Home /News /sports /
Harbhajan on Ravi Shastri: বিরাট কোহলির টেস্ট জয় নিয়ে রবি শাস্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা হরভজন সিংয়ের

Harbhajan on Ravi Shastri: বিরাট কোহলির টেস্ট জয় নিয়ে রবি শাস্ত্রীর মন্তব্যের কড়া সমালোচনা হরভজন সিংয়ের

রবি শাস্ত্রীকে ধুয়ে দিলেন হরভজন সিং

রবি শাস্ত্রীকে ধুয়ে দিলেন হরভজন সিং

Harbhajan Singh reacted sharply against Ravi Shastri. রবি শাস্ত্রীকে ধুয়ে দিলেন হরভজন সিং, রবি শাস্ত্রীর মন্তব্যের সমালোচনা হরভজনের

  • Share this:

    #নয়াদিল্লি: ভারতের হেড কোচের পদ থেকে সরে যাওয়ার পর এমন অনেক মন্তব্য করছেন রবি শাস্ত্রী যা তিনি হেড কোচ থাকার সময় করতে পারতেন না। একদিন আগেই প্রাক্তন পাকিস্তান পেসার শোয়েব আখতারকে সাক্ষাৎকার দিয়েছেন রবি শাস্ত্রী। সেখানে বিরাট কোহলি থেকে মহেন্দ্র সিং ধোনি, উঠে এসেছে অনেক কথা। তার একদিন আগে শাস্ত্রী জানিয়েছিলেন বিশ্বকাপ না জিতলে কোন ক্রিকেটারের দাম কমে যায় না।

    আরও পড়ুন - Jasprit Bumrah and Sanjana Vacation: ক্রিকেট থেকে অনেক দূরে স্ত্রী সঞ্জনাকে নিয়ে নীল সমুদ্রে হারালেন বুমরাহ

    বলেই উদাহরণ টেনেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলের। ঘুরিয়ে-ফিরিয়ে মুখে নাম না নিলেও রবি শাস্ত্রির আক্রমণের কেন্দ্রবিন্দু বর্তমান বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় সেটা বোঝা যায়। ক্রিকেট জীবনে তিনি কাউকে পরোয়া করেননি। হরভজন সিং বরাবর বেপরোয়া। এবার পরিষ্কার জানালেন রবি শাস্ত্রির মুখে লাগাম লাগানো উচিত। একটু বুঝে কথা বলা উচিত।

    আরও পড়ুন - Ravi Bishnoi India team : অনিল কুম্বলের ঋণ শোধ করতে পারব না, বলছেন তরুণ স্পিনার রবি বিষ্ণই

    বিরাট কোহলি ভারতের টেস্ট দলের নেতৃত্ব ছাড়ার পর মুখ খুলেছিলেন প্রাক্তন হেড কোচ রবি শাস্ত্রী। তিনি বলেছিলেন, কোহলির বেশিদিন দলকে নেতৃত্ব দিক, এটা অনেকেরই সহ্য হবে না। এমন শাস্ত্রীয় বিতর্কিত মন্তব্যের পর এবার পাল্টা জবাব দিলেন হরভজন সিং। তিনি শাস্ত্রীর এমন মন্তব্যের কঠোর সমালোচনা করেছেন। স্পোর্টস টক' কে হরভজন বলেন, কোহলি আরও ১০-১৫টা ম্যাচ জিতে সর্বকালের সেরা টেস্ট অধিনায়ক হয়ে যাক, এটা নাকি অনেকের সহ্য হবে না!

    শাস্ত্রীর এই মন্তব্য কিন্তু অনেক বড়। জানি না উনি কার কথা বলছেন। কে কোহলির সাফল্য সহ্য করতে পারবে না! তবে আমরা ভারতীয়রা কিন্তু ইতিমধ্যেই কোহলির সাফল্যে যথেষ্ট গর্বিত। আমাদের সকলেরই ইচ্ছা ছিল কোহলি আরও ৪০টা ম্যাচ জিতে এমন পর্যায়ে যাক, অন্য কোনো অধিনায়ককে যেন সেই পর্যায়ে যেতে দুবার নেতৃত্ব দিতে হয়।

    উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ হারের পর টেস্ট অধিনায়ক হিসাবে সরে দাঁড়ান কোহলি। অধিনায়ক হিসেবে ৬৮ টেস্টে নেতৃত্ব দিয়ে তিনি ৪০টি জয় পেয়েছেন। পরিসংখ্যানের বিচারে কোহলিই ভারতের সর্বকালের সফলতম টেস্ট অধিনায়ক।

    সম্প্রতি শাস্ত্রী তার নেতৃত্ব ছাড়ায় বিস্ময় প্রকাশ করে বলেছিলেন, টেস্ট দলের অধিনায়ক হিসেবে কোহলি তার দায়িত্ব চালিয়ে গেলে ৫০-৬০টি জয় নিয়ে ক্যারিয়ার শেষ করতে পারত। হরভজন মনে করেন এত বেশি মন্তব্য করে সঠিক কাজ করছেন না ভারতের প্রাক্তন ক্রিকেট কোচ। এমনিতে বরাবর সৌরভ গঙ্গোপাধ্যায় সম্পর্কে আবেগপ্রবণ হরভজন।

    সৌরভ না থাকলে জাতীয় দলে তিনি নিয়মিত সদস্য হতে পারতেন না, বহু ক্ষেত্রে বলেছেন জলন্ধরের সর্দার। তিনিও বুঝেছেন রবি শাস্ত্রির আক্রমণের কেন্দ্রবিন্দু সৌরভ। তাই চুপ থাকতে পারেননি প্রাক্তন ভারতীয় অফ স্পিনার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Harbhajan Singh, Ravi Shastri

    পরবর্তী খবর