দুবাইয়ের আকাশে বিমান দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন মেরি কম !

অল্পের জন্য প্রাণে বাঁচলেন মেরি সহ ভারতীয় বক্সাররা

ফুরিয়ে আসছে তেল, অথচ মিলছে না অনুমতি। সেই বিমানে মেরি কম সহ ভারতীয় বক্সিংয়ের একাধিক তারকা। ভয় পেয়ে গিয়েছিলেন বক্সাররাও

  • Share this:

    #দুবাই: শুনলে শিউরে উঠতে হয় ! অবতরণ করার জন্য অনুমতি চাইছে বিমান, ফুরিয়ে আসছে তেল, অথচ মিলছে না অনুমতি। সেই বিমানে মেরি কম সহ ভারতীয় বক্সিংয়ের একাধিক তারকা। ভয় পেয়ে গিয়েছিলেন বক্সাররাও। যাই হোক, শেষপর্যন্ত কোনও দুর্ঘটনা ঘটেনি, এটাই শান্তি।দুবাইয়ে এশিয়ান চ্যাম্পিয়নশিপ বক্সিং খেলতে যাওয়ার পথে বিপদে পড়ল ভারতীয় বক্সিং দল। বিমান অবতরণ নিয়ে একপ্রস্থ নাটক চলল।

    শেষে বিমান নামার অনুমতি দেওয়া হয় দুবাইয়ে। গোটা ঘটনায় ব্যপক ক্ষুব্ধ ভারতীয় বক্সিং সংস্থা। তারা এই টালবাহানার কারণ জানতে চেয়ে তদন্তের অনুরোধ করেছে। ভারতীয় বিমানমন্ত্রকের তরফে তদন্ত করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। এই প্রতিযোগিতায় খেলতে এক বিশেষ বিমানে দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছিল এক বেসরকারি সংস্থার বিমান, যাতে ছিলেন ছ’বারের বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম।

    কিন্তু দুবাইয়ের আকাশে পৌঁছে অবতরণের সময় জানানো হয়, ওই বিমান নামার কোনও অনুমতি নেই। ভারতীয় বিমানের চালক বারবার অনুমতি থাকার কথা বললেও কর্ণপাত করা হয়নি। এক ঘণ্টা দুবাইয়ের আকাশে চক্কর কাটার পর মেরিদের পাইলট জানান, তেল শেষ হয়ে আসছে। এখন নামতে না দিলে দুর্ঘটনা ঘটতে পারে। এরপরই তাঁদের নামতে দেওয়া হয়। ততক্ষণে ভারতের অনুমতিপত্রও পেয়ে গিয়েছিলেন বিমানবন্দরের আধিকারিকরা।

    বক্সিং সংস্থার তরফে এক বিবৃতিতে জানানো হয়, খেলোয়াড়রা নিরাপদেই দুবাইয়ে নেমে নির্দিষ্ট হোটেলে পৌঁছেছেন। বিমানবন্দর এবং হোটেল মিলিয়ে দু’বার করোনা পরীক্ষা করা হয়েছে। ধন্যবাদ দেওয়া হয়েছে দুবাইয়ে ভারতীয় দূতাবাসকেও। তবে এই ঘটনায় বিরক্ত মেরিরা। যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। খতিয়ে দেখা হবে ঠিক কী কারণে এমন অবস্থা তৈরি হয়েছিল ? বক্সিং ফেডারেশন নিজেদের ক্ষোভ গোপন করেনি।দোষী ব্যক্তির আর কেউ ছাড় পাবেন না পরিষ্কার করে দেওয়া হয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published: