• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • BCCI appoints Rahul Dravid head coach : রবি শাস্ত্রী অতীত, কোহলিদের নতুন হেডস্যার রাহুল দ্রাবিড়

BCCI appoints Rahul Dravid head coach : রবি শাস্ত্রী অতীত, কোহলিদের নতুন হেডস্যার রাহুল দ্রাবিড়

সরকারিভাবে ভারতের সিনিয়র দলের কোচ রাহুল দ্রাবিড়

সরকারিভাবে ভারতের সিনিয়র দলের কোচ রাহুল দ্রাবিড়

Rahul Dravid appointed by BCCI as head coach of Indian cricket team as Ravi Shastri tenure ends. ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড়। আবার শুরু হল দ্রাবিড় সভ্যতা। রবি শাস্ত্রী আফগানিস্তান ম্যাচ চলাকালীন অতীত হয়ে গেলেন।

  • Share this:

    #মুম্বই: অবশেষে সিলমোহর। ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ নিযুক্ত হলেন রাহুল দ্রাবিড়। আবার শুরু হল দ্রাবিড় সভ্যতা। রবি শাস্ত্রী আফগানিস্তান ম্যাচ চলাকালীন অতীত হয়ে গেলেন। মেন ইন ব্লু দের নতুন হেডস্যার হিসেবে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত দ্যি ওয়াল।বিসিসিআই সূত্রে এদিন আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে যে রাহুল দ্রাবিড় এবার ভারতীয় ক্রিকেট টিমের হেড কোচ হতে চলেছেন। বহুদিন ধরেই তাঁর নাম জল্পনায় থাকলেও, নিশ্চিতভাবে কিছুই উঠে আসছিল না। এদিন কার্যত বিষয়টি নিশ্চিত করা হয়।

    ভারত বনাম আফগানিস্তান ম্যাচ চলাকালীন ঘোষণা করল ভারতীয় ক্রিকেট বোর্ড। BCCI অতীতে কিছুদিন আগেই ভারতীয় সীমিত ওভারের ক্রিকেট দলের দায়িত্ব পেয়েছিলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলকে শ্রীলঙ্কা ট্যুরে কোচিং করান তিনি। তখন থেকেই জল্পনা চলছিল দ্রাবিড়কে নিয়ে। এবার ভারতীয় দলের হেড কোচ পদে নিযুক্ত হলেন দ্রাবিড়। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, ভারতীয় দলের কোচ হওয়ার জন্য খুব একটা প্রথম থেকে ইচ্ছা ছিল না দ্রাবিড়ের। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট ও সচিব সৌরভ ও জয় শাহ মিলে তাঁর সঙ্গে আলাদা করে কথা বলেছিলেন। আর তারপরই ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য আবেদন করেন দ্রাবিড়।

    ২৬ অক্টোবরই আবেদন জানানো হয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে। আর সেখানেই আবেদন জানিয়েছিলেন দ্রাবিড়। বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য সুলক্ষ্মণা নায়েক ও রুদ্র প্রতাপ সিং মিলে বুধবার একটি বৈঠকের পর দ্রাবিড়কেই ভারতীয় সিনিয়র দলের হেড কোচ হিসাবে বেছে নিয়েছে। আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঘরোয়া সিরিজ থেকেই দলের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।

    বিসিসিআই-র ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সদস্য সুলক্ষ্মণা নায়েক ও রুদ্র প্রতাপ সিং মিলে বুধবার একটি বৈঠকের পর দ্রাবিড়কেই ভারতীয় সিনিয়র দলের হেড কোচ হিসাবে বেছে নিয়েছে। আসন্ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ঘরোয়া সিরিজ থেকেই দলের দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের বর্তমান কোচ রবি শাস্ত্রীর জামানা শেষ, একই সঙ্গে তাঁর সঙ্গে বাকি কোচিং স্টাফদেরও বদল করা হল।

    ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, "ভারতীয় ক্রিকেটের কোচ হিসাবে দ্রাবিড়কে অনেক স্বাগত। ক্রিকেটার হিসাবে দারুণ কেরিয়ার দ্রাবিড়ের। একই সঙ্গে প্রচুর কোচের দায়িত্ব পালন করেছে ও। ওকে স্বাগত।" রবি শাস্ত্রির জমানায় ভারতীয় দল আইসিসি ট্রফি জিততে না পারলেও প্রথম এশিয়ান দল হিসেবে অস্ট্রেলিয়াতে সিরিজ জিতেছিল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৫-০ টি টোয়েন্টি সিরিজ জিতেছিল।

    Published by:Rohan Chowdhury
    First published: