Home /News /sports /
Shane Warne on Dravid: ক্রিকেটারদের মধ্যে মানসিক কাঠিন্য নিয়ে আসবে রাহুল দ্রাবিড় আশাবাদী শেন ওয়ার্ন

Shane Warne on Dravid: ক্রিকেটারদের মধ্যে মানসিক কাঠিন্য নিয়ে আসবে রাহুল দ্রাবিড় আশাবাদী শেন ওয়ার্ন

দক্ষিণ আফ্রিকা সিরিজের ব্যর্থতা দিয়ে দ্রাবিড়কে বিচার করবেন না বলছেন ওয়ার্ন

দক্ষিণ আফ্রিকা সিরিজের ব্যর্থতা দিয়ে দ্রাবিড়কে বিচার করবেন না বলছেন ওয়ার্ন

Rahul Dravid will bring lot of steel in Team India says Shane Warne. ভারতীয় ক্রিকেটারদের জন্য সঠিক লোক রাহুল দ্রাবিড় নিশ্চিত শেন ওয়ার্ন

  • Share this:

    #সিডনি: রাহুল দ্রাবিড় ভারতীয় দলের ক্রিকেটারদের মধ্যে দৃঢ়চেতা মনোভাব আনবে। গতানুগতিক কোচিং এর বদলে ম্যান ম্যানেজমেন্টই হবে তার দায়িত্ব। এমনটাই মনে করেন কিংবদন্তী লেগ স্পিনার শেন ওয়ার্ন। সম্প্রতি এক সাক্ষাৎকারে ওয়ার্ন জানিয়েছেন, রাহুল দ্রাবিড় ভারতীয় দলকে অনেক কিছু দেওয়ার ক্ষমতা রাখে। ও অসাধারণ ক্রিকেটার, মহান একজন মানুষ। আমার মনে হয় রাহুল দলের মধ্যে দৃঢ়চেতা মনোভাব, কাঠিন্য আনবে। অনেক কৌশলগত বিষয় ও রূপায়ণের চেষ্টা করবে। যাতে আখেরে দলেরই লাভ হবে।

    আরও পড়ুন - Ranji Trophy: সুখবর! স্থগিত থাকা রনজি ট্রফি আয়োজন করছে বোর্ড

    ভারতীয় ক্রিকেটের জন্য রাহুল অনবদ্য। ওয়ার্নের মতে আন্তর্জাতিক ক্রিকেটে কোচ বলে কোনো পদ থাকা উচিত নয়। ঘরোয়া ক্রিকেটে কোচেদের অবশ্যই প্রয়োজনীয়তা আছে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে তাকে ম্যান ম্যানেজার বলা উচিত, কোচ নয়। কারণ শিশুদের যেভাবে সঠিকভাবে দাঁড়ানো, ব্যাট ঘোরানো শেখানো হয়, আন্তর্জাতিক ক্রিকেটে সেই ধরণের কোচিং এর দরকার পড়ে না।

    আরও পড়ুন - Manpreet Singh FIH Pro Hockey : মনপ্রীত সিংয়ের নেতৃত্বে ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়বে ভারত

    বয়সভিত্তিক ক্রিকেটে, ঘরোয়া ক্রিকেটে কোচের প্রয়োজনীয়তা এই কারণেই কারণ তারাই ঐ পর্যায়ের ক্রিকেটারদের আন্তর্জাতিক মানের যোগ্য করে তোলেন। আন্তর্জাতিক ক্রিকেটে খেলার মানসিক ও কৌশলগত দিকটি কোচেরা দেখেন। এখানেই ম্যান ম্যানেজমেন্টের কাজ। কারণ আন্তর্জাতিক ক্রিকেটে কোনো খেলোয়াড় খেলছে মানে সে জানে কিভাবে ক্রিকেট খেলতে হয়। এদিকে, আধুনিক অধিকায়কদের স্পিন বোলিং বোঝার অক্ষমতার জন্যই টেস্ট ক্রিকেটে রিস্ট স্পিনার বা লেগ স্পিনারদের পাওয়া যাচ্ছে না বলে ওয়ার্নের আক্ষেপ।

    তার কথায় , এমন কাউকে দরকার যিনি স্পিন বোলিং বোঝেন, তা নিয়ে চিন্তা করেন, স্পিন বোলারদের প্রতি সহমর্মিতা দেখান। স্পিন বোলিং একটি কঠিন শিল্প, তার জন্য অধিনায়ক, কোচ সহ খেলার সঙ্গে যুক্ত প্রত্যেকের কাছ থেকে উৎসাহ দরকার। সঠিক ফিল্ডিং সাজানোও একজন রিস্ট স্পিনারের সাফল্যের জন্য জরুরি। বেশিরভাগ অধিনায়করাই ফিল্ডিং সাজানোয় ভুল করে ফেলেন। বর্তমান ব্যাটারদের দক্ষতা সম্পন্ন স্পিনারদের মুখোমুখি হতে হচ্ছে না বলে ওয়ার্নের মত।

     নিজের খেলোয়াড় জীবনে রাহুল দ্রাবিড়ের বিরুদ্ধে খেলেছেন। বলছেন সচিনের মত প্রতিভাবান কখনই ছিলেন না দ্রাবিড়। কিন্তু তার জেদ, সংকল্প এবং লম্বা ব্যাটিং করার ক্ষমতা মনে রাখার মত ছিল। শেন ওয়ার্ন আশাবাদী একটু সময় পেলে সাদা বলের ক্রিকেটে ভারতকে অপ্রতিরোধ্য করে তুলবেন রাহুল দ্রাবিড়। একটা দক্ষিণ আফ্রিকা সিরিজের ব্যর্থতা বড় করে না দেখাই উচিত।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rahul Dravid, Shane Warne

    পরবর্তী খবর