• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Abid Ali: নিজের খাবার খাইয়ে দিলেন বিড়ালকে! পাক ক্রিকেটারের মানবিকতায় মুগ্ধ অনেকে

Abid Ali: নিজের খাবার খাইয়ে দিলেন বিড়ালকে! পাক ক্রিকেটারের মানবিকতায় মুগ্ধ অনেকে

Abid Ali: নিজের খাবার তিনি খাইয়ে দিলেন ক্ষুধার্ত বিড়ালকে! পাকিস্তান ক্রিকেটারের মানবিকতা প্রশংসার যোগ্য।

Abid Ali: নিজের খাবার তিনি খাইয়ে দিলেন ক্ষুধার্ত বিড়ালকে! পাকিস্তান ক্রিকেটারের মানবিকতা প্রশংসার যোগ্য।

Abid Ali: নিজের খাবার তিনি খাইয়ে দিলেন ক্ষুধার্ত বিড়ালকে! পাকিস্তান ক্রিকেটারের মানবিকতা প্রশংসার যোগ্য।

  • Share this:

    #ঢাকা: পাকিস্তানের ক্রিকেটাররা বেশিরভাগ সময়েই সমালোচনার ঘিরে থাকেন। কখনও বেটিং, কখনও স্পট ফিক্সিং, কখনও আবার মনগড়া কথা বলার জন্য তাঁদের সমালোচনা হয়। তবে আবিদ আলি সেই দল পড়েন না। তিনি এমন কাজ করলেন যার জন্য তাঁর প্রশংসা হচ্ছে চারপাশে।

    বাংলাদেশ সফর শেষে নিজেদের দেশে ফিরেছে পাকিস্তান ক্রিকেট টিম। বাংলাদেশ সফরে প্রতিটি ম্যাচ জিতেছে পাকিস্তান ক্রিকেট টিম। এমনিতে টি-২০ বিশ্বকাপেই পাকিস্তান বুঝিয়ে দিয়েছিল, তাদের দেশে এখন ক্রিকেট আগের থেকে অনেক উন্নতি করেছে। বাংলাদেশের বিরুদ্ধে ৩টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ এবং ২টি টেস্ট খেলেছিল পাকিস্তান। জমজমাট সিরিজ হয়েছে।

    আরও পড়ুন- চারবার দেশকে বিশ্বচ্যাম্পিয়ন করেছেন, ছয় ছক্কার মালিক হ্যান্ডসাম যুবির আজ জন্মদিন

    বাংলাদেশের বিরুদ্ধে শেষ টেস্ট ম্যাচের পঞ্চম দিনের শেষ মুহূর্তে জিতেছে পাকিস্তান। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশকে ইনিংস ও ৮ রানে পরাজিত করে বাবর আজমের দল। ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে নেমেছিল বাংলাদেশ। তবুও সিরিজ তো দূরের কথা, ম্যাচও জিততে পারেনি তারা। টি-২০ বিশ্বকাপেও জঘন্য পারফরম্যান্স করেছিল বাংলাদেশ।

    পাকিস্তানের বোলাররা শেষ টেস্টের পঞ্চম দিনে উইকেট নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন। শেষ পাকিস্তানের ক্রিকেটার আবিদ আলি এমন একটি মানবিক কাজ করলেন, তার প্রশংসা হচ্ছে চারপাশে। শের-ই-বাংলা স্টেডিয়ামে কয়েকটি বিড়াল ছিল সেদিন। সেগুলো এদিক-ওদিক ঘুরে বেড়াচ্ছিল। হয়তো খাবারের খোঁজে। কেউ তাদের লক্ষ্য না করলেও আবিদ আলি ঠিক দেখেছিলেন।

    আরও পড়ুন- অজিদের কাছে কেন আত্মসমর্পণ ইংল্যান্ডের ? বোঝালেন ক্যাপ্টেন কুক

    সম্ভবত ক্ষুধার্ত ছিল বিড়ালগুলি। আবিদ আলি একটি সাদা বিড়ালকে একটি প্লেটে খাবার পরিবেশন করেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। অনেকেই আবিদ আলির প্রশংসা করেছেন। ক্রিকেটের মাঝেও ক্ষুধার্ত প্রাণীর খোঁজ রেখেছিলেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ডও সেই ভিডিও সোস্যাল মিডিয়ায় শেয়ার করেছে।

    বাংলাদেশ থেকে ফেরার পর পাকিস্তান ক্রিকেট দলকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এবার ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে। ৬টি ম্যাচই হবে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে। বহুদিন পর ঘরের মাঠে খেলবে পাকিস্তান। তবে ইতিমধ্যে ওয়েস্ট ইন্ডিজ দলের কয়েকজন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন।

    Published by:Suman Majumder
    First published: