

    Published by:Rohan Chowdhury
    First published: