Home /News /sports /
Djokovic vs Jiri Vesely : ভেসেলির কাছে হেরে এবার ১ নম্বর আসন হাতছাড়া করলেন নোভাক জোকোভিচ

Djokovic vs Jiri Vesely : ভেসেলির কাছে হেরে এবার ১ নম্বর আসন হাতছাড়া করলেন নোভাক জোকোভিচ

দুবাইতে চেক প্রতিপক্ষের কাছে হেরে গেলেন জোকোভিচ

দুবাইতে চেক প্রতিপক্ষের কাছে হেরে গেলেন জোকোভিচ

Novak Djokovic lost his world number one ranking after losing to Jiri Vesely. দুবাইতে চেক প্রতিপক্ষের কাছে হেরে গেলেন জোকোভিচ

  • Share this:

    #দুবাই: অস্ট্রেলিয়ান ওপেন থেকে অপমানিত হয়ে দেশে ফেরার পর দুবাইতে নেমেই দুর্বার গতিতে এগিয়ে চলেছিলেন নোভাক জোকোভিচ। দুটো ম্যাচ স্ট্রেট সেটে জিতেছিলেন তিনি। কিন্তু অবশেষে থামতেই হল। দুবাই চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে হেরে নোভাক জকোভিচ শুধুমাত্র টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন এমন নয়, সেই সঙ্গে তিনি বিশ্বের এক নম্বর টেনিস তারকাও মুকুটও খুইয়ে বসলেন। দীর্ঘ নাটকের পরেও অস্ট্রেলয়ান ওপেনে কোর্টে নামা হয়নি জকোভিচের।

    আরও পড়ুন - Virat Kohli captain: পদ আঁকড়ে থাকার লোক নই আমি, জীবন দিয়ে খেলি! অকপট বিরাট কোহলি

    সেদিক থেকে দুবাইয়েই মরশুমের প্রথম টুর্নামেন্ট খেলতে নামেন সার্বিয়ান তারকা। বিশ্বের এক নম্বর টেনিস তারকা হিসেবে টুর্নামেন্ট শুরু করা জকোভিচ কোয়ার্টার ফাইনালে চেক কোয়ালিফায়ার জিরি ভেসেলির কাছে ৪-৬, ৬-৭ (৪/৭) সেটে পরাজিত হন। বিশ্বের ১২৩ নম্বর টেনিস তারকার কাছে জোকার হেরে যাওয়ায় এটিপি ব়্যাঙ্কিংয়ের শীর্ষস্থান খোয়ানো নিশ্চিত হয়ে যায় তাঁর। সোমবার এটিপির পরবর্তী ব়্যাঙ্কিং তালিকায় রাশিয়ান তারকা দানিল মেদভেদেভ এক নম্বরে উঠে আসতে চলেছেন।

    আপাতত তিনি রয়েছেন বিশ্বব়্যাঙ্কিংয়ের দু'নম্বরে। দীর্ঘ ১৮ বছর পর ফেডেরার, নাদাল, জকোভিচ ও মারের বাইরে অন্য কোনও টেনিস তারকা বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে পৌঁছতে চলেছেন। ২০০৪ সালের ১ ফেব্রুয়ারি থেকে ফ্যাব ফোরের বাইরের কেউ এক নম্বরের সিংহাসনে বসতে পারেননি। জকোভিচ সব থেকে বেশি ৩৬১ সপ্তাহ বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে ছিলেন।

    ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি থেকে তিনি টানা শীর্ষস্থান দখল করে ছিলেন। হারের পরেও অসামান্য সৌজন্যবোধ দেখান জকোভিচ। তিনি জয়ের জন্য জিরি ভেসেলির প্রশংসা করেন ও এবং বাকি টুর্নামেন্টের জন্য শুভকামনা জানান। সেই সঙ্গে বিশ্বব়্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে আসার জন্য জোকার সোশ্যাল মিডিয়ায় অভিনন্দন জানিয়েছেন মেদভেদেভকেও।

    পাশাপাশি সার্বিয়ান মহাতারকা জানিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেন তার কাছে অতীত। সবকিছু ভুলে সামনে তাকাতে চান। যতদিন উপভোগ করবেন, ততদিন চালিয়ে যেতে চান পেশাদার টেনিস।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Novak Djokovic

    পরবর্তী খবর