• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS ROGER FEDERER CONGRATULATES NOVAK DJOKOVIC ON WINNING WIMBLEDON 2021 SMJ

Wimbledon 2021: ছুঁয়ে ফেললেন জকোভিচ, আক্ষেপ হচ্ছে? ফেডেরারের জবাব চমকে দেবে

নোভাক জোকোভিচ তাঁকে ছুয়ে ফেলেছেন। নাদাল-ফেডেরার-জকো, তিনজনেরই এখন গ্র্যান্ডস্ল্যাম জয়ের সংখ্যা ২০।

নোভাক জোকোভিচ তাঁকে ছুয়ে ফেলেছেন। নাদাল-ফেডেরার-জকো, তিনজনেরই এখন গ্র্যান্ডস্ল্যাম জয়ের সংখ্যা ২০।

  • Share this:

    #লন্ডন:

    ঘাসের কোর্ট মানেই রাজা রজার ফেডেরার। আর লাল সুড়কির কোর্ট মানেই রাফায়েল নাদাল। এটাই যেন এতদিন ধরে মিথ হয়ে ছিল। কিন্তু সেই মিথ এবার ভেঙে দিয়েছেন নোভাক জকোভিচ। ঘাস ও সুড়কি, দুই কোর্টেই তিনি নিজের রাজত্ব কায়েম করেছেন। কেরিয়ারের ৬ নম্বর উইম্বলডন জিতে ফেলেছেন সাবিয়ার তারকা নোভাক জোকোভিচ। ছুঁয়ে ফেলেছেন রাফায়েল নাদাল ও রজার ফেডেরারকে। এদিন সেন্টার কোর্টে ইতালির মাতেও বেরাত্তিনিকে হারিয়ে উইম্বলডন খেতাব হাতে তুলেছেন জকোভিচ। আরো একবার টেনিস বিশ্বে নিজের শ্রেষ্ঠত্ব জাহির করেছেন। এমন দিনে ঘাসের কোর্টের সম্রাট রজার ফেডেরার কী বলেন সেটাই দেখার ছিল! নোভাক জোকোভিচ তাঁকে ছুয়ে ফেলেছেন। নাদাল-ফেডেরার-জকো, তিনজনেরই এখন গ্র্যান্ডস্ল্যাম জয়ের সংখ্যা ২০।

    ফেডেরার কেরিয়ারের শেষ ল্যাপ-এ রয়েছেন। তবে জকো এখনও খেলবেন আরও বেশ কিছুদিন। আর তিনি যা ফর্মে রয়েছেন তাতে তাঁর আরো কয়েকটি গ্র্যান্ডস্ন্যাম জয়ের সম্ভাবনা প্রবল। এমন পরিস্থিতিতে ফেডেরার-নাদালকে অবলীলায় ছাপিয়ে যাওয়ার কথা সার্বিয়ান তারকার। তবে আপাতত তিনি ফেডেরারকে ছুঁয়ে ফেলেছেন। জকোর ইতিহাস লেখার দিন ফেডেরার কী বলেন তার দিকেই তাকিয়ে ছিল গোটা বিশ্ব। ফেডেরারের কি কোনও আক্ষেপ থাকবে! এটাই প্রশ্ন ছিল অনেকের মনে। তবে ফেডেরার যা বললেন তা শুনলে আপনি অবাক হতে পারেন। কেরিয়ারের ৬ নম্বর উইম্বলডন জয়ের জন্য জকোকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। লিখেছেন, ২০ নম্বর গ্র্যান্ডস্ল্যাম জয়ের জন্য অনেক শুভেচ্ছা তোমাকে। এমন একটি সময় আমি টেনিস খেলছি যখন চ্যাম্পিয়নদের ছড়াছড়ি। এমন একটি টেনিস যুগে খেলতে পেরে আমি সত্যিই গর্বিত। অসাধারণ পারফরম্যান্স করলে তুমি। দেখার মতো।

    p style="text-align: justify;">দিন কয়েক আগেই ফরাসি ওপেন জিতেছেন নোভাক। আর এবার বললেন উইম্বলডন জিতে ফেললেন আবার। যে কোনো কোর্টে তিনি যেন অপ্রতিরোধ্য হয়ে উঠছেন। রজার জমানার প্রায় শেষ। তবে নাদাল এখনও লড়ে যাচ্ছেন। নিজেকে ফিট রাখার জন্য টোকিও অলিম্পিকে নামবেন না বলে ঠিক করেছেন স্প্যানিশ তারকা। অর্থাৎ আরও বেশ কয়েকটি গ্র্যান্ডস্লামে জোকার বনাম নাদালের লড়াই দেখা যেতে পারে। পুরুষদের মধ্যে কে সব থেকে বেশি গ্র্যান্ড স্ল্যাম জিতে কেরিয়ার শেষ করেন, এখন সেটাই দেখার।

    Published by:Suman Majumder
    First published: