• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS TOKYO OLYMPICS BAJRANG PUNIA AND VINESH PHOGAT BRIGHT MEDAL PROSPECTS FOR INDIA RRC

Tokyo Olympics 2020: Wrestling। বজরং, ভিনেশরা ব্যর্থতা ভুলিয়ে দিতে চান পদক জিতে

ভিনেশ এবং বজরং স্বপ্ন দেখাচ্ছেন

মেয়েদের কোচ কুলদীপ মালিক মনে করেন মহিলাদের বিভাগ থেকে পদক জয়ের যোগ্যতা রয়েছে ভারতের। গত চার মাস প্রচুর পরিশ্রম করেছেন আনশু মালিক, সোনম মালিক, সীমা বিসলা। ভিনেশ ট্রেনিং করেছেন হাঙ্গেরিতে

  • Share this:

    #টোকিও: টোকিও অলিম্পিকে একমাত্র মীরাবাঈ চানু এবং লাভলিনা বোরগোহেইন ছাড়া ভারতের সাফল্য শূন্য। কিছুটা সফল কমলপ্রীত কৌর। বিশেষ করে বক্সিং একেবারেই হতাশ করেছে। সেই বেজিং অলিম্পিকে বিজেন্দ্র সিং - এর ব্রোঞ্জ জয়ের পর অলিম্পিক থেকে ভারতীয় পুরুষ বক্সাররা পদক আনতে পারেননি গত ১২ বছরে। মহিলাদের পূজা রানী এবং মেরি কম ছিটকে গিয়েছেন কোয়াটার থেকে। আজ সকালে উজবেকিস্তানের বক্সারের কাছে লড়াই করেও হেরে গেলেন সতীশ কুমার।

    খারাপ পারফর্ম করেছে শুটিং। মঙ্গলবার থেকে শুরু হতে চলা কুস্তি এখন ভরসা ভারতের। বজরং পুনিয়া, রবি দহিয়া, দীপক পুনিয়া রয়েছেন পুরুষ বিভাগে। মহিলাদের সেরা বাজি ভিনেশ ফোগাত। চার বছর আগে ব্রাজিলে হাঁটুর চোটে স্বপ্ন শেষ হয়ে গিয়েছিল তার। চার বছর পর আবার সুযোগ এসেছে। ভারতের সেরা মহিলা কুস্তিগীর জবাব দিতে পারেন কিনা সেদিকে তাকিয়ে থাকবে গোটা দেশ।

    ছেলেদের মধ্যে পদক জয়ের ব্যাপারে ফেভারিট বজরং। মেয়েদের কোচ কুলদীপ মালিক মনে করেন মহিলাদের বিভাগ থেকে পদক জয়ের যোগ্যতা রয়েছে ভারতের। গত চার মাস প্রচুর পরিশ্রম করেছেন আনশু মালিক, সোনম মালিক, সীমা বিসলা। ভিনেশ ট্রেনিং করেছেন হাঙ্গেরিতে। সে দেশের কোচ উল্যার আকোস পৌঁছে গিয়েছেন জাপানে। ভিনেশকে তৈরি করেছেন পুরুষ কুস্তিগীরদের বিরুদ্ধে প্র্যাকটিস করিয়ে। তিনি আশাবাদী রিওর ব্যর্থতা টোকিওতে ভুলিয়ে দেবেন ভিনেশ।

    ছেলেরা প্রস্তুতি সেরেছেন রাশিয়াতে। বজরং নিজে দেশের সবচেয়ে বড় ভরসা। ২০১৮ এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে সোনা পেয়েছিলেন। দুবার সোনা জিতেছেন এশিয়ান চ্যাম্পিয়নশিপে। ভারতের একমাত্র কুস্তিগীর যার বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপে তিন বার চ্যাম্পিয়ন হওয়ার নজির রয়েছে। বজরং ব্যক্তিগত কোচ জর্জিয়ার এমিজারিওস বেন্ডিনটিসের তত্ত্বাবধানে রয়েছেন বেশ কয়েকদিন।

    কিছু আধুনিক টেকনিক রপ্ত করেছেন। এখন দেখার পদক জয় করতে পারেন কিনা। গেমস ভিলেজে পৌঁছে ভারতের জাতীয় পতাকার সামনে দাঁড়িয়ে ছবি পোস্ট করেছেন বজরং। বুঝিয়ে দিতে চেয়েছেন তিনি তৈরি। যে পরিশ্রম, ঘাম এবং রক্ত ঝরিয়েছেন' এই পর্যায়ে প্রস্তুতি নিতে, তার জবাব টোকিওর ম্যাটে দিতে পারেন কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published: