Home /News /sports /
Neeraj Chopra : ভারতকে ফের সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সোনার ছেলে নীরজ চোপড়া

Neeraj Chopra : ভারতকে ফের সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সোনার ছেলে নীরজ চোপড়া

আমেরিকায় আবার ইতিহাসের মুখে নীরজ চোপড়া

আমেরিকায় আবার ইতিহাসের মুখে নীরজ চোপড়া

Neeraj Chopra throws an automatic qualifier on his first attempt in World athletic Championship. ভারতকে ফের সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সোনার ছেলে নীরজ চোপড়া

  • Share this:

    #ফ্লোরিডা: তিনি ভারতের সোনার ছেলে বলে কথা। বিশ্বমঞ্চে ভারতকে তুলে ধরেছেন। দ্বিতীয় ভারতীয় হিসেবে ব্যক্তিগত ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন অলিম্পিকে। এক কথায় জীবন্ত কিংবদন্তি নীরজ চোপড়া। তবে একটা সাফল্যে তিনি থেমে যাওয়ার বান্দা নন। আরো পদক, আরো সাফল্য একমাত্র লক্ষ্য তার। টোকিয়ো অলিম্পিক্সে নীরজের সোনা জয়ের এক বছর পূর্ণ হতে বাকি আর মাত্র কয়েক দিন। গত বছর ৭ অগস্ট অলিম্পিক্সে সোনা জিতেছিলেন নীরজ।

    আরও পড়ুন - IND vs AUS : বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবেন রোহিতরা

    সেই প্রতিযোগিতায় তিনি ৮৭.৫৮ মিটার দূরে জ্যাভলিন ছুড়েছিলেন। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের যোগ্যতা অর্জন পর্বেই অলিম্পিক্সের থেকে বেশি দূরে জ্যাভলিন ছুড়লেন তিনি। নীরজের ব্যক্তিগত লক্ষ্য যদিও ৯০ মিটার। নীরজ যদিও বার বার ৯০ মিটার নিয়ে প্রশ্ন শুনতে শুনতে দূরত্ব নিয়ে ভাবা ছেড়ে দিয়েছেন। প্রতিযোগিতায় নামার আগে নীরজ বলেছিলেন, আমি দূরত্ব নিয়ে ভাবছি না। প্রতিযোগিতায় নিজের সেরাটা দিতে চাই।

    বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের মঞ্চে নীরজ চোপড়াকে ঘিরেই পদকের আশা ভারতের। প্রথম থ্রোয়ে ৮৮.৩৯ মিটার দূরে জ্যাভলিন ছুড়লেন অলিম্পিক্সে সোনার পদকজয়ী। পৌঁছে গেলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে। অলিম্পিক্সের পর আরও একটি পদকের হাতছানি নীরজের সামনে।

    বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে সরাসরি যোগ্যতা অর্জন করতে প্রয়োজন ছিল ৮৩.৫০ মিটার দূরে জ্যাভলিন ছোড়া। প্রথম থ্রোতে ৮৮.৩৯ মিটার ছুড়ে সেই কাজটাই করে ফেললেন নীরজ। দ্বিতীয় সুযোগের আর প্রয়োজনই রইল না।

    রবিবার ভারতীয় সময় ভোর সাড়ে ছটায় পদকের জন্য লড়াই করবেন নীরজ। স্বর্ণপদক জয় ছাড়া তার অন্য কোনো লক্ষ্য নেই জানিয়ে দিয়েছেন ভারতের হার্টথ্রব।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Neeraj Chopra

    পরবর্তী খবর