Home /News /sports /
Djokovic covid 19 vaccine: নাদালের রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয় দেখে হুঁশ ফিরল, এবার ভ্যাকসিন নেবেন জোকোভিচ

Djokovic covid 19 vaccine: নাদালের রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয় দেখে হুঁশ ফিরল, এবার ভ্যাকসিন নেবেন জোকোভিচ

হুঁশ ফিরল নোভাক জকোভিচের, ভ্যাকসিন নিতে রাজি এবার

হুঁশ ফিরল নোভাক জকোভিচের, ভ্যাকসিন নিতে রাজি এবার

Novak Djokovic likely to get vaccinated. হুঁশ ফিরল নোভাক জকোভিচের, ভ্যাকসিন নিতে রাজি এবার, তাড়াতাড়ি ভ্যাকসিন নেবেন নোভাক জোকোভিচ

  • Share this:

    #বেলগ্রেড: নিজের ভুল থেকে শিক্ষা নেয় মানুষ। এই পুরনো প্রবাদ একেবারে সঠিক বলা যায় নোভাক জকোভিচের ক্ষেত্রে। অবশেষে হুশ ফিরেছে তার। অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গিয়েছিলেন, তবে অনেক নাটকের পর না খেলেই ফিরে যেতে হয়েছে নোভাক জোকোভিচকে। করোনাভাইরাসের টিকা না নেওয়ায় বিশ্বের এক নম্বর পুরুষ টেনিস তারকাকে একরকম বের করেই দিয়েছিল অস্ট্রেলিয়া।

    আরও পড়ুন - Virat Kohli coach slams Hardik: হার্দিক পান্ডিয়ার দায়িত্বজ্ঞানহীন মন্তব্যে রেগে লাল বিরাট কোহলির কোচ

    জোকোভিচ এরপর দেখেছেন রাফায়েল নাদালের রেকর্ড ২১তম গ্র্যান্ড স্লাম জয়। অস্ট্রেলিয়ান ওপেনে নাদালের ঐতিহাসিক জয়ের পর জোকোভিচ নাকি এখন টিকা নেওয়ার কথা ভাবছেন! রাশিয়ার দানিল মেদভেদেভকে হারিয়ে গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে জোকোভিচ ও ফেদেরারকে ছাড়িয়ে গেছেন নাদাল। নিশ্চিতভাবেই এ টুর্নামেন্টে অন্যতম ফেবারিট ছিলেন জোকোভিচ।

    আরও পড়ুন - India In U19 Final: অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা চারবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

    তবে শেষ পর্যন্ত তো খেলারই সুযোগ পাননি। ফাইনালে পিছিয়ে থেকেও পরে দুর্দান্ত এক জয়ে রেকর্ড গড়েছেন নাদাল। জোকোভিচ অবশ্য নাদালকে সামাজিক যোগাযোগমাধ্যমে শুভেচ্ছাই জানিয়েছেন। তবে নাদালের জয়ের পর টিকা নেওয়ার ব্যাপারে নতুন করে ভাবছেন, এমনই জানিয়েছেন জোকোভিচের আত্মজীবনীর লেখক দানিয়েল মিউকশ্চ।

    অস্টিয়ান সংবাদমাধ্যম হটেকে তিনি বলেছেন, চারপাশ থেকে যা শুনছি, তাতে মনে হচ্ছে সে টিকা নিচ্ছে। হয়তো অস্ট্রেলিয়ার ফাইনালের প্রভাব আছে এতে। হয়তো রাফায়েল নাদালের ২১তম গ্র্যান্ড স্লাম তাঁকে এদিকে ঠেলছে। করোনাভাইরাসের টিকা নেওয়ার ক্ষেত্রে নতুন কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে ফ্রান্সও। ফলে টিকা না নিলে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেনে খেলার ক্ষেত্রেও ঝামেলায় পড়তে পারেন জোকোভিচ।

    যুক্তরাষ্ট্রও আগেই জানিয়ে রেখেছেন, টিকা না নেওয়া কেউ ইউএস ওপেনে খেলতে পারবেন না। গত ডিসেম্বরে ক্রোয়েশিয়ায় ডেভিস কাপের সেমিফাইনালের পর থেকে আর কোর্টে দেখা যায়নি জোকোভিচকে। এ মাসের শেষ দিকে দুবাই ওপেনে দেখা যেতে পারে তাঁকে। অবশ্য এর আগে মেক্সিকো ওপেনেও দেখা যেতে পারে তাঁকে।

    সেখানে মেদভেদেভ ছাড়াও খেলবেন আলেকজান্ডার জভেরভ, স্তিফানোস সিৎসিপাস ও মাত্তেও বেরেত্তিনি। নাদাল প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ২১ তম গ্র্যান্ডস্ন্যাম জয়ের এভারেস্টে ওঠার পর থেকেই নড়েচড়ে বসেছেন সার্বিয়ান তারকা। বুঝতে পেরেছেন গোয়ার্তুমি ধরে রেখে লাভ নেই। টিকা গ্রহণ না করলে কোন টেনিস টুর্নামেন্ট খেলতে পারবেন না তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: COVID -19 Vaccines, Novak Djokovic

    পরবর্তী খবর