• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS PV SINDHU GOLD MEDAL DREAM COMES TO AN END AFTER LOSING TO TAI TZU YING RRC

Tokyo Olympics : PV Sindhu। তাই জু -র কাছে হেরে সোনার স্বপ্ন শেষ সিন্ধুর

স্ট্রেট সেটে হেরে স্বর্ণপদকের স্বপ্ন শেষ সিন্ধুর

Pv Sindhu gold medal dream comes to an end after losing to Tai Tzu Ying. আজকের আগে পর্যন্ত চলতি টুর্ণামেন্টে একটি গেমও হারেননি সিন্ধু। কিন্তু আসল দিনে পারলেন না। স্ট্রেট গেমে হারলেন তাই জু - র কাছে।

  • Share this:

    #টোকিও: স্বপ্ন দেখেছিল গোটা ভারতবর্ষ। আসমুদ্র হিমাচল। কাশ্মীর থেকে কন্যাকুমারী। দেখাটা অন্যায় ছিল না। টোকিও অলিম্পিকে বিশ্বের সেরা মহিলা ব্যাডমিন্টন তারকা ক্যারোলিনা মারিন ছিলেন না। এমন অবস্থায় সিন্ধু স্বর্ণপদক জেতার ব্যাপারে ফেভারিট মনে করা হয়েছিল। আজকের আগে পর্যন্ত চলতি টুর্ণামেন্টে একটি গেমও হারেননি ভারতীয় শাটলার। কিন্তু আসল দিনে পারলেন না। স্ট্রেট গেমে হারলেন তাই জু - র কাছে।

    সোনার স্বপ্ন শেষ। ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন এরপর। টুর্নামেন্ট শুরু হওয়ার কয়েকদিন আগেই পি ভি সিন্ধুর কোরিয়ান কোচ পার্ক তায় সাং জানিয়ে দিয়েছিলেন তার ছাত্রীকে যাঁরা হারানোর ক্ষমতা রাখে তাঁদের মধ্যে সবচেয়ে এগিয়ে চিনা তাইপের তাই জু-ইং। সেটাই সত্যি প্রমাণিত হল। ২১-১৮, ২১-১২ জিতলেন তাইপের ব্যাডমিন্টন তারকা। দ্বিতীয় গেমে সিন্ধুকে দাঁড়াতে দেননি। ব্যাক হ্যান্ড, ক্রস কোর্ট, ড্রপ শট - কোনও কিছুর জবাব ছিল না সিন্ধুর।

    প্রথমে ইজরাইল, দ্বিতীয় ম্যাচে হংকং, তৃতীয় ম্যাচে জাপানের ইয়ামাগুচিকে হারিয়ে শেষ চারে সিন্ধু। এবার সামনে মহিলা ব্যাডমিন্টনের শীর্ষ স্থানাধিকারী তাই জু - ইং। এই ম্যাচে ভারতীয় তারকা নিঃসন্দেহে আন্ডারডগ হয়ে নামবেন সন্দেহ নেই। টেকনিক এবং বাকি সবদিক থেকেই এগিয়ে তাইপের তারকা। ধারাবাহিকতায় সিন্ধুর থেকে এগিয়ে। জেতার ব্যাপারে ফেভারিট। সিন্ধুসভ্যতায় বার বার আঘাত করেছেন তিনি। তবে চিন্তা একটাই। সিন্ধুর উচ্চতা।

    এক সাক্ষাৎকারে তাই জু-ইং বলেছিলেন, “সিন্ধু খুব লম্বা। কোর্টের মধ্যে ওর গতিও বেশ চিন্তার। ওকে হারানো কঠিন। একটা ভুল করলেই ও ম্যাচ নিয়ে চলে যেতে পারে।” তবে সিন্ধুর বিরুদ্ধে নিজের স্বাভাবিক খেলাটাই খেলতে চান চাইনিজ তাইপেই তারকা। শেষবার সিন্ধুর মুখোমুখি হয়েছিলেন ২০২০ সালে ব্যাডমিন্টনের ওয়ার্ল্ড ট্যুরে। সেখানেও জিতেছিলেন তিনি। ফল ১৯-২১, ২১-১২, ২১-১৭। এ বারেও চাইবেন জিততে। জিতলেই পদক নিশ্চিত। স্বপ্ন সত্যি হল তাই জু-ইংয়ের।

    বিশ্বের এক নম্বর হলেও অলিম্পিক্সের পদক এখনও অধরাই ছিল তাই জু-ইংয়ের। এবার সেটা এসে গেল।  স্ম্যাশ বেশি করতে পারলে একটা সম্ভাবনা থাকতে পারত ভারতীয় তারকার। কিন্তু সিন্ধুকে নিজের খেলা খেলতে দেননি তাই।  সোজা কথায় এই ম্যাচে তাই জু ইং পরিষ্কার ফেভারিট হিসেবে জিতলেন।

    Published by:Rohan Chowdhury
    First published: