Home /News /sports /
Ranji Trophy: সুখবর! স্থগিত থাকা রনজি ট্রফি আয়োজন করছে বোর্ড

Ranji Trophy: সুখবর! স্থগিত থাকা রনজি ট্রফি আয়োজন করছে বোর্ড

BCCI Domestic Season

BCCI Domestic Season

BCCI Domestic Cricket: ১৩ ফেব্রুয়ারি থেকে রনজি ট্রফি (Ranji Trophy) শুরু হওয়ার সম্ভাবনা। রনজি ট্রফি (Ranji Trophy) নকআউট পর্ব আইপিএলের পর হওয়ার সম্ভাবনা।

  • Share this:

#কলকাতা: ভারতীয় ঘরোয়া ক্রিকেটারদের (BCCI Domestic Cricket) জন্য সুখবর। রঞ্জি ট্রফি (Ranji Trophy) নিয়ে অনিশ্চয়তার মেঘ কাটতে চলেছে। করোনার (Coronavirus) তৃতীয় ঢেউয়ের কারণে এই বছর স্থগিত হয়ে যাওয়া রনজি ট্রফি (Ranji Trophy) শুরু করতে চাইছেন বিসিসিআই (BCCI) কর্তারা। বোর্ড  (BCCI) সূত্রে খবর, সব ঠিকঠাক থাকলে ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে রনজি ট্রফি (Ranji Trophy)  শুরু হবে। করোনার  (Coronavirus) কারণে গত বছরও রনজি ট্রফি (Ranji Trophy) রনজি ট্রফি (Ranji Trophy)  বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন বোর্ড কর্তারা। রনজি ট্রফি (Ranji Trophy)  নকআউট পর্ব আইপিএলের পর হওয়ার সম্ভাবনা। গ্রুপ পর্বের সমস্ত ম্যাচ আইপিএলের (IPL 2022) আগে শেষ করে দেওয়ার ভাবনা। রনজি ট্রফি (Ranji Trophy)  নকআউট পর্ব আইপিএলের পর হওয়ার সম্ভাবনা।

এই বছর প্রবলভাবে টুর্নামেন্ট (BCCI Domestic Cricket) আয়োজন করতে চাইছেন সৌরভরা। বছরের শুরুতে ১৩ জানুয়ারি থেকে রনজি ট্রফি (Ranji Trophy)  শুরু হওয়ার কথা ছিল। কিন্তু দেশজুড়ে করোনার (Coronavirus)  বাড়বাড়ন্ত হওয়ায় অনির্দিষ্ট সময়ের জন্য টুর্নামেন্ট স্থগিত করে দেন বোর্ড কর্তারা। তবে বোর্ড কর্তারা পরিস্থিতির দিকে নজর রেখে চলছিলেন। আসলে পরপর দুই বছর রনজি ট্রফি (Ranji Trophy)  বন্ধ থাকলে ঘরোয়া ক্রিকেট যাদের ক্ষতি হবে বলেই মনে করছিলেন বোর্ড কর্তারা।

আরও পড়ুন - Gangrape: বিবাহিতা মহিলাকে নিজের বাড়ি নিয়ে গিয়ে গ্যাংরেপ, ভারতীয় সেনার তিন জওয়ান ভিডিও ভাইরাল করার ভয় দেখাল

আর্থিক দিক থেকে কিছুটা ক্ষতিপূরণ দেওয়া গেলেও লাল বলে ঘরোয়া এই টুর্নামেন্টে না হলে ক্রিকেটাররা অনেকটাই পিছিয়ে পড়ছিলেন। ভারতীয় দলে সাপ্লাই লাইনেও ঘাটতি পড়ছিল। সব দিক চিন্তা করেই তাই বোর্ড কর্তারা চাইছিলেন করোনার পরিস্থিতি একটু উন্নতি হলে রনজি ট্রফি (Ranji Trophy)   আয়োজন করবেন।

BCCI Domestic Season BCCI Domestic Season

বৃহস্পতিবারই রনজি ট্রফি (Ranji Trophy)  নিয়ে আলোচনা করেন বোর্ড কর্তারা। সূত্রের খবর, দুই ভাগে এই টুর্নামেন্ট আয়োজন করতে চাইছেন কর্তারা। গ্রুপ পর্বের সমস্ত ম্যাচ আইপিএলের (IPL 2022) আগে শেষ করে দেওয়ার ভাবনা। রনজি ট্রফি (Ranji Trophy)  নকআউট পর্ব আইপিএলের পর হওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন - IPL 2022 Mega Auction: আইপিএল ২০২২ মেগা অকশনের আগে হঠাৎ কেন চেন্নাইতে ধোনি, জল্পনা জারি

আসলে আইপিএলের সময় অনেক ক্রিকেটারকেই বিভিন্ন রাজ্য পাবে না। তাই টুর্নামেন্টের নকআউট আইপিএলের (IPL 2022) শেষে আয়োজিত হবে। প্রাথমিকভাবে ঠিক হয়েছে ১৩ ফেব্রুয়ারি থেকে রনজি ট্রফি (Ranji Trophy) শুরু হতে পারে। আগের সূচি অনুযায়ী নির্দিষ্ট ছয়টি ভেন্যুতে হবে গ্রুপের ম্যাচ গুলি। নকআউট পর্ব এমন জায়গায় করতে চাইছেন বোর্ড কর্তারা যেখানে তুলনামূলক বৃষ্টি কম হয়। অর্থাৎ জুন-জুলাই মাসে টুর্নামেন্টের নক আউট পর্ব হতে পারে। সে ক্ষেত্রে বেঙ্গালুরু কিংবা চেন্নাইয়ের কথা ভাবছেন বোর্ড কর্তারা।

ERON ROY BURMAN

Published by:Debalina Datta
First published:

Tags: BCCI, IPL 2022, Ranji Trophy

পরবর্তী খবর