Home /News /sports /
IND vs PAK, Women's World Cup : চারটি ক্যাচ এবং একটি স্টাম্প আউট করে পাক বধে দুরন্ত বাংলার মেয়ে রিচা

IND vs PAK, Women's World Cup : চারটি ক্যাচ এবং একটি স্টাম্প আউট করে পাক বধে দুরন্ত বাংলার মেয়ে রিচা

চারটি ক্যাচ এবং একটি স্টাম্পিং করে পাক বধে দুরন্ত রিচা

চারটি ক্যাচ এবং একটি স্টাম্পিং করে পাক বধে দুরন্ত রিচা

Richa Ghosh of Bengal played a crucial role as a wicketkeeper behind India victory against Pakistan. চারটি ক্যাচ এবং একটি স্টাম্পিং করে পাক বধে দুরন্ত রিচা

  • Share this:

    #ক্রাইস্টচার্চ: ঋদ্ধিমান সাহার শহর শিলিগুড়ি থেকেই উঠে আসা মেয়েটার। অল্প সময়ে প্রতিভার জোরে নজর কেড়ে নেন। মাত্র চার বছর বয়সে ক্রিকেটের সঙ্গে পরিচয় রিচার। আর পাঁচটা শিশুর মতো পাড়ায় বন্ধুদের সঙ্গে মাঠে ক্রিকেট খেলত রিচা। খেলার প্রতি মেয়ের আগ্রহ দেখে বাঘাযতীন অ্যাথলেটিক ক্লাবে প্রশিক্ষণ দিতে নিয়ে যান বাবা মানবেন্দ্র ঘোষ। পেশায় ব্যবসায়ী মানবেন্দ্রর দুই মেয়ে।

    আরও পড়ুন - Jhulan Goswami In World Cup 2022: চাকদহ এক্সপ্রেসের গতিতে ছারখার পাকিস্তান, কেরিয়ারের শেষ বিশ্বকাপে ঝুলন যেন আগুন!

    ছোট মেয়ে রিচা ছোট থেকেই বাবার হাত ধরে ক্রিকেট মাঠে যেত বলে জানাচ্ছেন পরিচিতেরা। মানবেন্দ্র নিজেও ক্লাব পর্যায়ে ক্রিকেট খেলতেন। তাই মেয়ের খেলার প্রতি প্রথম থেকেই যত্ন নিয়েছেন তিনি। আজ মহিলাদের আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাট হাতে নিজের স্বাভাবিক ব্যাটিং করতে পারেননি রিচা। মাত্র এক রান করে আউট হয়ে যান। কিন্তু উইকেটরক্ষক হিসেবে নজর কাড়েন বাংলার মেয়ে।

    ঝুলন গোস্বামীর বলের দুটি ক্যাচ করেন। রাজেশ্বরী গায়কোয়াড় বলে দুরন্ত স্ট্যাম্প আউট করেন পাকিস্তানের আলিয়া রিয়াজকে। দীপ্তি শর্মার বলে বিসমা মারুফের ক্যাচটা দিনের সেরা। ১৮ বছরের রিচা বুঝিয়ে দিচ্ছেন তিনি ভারতের মহিলা ক্রিকেটের ভবিষ্যৎ। মারকুটে ব্যাটিং এর পাশাপাশি উইকেট-রক্ষক হিসেবেও তার রিফ্লেক্স দুরন্ত।

    ভারতের অধিনায়ক মিতালি এবং প্রাক্তন মহিলা ক্রিকেটার অঞ্জুম চোপড়া প্রশংসা করলেন রিচার। অন্যদিকে রিচার দ্বিগুণের বেশি বয়স বাংলার অন্য মেয়ে যুলান গোস্বামী বুঝিয়ে দিলেন কেন তিনি এখনো এই দলটার সম্পদ। সিদরা আমিন এবং নিদা দারকে আউট করলেন লেট সুইংয়ে। বুঝিয়ে দিলেন অভিজ্ঞতার কোন বিকল্প হয় না।

    বাংলার দুই মেয়ে পাকিস্তান বধে উল্লেখযোগ্য ভূমিকা রাখেন। দীপ্তি শর্মা সাহারানপুরের মেয়ে হলেও ২০১৭- ১৮ থেকে বাংলা দলের হয়ে খেলেন। তিনিও ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তবে যেকোনো টুর্নামেন্টের প্রথম ম্যাচ একটু কঠিন হয়। সেক্ষেত্রে আশা করা যায় দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে রিচা নিজের স্বাভাবিক খেলা তুলে ধরতে পারবেন।

    কারণ শুধু উইকেট রক্ষক হিসেবে নয়। এই দলে তার প্রয়োজন ব্যাটসম্যান হিসেবেও রয়েছে। তবে পাকিস্তানকে সহজে হারিয়ে দিলেও অধিনায়ক মিতালি, হরমানপ্রীত এবং শেফালির রান না পাওয়া একটু চিন্তায় রাখবে ভারতকে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Women Cricket Team, Richa Ghosh

    পরবর্তী খবর