Home /News /sports /
Raj Bawa In U19 WC Final 2022: বিশ্বকাপ ফাইনালে অসাধারণ রাজ বাওয়া, এমন রেকর্ড করলেন, কোনও ভারতীয় ক্রিকেটারের নেই

Raj Bawa In U19 WC Final 2022: বিশ্বকাপ ফাইনালে অসাধারণ রাজ বাওয়া, এমন রেকর্ড করলেন, কোনও ভারতীয় ক্রিকেটারের নেই

Raj Bawa Record In U19 WC Final 2022: ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স। বিশ্বকাপ ফাইনালে রাজ বাওয়ার দাপট।

  • Share this:

    #অ্যান্টিগা: শনিবার অ্যান্টিগার নর্থ সাউন্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে অসাধারণ রেকর্ড করলেন ভারতরে রাজ বাওয়া। এমন রেকর্ড যা আর কোনও ভারতীয় ক্রিকেটারের নেই। ৩১ রান দিয়ে এদিন পাঁচ উইকেট তুলে নিয়েছেন রাজ বাওয়া।

    রাজ বাওয়া প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আইসিসি টুর্নামেন্টের ফাইনালে পাঁচ উইকেট নেওয়ার রেকর্ড করেছেন। রাজ বাওয়া ও রবি কুমার এদিন ইংল্যান্ড ব্যাটিং লাইনের কোমর ভেঙে দেন। এই দুই ভারতীয় বোলারের দাপটে শক্তিশালী ইংল্যান্ড এদিন ১৮৯ রানে গুটিয়ে যায়। রাজ বাওয়া পাঁচটি ও বাংলার পেসার রবি কুমার এদিন চারটি উইকেট তুলে নিয়েছেন। দুজনেই যেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে স্বপ্নের বোলিং করেছিলেন।

    আরও পড়ুন- ভারতের দুই পেসার লুটে নিলেন ৯ উইকেট! ‘রবি-রাজ’ অ্যান্টিগায়

    বাওয়া ২০০৬ সালে পাকিস্তানের আনোয়ার আলির পর প্রথম বোলার হিসেবে আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে পাঁচ উইকেট পেলেন। শনিবারের ফাইনালে বাওয়া এবং রবির দাপটে এক পর্যায়ে ইংল্যান্ড ৬১/৬ হয়ে গিয়েছিল এবং পরে ৯১/৭- এ ধুঁকছিল। এর পর ইংলিশ ব্যাটার জেমস রিউ ৯৫ রানের ইনিংস খেলে অসাধারণ লড়াই করেন। ইংল্যান্ডকে প্রতিযোগিতায় ধরে রাখতে তিনি চেষ্টার ত্রুটি রাখেননি। জেমস রিউ এদিন একা হাতে লড়াই করেন। না হলে আরও কম রানে শেষ হয়ে যেত ইংল্যান্ড।

    রাজ বাওয়া (৫/৩১) ও বাঁহাতি পেসার রবি কুমার (৪/৩৪) এদিন ইংল্যান্ড ব্যাটিং-এর টপ ও মিডল অর্ডার ভেঙে দেন। ৯৫ রান করা জেমস রিউকেও আউট করেন রবি কুমার। স্কোয়ার লেগে শট খেলতে গিয়ে কৌশল তাম্বের হাতে ধরা দেন জেমস। তাম্বে অবশ্য ক্যাচটা প্রায় ফস্কে ফেলেছিলেন। শেষমেশ এক হাতে ঝাঁপিয়ে ধরেন। যশ ধুলের নেতৃত্বাধীন ভারতীয় দল দ্বিতীয় ওভারের শুরুতেই বিপজ্জনক জ্যাকব বেথেলকে (২) প্যাভিলিয়নে ফেরত পাঠায়। তাঁকে আউট করেন রবি কুমার। এর পর থেকে নিয়মিত ব্য়বধানে উইকেট হারায় ইংল্যান্ড।

    আরও পড়ুন- বিশ্বকাপ ফাইনালেও গেমচেঞ্জার বাংলার রবি কুমার, তুলে নিলেন 'আসল' উইকেট

    এদিন ব্যাট হাতেও দুরন্ত পারফর্ম করেন রাজ বাওয়া। ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। ভারত ছয় উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়। এই নিয়ে পাঁচবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হল ভারতীয় দল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Raj Bawa, U19 India Team, U19 WC, U19 World Cup 2022

    পরবর্তী খবর