হোম /খবর /খেলা /
মেসির জন্য চাকরি হারাচ্ছেন পিএসজির পাঁচ ফুটবলার! সমালোচনা চারিদিকে

PSG Messi salary : মেসির জন্য চাকরি হারাচ্ছেন পিএসজির পাঁচ ফুটবলার! বিস্তর সমালোচনা চারিদিকে

মেসিকে রাখতে কিছু ফুটবলারকে ছেড়ে দেবে পিএসজি

মেসিকে রাখতে কিছু ফুটবলারকে ছেড়ে দেবে পিএসজি

Messi huge salary forces PSG to release few players. মেসিকে রাখতে কিছু ফুটবলারকে ছেড়ে দেবে পিএসজি, একজন সুপারস্টার বলে বাকিদের আর্থিকভাবে ভুগতে হবে, সেটা অনেকেই মানতে পারছেন না।

  • Last Updated :
  • Share this:

#প্যারিস: এই মরশুমেই বার্সেলোনা থেকে প্যারিস সেন্ট জার্মানে যোগ দেন আর্জেন্টিনার সুপারস্টার ফুটবলার মেসি। বিশাল অঙ্কের টাকার চুক্তি হয় দুই ক্লাবের মধ্যে।মেসি ছাড়াও রিয়াল মাদ্রিদের রামোস,ইটালিয়ান গোলকিপার ডনুরুমা,লিভাপুলের ওয়াইনাল্ডাম এবং হাকিমিকে সই করে প্যারিস সেন্ট জার্মান দল। মোটামুটি প্রায় ৩০০মিলিয়ন ইউরো দলের প্রত্যেক খেলোয়াড়ের মাইনের পিছনে খরচ করে তারা। যার মধ্যে মেসির জন্যই খরচ হয় প্রায় ৪১ মিলিয়ন ইউরো।

আরও পড়ুন - IND vs SA Test: দক্ষিণ আফ্রিকার ভয়ঙ্কর ফাস্ট বোলারদের বিরুদ্ধে ব্যাটারদের পায়ের নড়াচড়া নিয়ে টিপস দ্রাবিড়ের

এছাড়াও আগে থেকেই তাদের দলে আছে নেইমার, এম্বাপ্পে, ডি মারিয়ার মতন নামী ফুটবলার। তাদের জন্যও অনেক অর্থ খরচ করতে হয় প্যারিস সেন্ট জার্মানকে। নতুন মরশুমের আগে নিজেদের খরচের হিসেব ঠিক করতে তাই আসন্ন জানুয়ারিতে শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে কিছু খেলোয়াড় ছাড়তে চলেছে তারা। রিয়াল মাদ্রিদ আগেই অবশ্য ফ্রেঞ্চ স্ট্রাইকার কিলিয়ান এম্বাপ্পেকে নেওয়ার জন্য প্রচুর অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছে প্যারিস সেন্ট জার্মানকে। তারকা এই ফুটবলার নিজেও যেতে চান রিয়াল মাদ্রিদে।

আরও পড়ুন - ATK MB beat North East: নতুন ম্যানেজার ফেরান্ডোর স্পর্শে জয়ের রাস্তায় ফিরল এটিকে মোহনবাগান

 পরের মরশুমের জন্য তাকে নিয়েই দল গঠন করেছে প্যারিস দল। অবশ্যই দলে থাকবেন নেইমার এবং মেসি। তাদের প্রচুর অঙ্কের মাইনে দেওয়ার জন্যই কিছু খেলোয়াড় ছাড়ার পদক্ষেপ নিতে চলেছে প্যারিস কতৃপক্ষ। তাদেরকে আসন্ন জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতেই হয়তো ছাড়া হতে পারে।বিশিষ্ট সূত্রে উঠে এসেছে ৫জন খেলোয়াড়ের নাম। তারা হলেন কুর্জয়া, প্যারেডেস, রাফিনা, ড্রেক্সলার এবং ইকার্ডি। এদের মধ্যে দুজন মেসির দেশ আর্জেন্টিনার ফুটবলার।

প্যারেডেস খুব বেশি সুযোগ পান না মাঠে নামার।বর্তমানে তিনি আবার চোট আক্রান্ত।তাই আগামী মাসেই তাকে ছেড়ে দেবে ক্লাব।অলিম্পিক লিয়ন তাকে নিয়ে আগ্রহী। রাফিনা গতবছরই প্যারিস দলে যোগ দিলেও মাঠে নেমে খেলার সুযোগ সেভাবে পাননি।প্রথমত চোটের কারণে তাকে নেওয়া হয়নি দলে। দ্বিতীয়ত তার থেকেও ভাল খেলোয়ার দলের সাথে যুক্ত আছে। তাই তাকে ছেড়ে মুনাফা লাভ করায় এখন লক্ষ্য প্যারিসের।

জার্মান ফুটবলার ড্রেক্সলার আগে প্যারিস দলের জন্য খুব গুরুত্বপূর্ণ খেলোয়াড় হলেও এখন আর নন।২০১৬ সালে তিনি যোগ দেন প্যারিস দলে।শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে তাকেও ছেড়ে দেবে প্যারিস। আরেক আর্জেন্টাইন ফুটবলার তথা স্ট্রাইকার ইকার্ডিকে ছাড়তে চলেছে ক্লাব।

তার বদলে তরুণ প্রতিভাবান ফুটবলারের খোঁজে আছে প্যারিস দল। কিন্তু এই খবর জানাজানি হওয়ার পর মেসি-ভক্তদের প্রবল সমালোচনা সহ্য করতে হচ্ছে। বাকি ফুটবলাররা অন্য ক্লাবে হয়তো যুক্ত হবেন। কিন্তু মাইনে কমতে পারে তাদের। একজন সুপারস্টার বলে বাকিদের আর্থিকভাবে ভুগতে হবে, সেটা অনেকেই মানতে পারছেন না। কিন্তু এটাই কঠিন বাস্তব।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Lionel Messi, PSG