• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS PISTOL SHOOTER MANU BHAKER MAKES HER OLYMPIC DEBUT IN THREE EVENTS RRC

উনিশেই হরিয়ানার পিস্তল শুটার মানুর একমাত্র লক্ষ্য অলিম্পিক পদক

প্রথম অলিম্পিকেই বাজিমাত করার লক্ষ্যে মানু

ক্রোয়েশিয়ার শিবির বেশ ভালো ছিল। আমাদের প্রস্তুতির জন্য যা যা দরকার পেয়েছি। কোচ এবং বাকি কর্মীদের জন্য আমরা মন প্রাণ দিয়ে প্রস্তুতি নিতে পেরেছি

  • Share this:

    #নয়াদিল্লি: ১৯ বছর বয়সী মানু ভাকের ১০ মিটার পিস্তলে এই মুহূর্তে বিশ্বের দ্বিতীয় এবং ২৫ মিটার স্পোর্টস পিস্তলে সপ্তম। হরিয়ানার ঝাজ্জারের এই কিশোরী বৃহস্পতিবার টোকিও গেমস ভিলেজে পাড়ি দিল অলিম্পিকের উদ্দেশ্যে। অলিম্পিকের আগে তিনি অসাইজেক বিশ্বকাপে ১০ মিটার এবং ২৫ মিটার স্পোর্টস পিস্তলের ফাইনাল অবধি যান, এবং মিশ্র ১০ মিটারে দেশের হয়ে রৌপ্যপদক জেতেন। বিশ্বকাপে ৫টি সোনা এবং একটি রূপো সৌরভ চৌধুরীর সাথে, মানুর অসাধারণ প্রতিভার স্পষ্ট উদাহরন বুঝিয়ে দেয়।

    টোকিও গেমস ভিলেজে পৌঁছে তিনি জানালেন যে তিনি টোকিওতে পৌঁছে খুব খুশি। গেমস ভিলেজের সৌন্দর্য্য তার খুব চোখে লেগেছে। জাপানের সময়ের সাথে অভ্যস্ত হওয়ার জন্য দু দিন অনুশীলন বন্ধ রাখবেন। সেই দু দিন তিনি গেমস ভিলেজে ঘুরে দেখবেন। তিনি প্রায় দুমাস ক্রোয়েশিয়ায় অনুশীলন করেছেন, এবং ইয়ুথ অলিম্পিকে সোনা জয়ী এই শুটার মনে করছেন তিনি প্রস্তুত অলিম্পিকের জন্য।

    'ক্রোয়েশিয়ার শিবির বেশ ভালো ছিল। আমাদের প্রস্তুতির জন্য যা যা দরকার পেয়েছি। কোচ এবং বাকি কর্মীদের জন্য আমরা মন প্রাণ দিয়ে প্রস্তুতি নিতে পেরেছি। অসাইজেক বিশ্বকাপে আমি আমার টেকনিকের ওপর বেশি নজর দিয়েছি এবং তার ফলও পেয়েছি। আমার শুটিংয়ে অনেক বেশি স্বচ্ছতা পেয়েছি এবং আমি আমার উন্নতিতে খুশি।' জানালেন তিনি।

    করোনা পরিস্থিতিতে গতবছর অলিম্পিক বন্ধ হয়ে যাওয়া নিয়ে বললেন তিনি 'গত বছরটা আমাদের কাছে কঠিন ছিল। কিন্তু আবার ছুটিটা কিন্ত খুব গুরুত্বপূর্ণ ছিল। এই ছুটিতে আমি সময় পেয়েছি পরিবারের সাথে কাটানোর। সাধারণ সময়ে যেটা একদমই পাওয়া যায় না।'

    শেষ দুই মাস যাবত মানু রনাক পণ্ডিতের থেকে প্রশিক্ষণ নিচ্ছেন। তিনি বললেন রনাক স্যারের প্রশিক্ষণে তিনি খুশি, তার যা সমস্যা থাকে তার সমাধান করে দেন। তার টেকনিকে কিছু জায়গায় উন্নতির দরকার এখন রনাক পণ্ডিত সেটায় নজর দিচ্ছেন। রনাক পণ্ডিত মানুর ব্যাপারে বললেন তার মধ্যে অনেক শক্তি আছে এবং সেটাকে আরো ভালোভাবে চালনা করতে শিখছে।

    Published by:Rohan Chowdhury
    First published: