• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS BOXER SATISH KUMAR TO PLAY IN QUARTER FINALS IF CLEARED BY DOCTOR RRC

Tokyo Olympics 2020 : Satish Kumar।সাতটা সেলাই সতীশের, শেষ আটে নামা অনিশ্চিত

ডাক্তারদের সবুজ সংকেত ছাড়া নামানো যাবে না সতীশকে

জামাইকার রিকার্ডো ব্রাউনের বিরুদ্ধে ম্যাচে চোট পান সতীশ। ডান চোখের উপরে এবং নীচে কেটে গিয়েছে। সম্পূর্ণ সুস্থ অবস্থায় কোয়ার্টার ফাইনালে নামাটা তার পক্ষে কঠিন। সাতটি সেলাই হয়েছে

  • Share this:

    #টোকিও: বক্সিংয়ে চূড়ান্ত হতাশ করেছে ভারতীয় পুরুষরা। বিকাশ কিষান, অমিত পঙ্ঘাল, মনিশ কৌশিক সকলে ব্যর্থ। একমাত্র আশার আলো দেখিয়েছিলেন সতীশ কুমার। জ্যামাইকার রিকার্ডো ব্রাউনের বিরুদ্ধে দুরন্ত লড়াই করে জিতেছিলেন তিনি। ব্রাউন উচ্চতা এবং শক্তিতে এগিয়ে থাকলেও সতীশ বুদ্ধি করে পয়েন্ট আদায় করেছিলেন। কিন্তু হেড বাটে চোট পান। কিছুটা কাবু হয়ে পড়েন। তবুও লড়াই শেষ করেছিলেন জিতে। অলিম্পিক্সে ভারতের সামনে আর যে কয়েকটি পদক জেতার সুযোগ আছে, তার মধ্যে রয়েছে বক্সিংয়ে সুপার হেভিওয়েট।

    রবিবার এই বিভাগের কোয়ার্টার ফাইনালে নামার কথা সতীশ কুমারের। এই ম্যাচ জিতলেই সেমিফাইনালে ওঠার সুবাদে তাঁর পদক নিশ্চিত। কিন্তু এই ম্যাচের আগে চোটে কাবু সতীশ। প্রথম রাউন্ডের ম্যাচে চোট পেয়েছিলেন সতীশ। চোয়াল এবং ডান চোখে মারাত্মক চোট লাগে তাঁর। এই অবস্থায় সতীশের পক্ষে সেরা দেওয়া কঠিন। সেক্ষেত্রে কোয়ার্টার ফাইনালে সতীশ কতটা কী করতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

    প্রথম রাউন্ডে জামাইকার রিকার্ডো ব্রাউনের বিরুদ্ধে ম্যাচে চোট পান সতীশ। ডান চোখের উপরে এবং নীচে কেটে গিয়েছে। সম্পূর্ণ সুস্থ অবস্থায় কোয়ার্টার ফাইনালে নামাটা তার পক্ষে কঠিন। সাতটি সেলাই হয়েছে। একমাত্র ডাক্তাররা ছাড়পত্র দিলে তবেই নামতে পারবেন সতীশ। বিশ্ব ও এশীয় চ্যাম্পিয়ন উজবেকিস্তানের বাখোদির জালোলভের বিরুদ্ধে রবিবার কোয়ার্টার ফাইনাল ম্যাচ রয়েছে ভারতীয় সেনা বাহিনীর এই মেজর সুবেদারের।

    যে পাঁচজন ভারতীয় বক্সার বিভিন্ন বিভাগে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করেছিলেন, তাঁদের মধ্যে একমাত্র সতীশই টিকে রয়েছেন। ভারতের বক্সিং হাই পারফরম্যান্স ডিরেক্টর সন্টিয়াগো মনে করেন সাহসের দিক থেকে সতীশের কোনও জবাব নেই। কিন্তু তিনি নামতে পারবেন কিনা সেটা ডাক্তারদের পক্ষে বলাটাই ঠিক হবে।

    ২০১৮ কমনওয়েলথ গেমস রূপো জিতেছিলেন সতীশ। জালোলভের বিরুদ্ধে জিততে না পারলেও শেষবার ইন্ডিয়ান ওপেনে খুব কাছাকাছি গিয়েও হেরে যান। স্প্লিট সিদ্ধান্তে জিতেছিলেন উজবেক। সতীশ নিজে ইচ্ছুক লড়াইয়ে নামতে। কিন্তু শেষপর্যন্ত তিনি সেটা পারবেন এমন গ্যারান্টি নেই। ফলে আরও একটা পদক হাতছাড়া হতে পারে ভারতের। যদি নামতে না পারেন তার থেকে দুঃখের কিছু হবে না।

    Published by:Rohan Chowdhury
    First published: