Home /News /sports /
India In U19 Final: অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা চারবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

India In U19 Final: অস্ট্রেলিয়াকে হারিয়ে টানা চারবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত

India In U19 WC Final: অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে ৯৬ রানে হারিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত।

  • Share this:

    #কুলিজ: এই নিয়ে টানা চারবার যুব বিশ্বকাপের ফাইনালে উঠল ভারত। তবে এবারের সফর অন্যবারের থেকে অনেকটাই কঠিন ছিল। কারণ এবার মাঠে ও মাঠের বাইরে লড়তে হয়েছে ইয়াশ ধুলের টিমকে। একে তো একের পর এক শক্তিশালী প্রতিপক্ষ। তার উপর দলে করোনার হানা। কাজটা যে কতটা শক্ত ছিল তা একমাত্র ভারতের অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররাই জানতেন। তবে শেষমেশ ফাইনালের টিকিট হাতে নিয়ে ছাড়ল ভারত।

    কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে দুরমুশ করার পর সেমিতে অস্ট্রেলিয়াকেও উড়িয়ে দিল ভারতীয় দল। এখনও পর্যন্ত আর কোনও ক্রিকেট খেলিয়ে দেশ টানা চারবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে উঠতে পারেনি।

    আরও পড়ুন- বিরাটের থেকে রোহিতের প্রত্যাশা কতটা? সাফ বললেন অজিত আগরকার

    এর আগে ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরেছিল ভারত। ২০১৮ যুব বিশ্বকাপের অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় দল। আর ২০২০ যুব বিশ্বকাপের ফাইনাল তো এখনও ভারতীয় সমর্থকদের মনে টাটকা স্মৃতির মতো। সেবার ফাইনালে বাংলাদেশ হারিয়ে দিয়েছিল ভারতীয় দলকে।

    এখনও পর্যন্ত মোট আটবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছল ভারতীয় দল। তার মধ্যে এখনও পর্যন্ত চারবার খেতাব ঘরে তুলেছে ভারত। রানার্স হয়েছে তিনবার। আর এবারও ইয়াশ ধুলের দল যা খেলছে তাতে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রবল। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে এত ধারাবাহিক পারফরম্যান্স কোনও দলের নেই। এই টুর্নামেন্টে ভারতীয় দল বরাবর দাপট নিয়ে খেলে এসেছে।

    এবার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ভারতীয় দল সমস্যায় ছিল। দলের একের পর এক তারকা ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন। প্রতিটা ম্যাচে প্রথম একাদশ সাজাতে গিয়ে হিমশিম খেয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেখান থেকে ফাইনালে ওঠা কিন্তু সহজ কাজ ছিল না।

    আরও পড়ুন- ভারতে এল ওয়েস্ট ইন্ডিজ দল, ১৯ বছরের আগের মতো 'কাণ্ড' করতে চান পোলার্ডরা

    সেমিফাইনালে এদিন ৯৬ রানে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারতীয় দল। প্রথমে ব্যাট করে ৫ উইকেট ২৯০ রান করেছিল ভারত। ক্যাপ্টেন ইয়াশ ধুল ১১০। শেক রশিদ ৯৬। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৪১.৫ ওভারে ১৯৪ রানে অল-আউট হয়ে যায়। ৪৯ বল বাকি থাকতে যুব বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করে ফেলে ভারতীয় দল।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: India vs Australia, Team India, U19 WC, U19 World Cup 2022

    পরবর্তী খবর