• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • শেষ মুহূর্তে বন্ধ হতে পারে টোকিও অলিম্পিকস, বলছেন কমিটির প্রধান

শেষ মুহূর্তে বন্ধ হতে পারে টোকিও অলিম্পিকস, বলছেন কমিটির প্রধান

টোকিওতে শেষ মুহূর্তেও বাতিল হতে পারে অলিম্পিকস

টোকিওতে শেষ মুহূর্তেও বাতিল হতে পারে অলিম্পিকস

পৃথিবীর সবচেয়ে বড় মেগা স্পোর্টস ইভেন্ট শুরু হতে বাকি আর মাত্র দুদিন। কিন্তু তার আগেও করোনা মহামারীর কারণে যদি শেষ মুহূর্তে বন্ধ হয়ে যায় অলিম্পিকস, অবাক হওয়ার কিছু থাকবে না

  • Share this:

    #টোকিও: পৃথিবীর সবচেয়ে বড় মেগা স্পোর্টস ইভেন্ট শুরু হতে বাকি আর মাত্র দুদিন। কিন্তু তার আগেও করোনা মহামারীর কারণে যদি শেষ মুহূর্তে বন্ধ হয়ে যায় অলিম্পিকস, অবাক হওয়ার কিছু থাকবে না। মঙ্গলবার টোকিও ২০২০ এর আয়োজক কমিটির প্রধান অলিম্পিকের শেষ মুহূর্তে বাতিলের বিষয়টি প্রত্যাখ্যান করেননি, কারণ আরও অ্যাথলিটরা কোভিড -১৯ এর জন্য পজিটিভ হয়েছেন এবং প্রধান পৃষ্ঠপোষকরা শুক্রবারের উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার পরিকল্পনা নষ্ট করেছেন।

    উদ্বোধনী অনুষ্ঠান যতটা সম্ভব কম অনাড়ম্বর ভাবে করা হবে। জাপানের সম্রাট সেখানে উপস্থিত থাকবেন। এক সংবাদ সম্মেলনে জানতে চাইলে, বিশ্বব্যাপী স্পোর্টস শোপিসটি এখনও বাতিল হতে পারে কি না, তোশিরো মুটো বলেছিলেন যে তিনি সংক্রমণ সংখ্যার দিকে নজর রাখবেন এবং প্রয়োজনে অন্যান্য আয়োজকদের সঙ্গে যোগাযোগ করবেন। “করোনভাইরাস মামলার সংখ্যার ব্যাপারটা কী হবে তা আমরা অনুমান করতে পারি না। সুতরাং মামলার বিষয়ে যদি কিছু বাড়তে থাকে তবে আমরা আলোচনা চালিয়ে যাব, ”বলেছেন মুটো।

    আমরা একমত হয়েছি যে করোনভাইরাস পরিস্থিতির ভিত্তিতে আমরা আবার পাঁচদলীয় বৈঠক করব। এই মুহুর্তে, করোনাভাইরাস কেসগুলি বাড়তে পারে বা পড়তে পারে, তাই পরিস্থিতি দেখা দিলে আমাদের কী করা উচিত তা নিয়েই আমরা চিন্তা করব। কোভিড -১৯ টি মামলা টোকিওতে বাড়ছে এবং গেমস দর্শকদের ছাড়াই অনুষ্ঠিত হবে।

    এই মাসে জাপান সিদ্ধান্ত নিয়েছে যে অংশগ্রহণকারীরা স্বাস্থ্য ঝুঁকি কমাতে খালি জায়গাগুলিতে প্রতিদ্বন্দ্বিতা আয়োজন করা হবে। আয়োজকরা মঙ্গলবার জানিয়েছেন, জাপানের ১ জুলাই থেকে গেমসে স্বীকৃতদের মধ্যে কোভিড -১৯ সংক্রমণের ৬৭ টি ঘটনা ঘটেছে, যখন অনেক ক্রীড়াবিদ এবং আধিকারিকরা আসতে শুরু করেছিলেন । জাপান, যার টিকা দেওয়ার কর্মসূচিটি অন্যান্য উন্নত দেশের তুলনায় পিছিয়ে গেছে, ৮,৪০,০০০ এরও বেশি মামলা এবং ১৫,০৫৫ জন নিহত হয়েছে এবং গেমসের আয়োজক শহর টোকিও মঙ্গলবার এক হাজার ৩৮৭ টি মামলা রেকর্ড করেছে।

    Published by:Rohan Chowdhury
    First published: