Home /News /sports /

ATK MB beat North East: নতুন ম্যানেজার ফেরান্ডোর স্পর্শে জয়ের রাস্তায় ফিরল এটিকে মোহনবাগান

ATK MB beat North East: নতুন ম্যানেজার ফেরান্ডোর স্পর্শে জয়ের রাস্তায় ফিরল এটিকে মোহনবাগান

জোড়া গোল পেলেণ হূগো বূমূ

জোড়া গোল পেলেণ হূগো বূমূ

ATK Mohun Bagan beat Northeast United in ISL. মোহনবাগানের দায়িত্ব নিয়েই বাজিমাত ফেরান্ডোর, নতুন কোচের ছোঁয়ায় জয়ের সরণিতে ফিরল এটিকে মোহনবাগান

  • Share this:

    এটিকে মোহনবাগান -৩ নর্থইস্ট ইউনাইটেড -২

    গোয়া: কখনো কখনো পরিবর্তন ভাল। আজকের পর এই কথাটা বলতে পারেন মোহনবাগান সমর্থকরা। পরিবর্তন করেই যে চার ম্যাচ পরে প্রথম জয় খুঁজে পেল এটিকে মোহনবাগান। একটা পুরো ট্রেনিং সেশন দলের সঙ্গে কাটাতে পারেননি। ফুটবলারদের সঙ্গে ঠিক করে সময় কাটানোর সময় পর্যন্ত পাননি। কিন্তু তার একটা প্রভাব দলের ওপর পড়েছে বুঝিয়ে দিলেন হুয়ান ফেরান্ডো।

    আরও পড়ুন - India vs Japan Hockey : হকিতে জাপানি বোমায় কাহিল ভারত! সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়নের আশা শেষ মনপ্রীতদের

    অ্যান্টোনিও লোপজ হাবাস যে জায়গা ছেড়ে গিয়েছেন, তিনি সেই জায়গা ভরাট করতে পারবেন কিনা সময় বলবে। কিন্তু আক্রমনাত্মক এবং ছন্দবদ্ধ ফুটবলে দলকে জয়ের রাস্তায় ফেরাতে চান সবুজ মেরুনের নতুন কোচ হুয়ান ফেরান্ডো সেটা বুঝিয়ে দিলেন। এই জয়ের ফলে সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রইল এটিকে মোহনবাগান।

    আরও পড়ুন - Ravichandran Ashwin Explosive: ‘কেউ ছিল না পাশে ভেবেছিলাম অবসর নেব’-বোমা ফাটালেন অশ্বিন

    অথচ দেড় মিনিটের মধ্যে গোল খেয়ে পিছিয়ে পড়েছিল সবুজ মেরুন। কর্নার থেকে হেড করে সুহের গোল করেন। কিন্তু ম্যাচ থেকে হারিয়ে যায়নি এটিকে মোহনবাগান। প্রথম অধ্যায়ের অতিরিক্ত সময় রয় কৃষ্ণর ক্রস থেকে হেডে সমতা ফেরান লিস্টন কোলাসো। এই গোলটার পরেই আত্মবিশ্বাস ফিরে পায় সবুজ মেরুন। পরপর আক্রমণ এবং প্রচুর পাস খেলতে থাকে তারা।

    ৫২ মিনিটে ব্যবধান বাড়ান হুগো বুমু। শুভাশিস বাঁদিক থেকে উঠে এসে বক্সের ভেতর বল বাড়ালে ফরাসি তারকা ঠান্ডা মাথায় ধরে ফিনিশ করেন। ৭৬ মিনিটে তিন নম্বর গোল তুলে নেয় এটিকে মোহনবাগান। আবার গোল করেন বুমু। এবার পাস বাড়ান জনি কাউকো। নিচু শটে ফিনিশ করেন ফরাসি তারকা।

    এরপর অন্তত তিনটি সুযোগ হারায় এটিকে মোহনবাগান। মনবীর সিং হ্যাটট্রিক করতে পারতেন। কৃষ্ণ তাড়াহুড়ো করতে গিয়ে মিস করেন। ম্যাচে তখন প্রবল প্রতিপক্ষ মনে হচ্ছে হুয়ান ফেরান্ডোর দলকে। পাসের বন্যায় যারা ভাসিয়ে দিচ্ছে বিপক্ষকে। ৮৭ মিনিটে নর্থইস্ট একটি গোল করে। মশুর শেরিফ জোরালো শটে পরাস্ত করেন অমরিন্দরকে।

    এরপরেও সুযোগ এসেছিল কলকাতার দলের সামনে। কিন্তু ডেভিড উইলিয়ামস এবং মনবীর নিশানায় থাকতে পারেননি। শেষ পনেরো মিনিট সুসাইরাজকে নামিয়েছিলেন নতুন ম্যানেজার। ডেভিড উইলিয়ামসকে ব্যবহার করলেন একটু পেছন থেকে। এটিকে মোহনবাগানের পরের ম্যাচ এফ সি গোয়ার বিরুদ্ধে ২৯ তারিখ। এক সপ্তাহ সময় হাতে আছে।

    নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে হুয়ান ফেরান্ডো কতটা গুছিয়ে নিতে পারেন সেটাই দেখার। হাবসের থেকে আক্রমনাত্মক ফুটবল খেলা অনেক বেশি লক্ষ্য করা গেছে। অনেক বেশি পাস। কিন্তু ডিফেন্স উন্নত করতে হবে এটিকে মোহনবাগানকে।

    এটিকে মোহনবাগানে যোগ দিয়ে ফেরান্দো বলেছিলেন, এই দলের হয়ে আমি প্রথম দিন থেকে নিজের ১১০ শতাংশ দেব, যাতে সমর্থকরা সেরা ফুটবল দেখতে পান। আশা করি খুব তাড়াতাড়ি একসঙ্গে উচ্ছ্বাস প্রকাশ করার সুযোগ পাব আমরা। দল যাতে সব সময় নিজের সেরাটা মাঠে দিতে পারে, সেই প্রচেষ্টাই থাকবে আমার। প্রথম ম্যাচে কিছুটা আভাস পাওয়া গেছে।

    তবে বাকি ১২ ম্যাচ তার হাত ধরে এটিকে মোহনবাগান কিরকম খেলে সেদিকে নজর থাকবে সকলের। ম্যাচ শেষে হুয়ান জানালেন প্রথম ম্যাচ হিসেবে কাজটা কঠিন ছিল। প্রথম দলে নিয়মিত খেলা জনিকে বসিয়ে ম্যাক হিউকে নিয়ে আসা চ্যালেঞ্জ ছিল। প্রথম ম্যাচ হিসেবে আমি ছেলেদের কাছে যা চেয়েছিলাম ওরা চেষ্টা করেছে।

    কিন্তু এই ক্লাবে ট্রফি জয় গুরুত্বপূর্ণ আমি জানি। প্রতিটা দলের মান এখন বেড়ে গিয়েছে আইএসএলে। তাই আমাদের প্রত্যেক ফুটবলারকে জায়গা পাওয়ার জন্য উন্নতি করতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর