• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS WRESTLERS RAVI DAHIYA AND DEEPAK PUNIA DID NOT RECEIVE COVISHIELD SECOND DOSE RRC

Tokyo Olympics: Ravi Dahiya। ভ্যাকসিন ছাড়াই জীবন বাজি রেখে লড়বেন রবি, দীপক

জীবন বাজি রেখে টোকিওতে লড়বেন দুই ভারতীয় কুস্তিগীর

সব প্রতিযোগীর কিন্ত সম্পূর্ন ভ্যাকসিনেশন এখনও হয়নি। তার মধ্যে রয়েছে দুজন ভারতীয় কুস্তিগীর। ৫৭ কেজির রবি দাহিয়া এবং ৮৬ কেজির দীপক পুনীয়া

  • Share this:

    #টোকিও: টোকিও অলিম্পিক ২০২০, করোনা পরিস্থিতির জন্য এক বছর পিছিয়ে হচ্ছে। তার পরেও একাধিক কড়া আইন এবং বিধি মেনে অলিম্পিক আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে জাপান সরকার। ক্ষুদ্র জনসংখ্যার দেশে যেন কোনোভাবেই এই মারণ ভাইরাস না ছড়ায় তার দিকে সবরকম ভাবে খেয়াল রাখার চেষ্টা করছে জাপান। কিন্ত সব প্রতিযোগীর কিন্ত সম্পূর্ন ভ্যাকসিনেশন এখনও হয়নি। তার মধ্যে রয়েছে দুজন ভারতীয় কুস্তিগীর। ৫৭ কেজির রবি দাহিয়া এবং ৮৬ কেজির দীপক পুনীয়া, এই দুজন ফ্রি স্টাইল কুস্তিগীর টোকিওতে পারি দেবেন এক ডোজ ভ্যাকসিন নিয়েই।

    কর্তৃপক্ষরা দীপক এবং রবি এই দুজনের দ্বিতীয় ডোজ কোভিশিল্ড এর ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছেন। এই দুজন তখন রাশিয়ায় ছিলেন, অনুশীলনের জন্য এবং তাদের সঙ্গেই ছিলেন বিখ্যাত কুস্তিগীর বজরং পুনিয়া। যদিও ভারতে থাকাকালীন বজরং এর দুটো ডোজ সম্পূর্ন হয়ে গিয়েছিল। রাশিয়াতে শুধুমাত্র স্পুটনিক ভি এর লভ্যতা ছিল। কিন্তু সেখানে ভারতীয় অলিম্পিক কমিটি থেকে সিদ্ধান্ত নেওয়া হয় কোনোভাবে কোভিশিল্ড জোগাড় করা হবে এবং শীঘ্র এই দুজনকে ভারতীয় দূতাবাসে ভ্যাকসিন দেওয়া হবে।

    কিন্ত দুর্ভাগ্যবশত ভারতীয় অলিম্পিক কমিটি সেই ব্যবস্থা করতে পারেনি। ফলে ১২৬ জন ভারতীয় প্রতিযোগীর মধ্যে রবি দহিয়া এবং দীপক পুনিয়া সম্পূর্ণ ভ্যাকসিন ছাড়াই, নিজেদের জীবনের বাজি রেখে অলিম্পিক ম্যাট এ নামবেন। এই দুজন তাদের প্রথম ডোজ ভারতে থাকাকালীন নিয়েছিল। তারপর তারা গিয়েছিলেন পোল্যান্ডের ওয়ারশ শহরে, যেখানে অংশগ্রহণ করেন পোলিশ ওপেন রাঙ্কিং টুর্নামেন্টে।

    তারপর তাদের পোল্যান্ডে কথা ছিল ভ্যাকসিন এর দ্বিতীয় ডোজ নেওয়ার। অবশ্য পোল্যান্ডের সরকারি নীতির জন্য সেখানে কোভিশিল্ড আনা কঠিন কাজ বেশ, এবং ঠিক মতো অনুশীলনের সঙ্গী না থাকায় তারা চলে আসেন রাশিয়ার ভলাদিকাভকাজ শহরে। অবশ্য সেখানে ভ্যাকসিন জোগাড় করতে ভীষণভাবে ব্যর্থ হয় ভারতীয় অলিম্পিক কমিটি।

    যেখানে ভারতীয় অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট নারিন্দার ধ্রুব বাতরা সংবাদমাধ্যমকে বলেছিলেন টোকিও যাওয়ার আগে সব ভারতীয় অলিম্পিক প্রতিযোগীর দুই ডোজ ভ্যাকসিন এর ব্যবস্থা তিনি করে দেবেন। তবে রবি এবং দীপক যখন লড়াইয়ের মঞ্চে নামবেন তখন এসব মনে রাখবেন না। দেশের জন্য পদক জেতা ছাড়া অন্য কোন লক্ষ্য নেই তাদের।

    Published by:Rohan Chowdhury
    First published: