Home /News /sports /
Manpreet Singh FIH Pro Hockey : মনপ্রীত সিংয়ের নেতৃত্বে ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়বে ভারত

Manpreet Singh FIH Pro Hockey : মনপ্রীত সিংয়ের নেতৃত্বে ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়বে ভারত

মনপ্রীতের হাতেই থাকল হকি অধিনায়কের ব্যাটন

মনপ্রীতের হাতেই থাকল হকি অধিনায়কের ব্যাটন

FIH Pro Hockey league Manpreet Singh will lead India. প্রো হকি লিগে ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে ভারত। নপ্রীত সিং নেতৃত্ব দেবেন এই সফরে।

  • Share this:

    #বেঙ্গালুরু: আন্তর্জাতিক হকি ফেডরেশন আয়োজিত প্রো লিগে ৮ থেকে ১৩ই ফেব্রয়ারি ভারতীয় হকি দল মুখোমুখি হবে ফ্রান্স এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী মনপ্রীত সিং নেতৃত্ব দেবেন এই সফরে। ভাইস ক্যাপ্টেন করা হয়েছে অভিজ্ঞ ড্র্যাগ ফ্লিকার হর্মানপ্রীত সিংকে। এই সফরে নতুন মুখ হিসেবে থাকবেন স্ট্রাইকার অভিষেক এবং তরুণ ড্র্যাগ ফ্লিকার যুগরাজ সিং।

    আরও পড়ুন - Harbhajan on Ravi Shastri: বিরাট কোহলির টেস্ট জয় নিয়ে রবি শাস্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা হরভজন সিংয়ের

    আটারির এই তরুণ জাতীয় নির্বাচকদের মুগ্ধ করেছেন আন্তর্বিভাগীয় জাতীয় চ্যাম্পিয়নশিপে, যেখানে তিনি সার্ভিস স্পোর্টস কন্ট্রোল বোর্ডের হয়ে খেলেছিলেন। তিনি এই প্রথমবার সিনিয়র দলের জাতীয় শিবিরে অংশগ্রহণ করতে চলেছেন। অভিষেক এর আগে জুনিয়র শিবিরের অংশ ছিলেন। ২০১৭ এবং ২০১৮তে ইন্ডিয়া কোল্টের হয়ে সুলতান জোহর কাপে স্ট্রাইকার পজিশনে খেলেছেন। সোনিপতের ছেলে অভিষেক পঞ্জাব নেশনাল ব্যাংকের হয়ে খেলার সময় জাতীয় নির্বাচকদের চোখে পড়েন এবং প্রথমবার ডাক পান সিনিয়র দলের জাতীয় শিবিরে।

    আরও পড়ুন - ATK Mohun Bagan vs SC East Bengal : ডার্বিতে ইস্টবেঙ্গলকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন এটিকে মোহনবাগানের হুগো বুমু

    প্রো লিগে কুড়ি জনের দলে আছেন অভিজ্ঞ গোলকিপার পি আর শ্রীজেশ এবং কৃষাণ বাহাদুর পাঠক। রক্ষণের দায়িত্বে হার্মানপ্রীত সিং, অমিত রহিদাস, সুরেন্দর কুমার, বরুণ কুমার, যুগরাজ এবং জার্মানপ্রীত সিং। মাঝমাঠ দখলে থাকবে অধিনায়ক মনপ্রীত সিংয়ের। এছাড়াও মিডফিল্ডে থাকবেন নীলকান্ত শর্মা, হার্দিক সিং, জস্করণ সিং, শামসের সিং এবং বিবেক সাগর প্রসাদ। ফরোয়ার্ড লাইনে থাকবেন আক্রমণাত্মক মনদীপ সিং, ললিত কুমার উপাধ্যায়, অক্ষদীপ সিং, শিলানন্দ লকরা, দিলপ্রীত সিং এবং অভিষেক।

    ভারতের কোচ গ্রাহাম রিড একটি সাক্ষাৎকারে জনালেন বেঙ্গালুরুতে তিন সপ্তাহে শিবিরের পর টোকিও অলিম্পিক দলের ১৪ জন এবং নতুন দুজনকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। রিজার্ভে আরো পাঁচজন থাকা সত্ত্বেও করোনা পরিস্থিতির জন্য আরো চারজনকে নিয়ে যাবে ভারতীয় দল। তিনি এই দলের অভিজ্ঞতার ওপর ভরসা করছেন যে, তারা নিরাশ করবেন না।

    এই দল প্রো লিগের শুরুটা শুধু ভালোই করবে না, এরা প্রমাণ করছে তাদের প্রতিপক্ষের মানটাও। এই সফরে দুটি দেশের বিরুদ্ধে দুটি করে লেগ খেলবে ভারত। ৮ ফেব্রুয়ারি বেঙ্গালুরু থেকে দক্ষিণ আফ্রিকার উদ্দ্যেশে রওনা দেবে ভারতীয় দল। ফ্রান্সের মুখোমুখি হবে ভারত ১২ই ফেব্রুয়ারি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Hockey Team

    পরবর্তী খবর