• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS VINESH PHOGAT OUT OF GOLD MEDAL CONTENTION AFTER LOSING AGAINST VANESA KALADZINSKAYA RRC

Tokyo Olympics: Vinesh Phogat।কোয়ার্টার ফাইনালে হার, সোনার স্বপ্ন শেষ ভিনেশের

হতাশ করলেন ভিনেশ

Vinesh Phogat out of gold medal contention. প্রথম রাউন্ডে ২-৫ পিছিয়ে ছিলেন ভারতীয়। এরপর একটা চ্যালেঞ্জ জিতেছিলেন ভিনেশ । কিন্তু শেষ পর্যন্ত শেষ হাসি হাসলেন বেলারুশের কুস্তিগীর।জিতলেন ৯-৩ ফলে

  • Share this:

    #টোকিও: প্রথমেই কঠিন লড়াই ছিল ভারতের ভিনেশ ফোগাতের সামনে। সুইডেনের অভিজ্ঞ কুস্তিগীর সোফিয়া ম্যাটসন ছিলেন তাঁর সামনে। সোফিয়া রিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী, প্রাক্তন ইউরোপ এবং বিশ্ব চ্যাম্পিয়ন। ভিনেশ এবারের অলিম্পিকে আসার আগে পর্যন্ত দুর্দান্ত ছন্দে ছিলেন। এই ম্যাচে সোফিয়াকে হারাতে খুব বেশি কষ্ট করতে হয়নি তাঁকে। ৭-১ ব্যবধানে জেতেন ভারতীয়। এরপর কোয়ার্টার-ফাইনালে বেলারুশের ভেনেসার বিরুদ্ধে লড়াই ছিল।

    প্রথম রাউন্ডে ২-৫ পিছিয়ে ছিলেন ভারতীয়। এরপর একটা চ্যালেঞ্জ জিতেছিলেন ভারতীয় কুস্তিগীর। কিন্তু শেষ পর্যন্ত শেষ হাসি হাসলেন বেলারুশের কুস্তিগীর।জিতলেন ৯-৩ ফলে। ভিনেশ এখন আর স্বর্ণপদক বা রুপোর জন্য লড়তে পারবেন না। ভেনেসা যদি ফাইনালে ওঠেন তাহলে ভারতীয়র সামনে ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচ খেলার সুযোগ থাকবে। সারা বছরে অপরাজিত ছিলেন তিনি। মাঝের চারটে বছর এই দিনটার জন্য অপেক্ষা করেছিলেন তিনি।

    রিও অলিম্পিকে চোট পেয়ে হুইলচেয়ারে করে দেশে ফিরেছিলেন। অস্ত্রোপচার হয়। কিন্তু হার মানেনি। ফিট হয়ে উঠেই নিজেকে প্রস্তুত করেছেন টোকিও অলিম্পিকের জন্য। তাই ' দাবাং কন্যা ' ভিনেশের কাছে এই অলিম্পিকটা অনেক কিছু প্রমাণ করার। মহিলাদের সেরা বাজি ভিনেশ ফোগাত। ভিনেশ ট্রেনিং করেছেন হাঙ্গেরিতে। সে দেশের কোচ উল্যার আকোস পৌঁছে গিয়েছেন জাপানে।

    ভিনেশকে তৈরি করেছেন পুরুষ কুস্তিগীরদের বিরুদ্ধে প্র্যাকটিস করিয়ে। তিনি আশাবাদী রিওর ব্যর্থতা টোকিওতে ভুলিয়ে দেবেন ভিনেশ। এই লড়াই জিততে পারলে কোয়ার্টার ফাইনালে বেলারুশের কুস্তিগীরকে পেতেন ভিনেশ।পেলেন, কিন্তু কিছু করতে পারলেন না।

    তাঁর ওপর অনেক আশা ছিল গোটা দেশের। কিন্তু পিন ডাউন হয়ে হেরে হেরে গেলেন ভারতের মহিলা কুস্তির সবচেয়ে বড় ভরসা। ব্রোঞ্জ পাবেন কিনা ভাগ্যের উপর ছেড়ে দিতে হবে।

    Published by:Rohan Chowdhury
    First published: