Home /News /sports /

সোনা জেতা ছাড়া আজ আর কিছুই ভাবছেন না সিন্ধু

সোনা জেতা ছাড়া আজ আর কিছুই ভাবছেন না সিন্ধু

সিন্ধুর ইতিহাস। অলিম্পিক অভিষেকেই ফাইনালে ভারতের পিভি সিন্ধু।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও দি জেনেইরো:  সিন্ধুর ইতিহাস। অলিম্পিক অভিষেকেই ফাইনালে ভারতের পিভি সিন্ধু। রিও’তে সেমিফাইনালে জাপানি নিজোমি ওকুহারাকে স্ট্রেট গেমে হারিয়ে ফাইনালে হায়দরাবাদি কন্যা। অলিম্পিক ফাইনাল তাঁর জীবনের আসল পরীক্ষা। কথা দিচ্ছেন স্পেনের ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে নিজেকে উজার করে দেবেন।

    একী স্বপ্ন, মায়া নাকি বাস্তব ! নরম্যান পিচার্ড থেকে সাক্ষী মালিক, ভারতের ১১৬ বছরের অলিম্পিকের ইতিহাসে এক নতুন অধ্যায় খুলে গেল পিভি সিন্ধুর র‍্যাকেটে। ব্রাজিল অলিম্পিকে অভিষেকেই ফাইনালে উঠলেন হায়দরাবাদি এই শাটলার। বৃহস্পতিবার রিও’তে জাপানি প্রতিপক্ষ নিজোমি ওকুহারাকে হারালেন ২১-১৯, ২১-১০ গেমে। এদিন সন্ধ্যা থেকেই হায়দরাবাদের সঙ্গে গোটা দেশের চোখ ছিল এই কোর্টের দিকেই। শুরু থেকেই বিশ্বের ১০ নম্বর দাঁড়াতেই দিলেন না প্রতিপক্ষকে। সিন্ধুর এই ইতিহাসের পিছনে আসল কৃতিত্ব অবশ্যই দ্রোণাচার্য পুলেল্লা গোপীচাঁদের। মেয়ের জয়ের পর দাবি বাবা পিভি রমান্নার। আরও পড়ুন.... আজ রিওতে ইতিহাস গড়তে তৈরি সিন্ধু

    রিও’তে ইতিহাস সৃষ্টি করে থামতে চাইছেন না ভারতীয় শাটলার। শুক্রবার ফাইনালের আগে সিন্ধু জানিয়েছেন,

    ‘‘ক্যারোলিনা মারিনের সঙ্গে ম্যাচ কঠিন হবে। অলিম্পিক ফাইনালই জীবনের সবচেয়ে বড় ম্যাচ।কথা দিলাম, হৃদয় দিয়ে খেলব। ফাইনালের জন্য তৈরি। চরম মুহুর্তর জন্য অপেক্ষা করছি।’’  - পি ভি সিন্ধু

    সোনা জয়ই তাঁর আসল টার্গেট। অলিম্পিক ফাইনালই তাঁর জীবনের আসল ম্যাচ। কথা দিচ্ছেন স্পেনের ক্যারোলিনা মারিনের বিরুদ্ধে সেরাটা উজাড় করে দেবন। তিনি জানেন, মারিন কঠিন প্রতিপক্ষ। তবুও লড়াই ছাড়বেন না।

    সবমিলিয়ে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটা। ১২৭ কোটির দেশ তৈরি। তৈরি পিভি সিন্ধুও। অলিম্পিক ব্যাডমিন্টনে মহিলাদের সিঙ্গলসের ফাইনাল। বাস্তব বলছে কঠিন। ভারত বলছে, সিন্ধু।

    First published:

    Tags: Badminton, Final Match, Pv sindhu, Rio 2016, Rio Olympics, Rio Olympics 2016

    পরবর্তী খবর