হোম /খবর /খেলা /
সেঞ্চুরিয়নে নামার আগে বিরাটদের পায়ের নড়াচড়া নিয়ে টিপস দ্রাবিড়ের

IND vs SA Test: দক্ষিণ আফ্রিকার ভয়ঙ্কর ফাস্ট বোলারদের বিরুদ্ধে ব্যাটারদের পায়ের নড়াচড়া নিয়ে টিপস দ্রাবিড়ের

রাবাডাদের ভোঁতা করতে বিশেষ প্রস্তুতি ভারতের নেটে

রাবাডাদের ভোঁতা করতে বিশেষ প্রস্তুতি ভারতের নেটে

Rahul Dravid shares special batting tips to Virat and Co. নেটের পেছনে দাঁড়িয়ে বিরাটদের জন্য বিশেষ পরামর্শ দ্রাবিড়ের, রাবাডাদের ভোঁতা করতে বিশেষ প্রস্তুতি ভারতের

  • Last Updated :
  • Share this:

#জোহানেসবার্গ: বড়দিনের পরের দিন অর্থাৎ বক্সিং ডের সকালে দক্ষিণ আফ্রিকার মাঠে কড়া পরীক্ষা দিতে নামছে টিম ইন্ডিয়া। সুপার স্পোর্টস সেঞ্চুরিয়ান মাঠে বরাবর অতিরিক্ত সুবিধা পেয়ে আসেন ফাস্ট বোলাররা। দক্ষিণ আফ্রিকার সোনালী প্রজন্মের ডোনাল্ড, এনতিনি, ডেল স্টেইনরা না থাকলেও ভারতের কাজটা মোটেও সহজ নয়। এমন তিনজন ফাস্ট বোলার রয়েছে বিপক্ষ দলে, যাঁরা নিজেদের ঘরের মাঠে বিপদে ফেলতে পারে ভারতকে।

আরও পড়ুন - ATK MB beat North East: নতুন ম্যানেজার ফেরান্ডোর স্পর্শে জয়ের রাস্তায় ফিরল এটিকে মোহনবাগান

কাগিসো রাবাডা, আনরিখ নখিয়াকে সবাই চেনেন। আইপিএলে দুজনেই সফল ফাস্ট বোলার। যেমন গতি, তেমন বাউন্স।তবে চোটের জন্য ছিটকে গেলেন  নখিয়া। তিনটি টেস্টে নেই তিনি। কিন্তু বিরাট কোহলিদের জন্য সারপ্রাইজ প্যাকেজ হতে পারেন দুয়ান্নে অলিভার। শেষবার টেস্ট ক্রিকেট খেলেছিলেন ২০১৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

আরও পড়ুন - India vs Japan Hockey : হকিতে জাপানি বোমায় কাহিল ভারত! সেমিফাইনালে হেরে চ্যাম্পিয়নের আশা শেষ মনপ্রীতদের

তারপর থেকে এই প্রথম আবার ডাক পেলেন জাতীয় দলে। ইংল্যান্ডের ইয়র্কশায়ার কাউন্টি দলে নিয়মিত খেলেন। নতুন বলে সুইং করানোর পাশাপাশি, পুরনো বলে রিভার্স সুইং আদায় করার ক্ষেত্রে যথেষ্ট পারদর্শী। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডে সাফল্য পেলেও দক্ষিণ আফ্রিকায় এখনো পর্যন্ত টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত।

দক্ষিণ আফ্রিকায় প্রথমবার সিরিজ জয়ের লক্ষ্যে দলের খেলোয়াড়দের কার্যকরী অনুশীলন ও অনুশীলনে তীব্রতা বাড়ানোর জন্য নির্দেশ দিলেন কোচ রাহুল দ্রাবিড়। এই জন্য সেঞ্চুরিয়নে দ্বিতীয়দিন অনুশীলনপর্বে কঠিন পরিবেশে অনুশীলন করলেন ভারতের ব্যাটাররা।

আগামী ২৬ শে ডিসেম্বর সেঞ্চুরিয়নে ভারত দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট শুরু হচ্ছে। অনুশীলন চলার সময় দেখা গিয়েছে রাহুল দ্রাবিড় নেটের পেছন দিকে দাঁড়িয়ে বিরাট, কে এল রাহুল, পন্থ, পূজারাদের ভুল ধরিয়ে দিচ্ছেন। পায়ের মুভমেন্ট কখন কী করতে হবে হাতে ধরে দেখাচ্ছেন। তবে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের কাছেও চ্যালেঞ্জটা সহজ নয়। শামি, বুমরাহ, সিরাজ, উমেশদের গতি এবং বাউন্স সামলানো কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে এলগার, ডি কক,মার্করামদের কাছে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: India vs South Africa, Rahul Dravid