Home /News /sports /
Djokovic Dubai tennis Championship : দুবাইতে অব্যাহত জোকোভিচ ঝড়, সহজে পৌঁছে গেলেন কোয়ার্টার ফাইনালে

Djokovic Dubai tennis Championship : দুবাইতে অব্যাহত জোকোভিচ ঝড়, সহজে পৌঁছে গেলেন কোয়ার্টার ফাইনালে

দুবাইতে সহজ জয়ে শেষ আটে নোভাক জোকোভিচ

দুবাইতে সহজ জয়ে শেষ আটে নোভাক জোকোভিচ

Novak Djokovic beat Karen Khachanov of Russia to qualify for quarter finals. রুশ প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে দুবাইতে কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ

  • Share this:

    #দুবাই: মনের জোর থাকলে অন্ধ মানুষ পাহাড় চড়তে পারে। কিছু করে দেখানোর ইচ্ছে থাকলে কোন বাধা বড় নয়। বিশেষ করে চ্যাম্পিয়নদের কাছে ইগো বড় সাংঘাতিক। সেটাই প্রমাণ করে চলেছেন নোভাক জোকোভিচ। জোকোভিচের জীবনে গত মাস ছিল হয়তো সবচেয়ে কঠিন সময়ের একটা অধ্যায়। করোনাভাইরাস টিকা না নেওয়ায় স্বাভাবিকভাবে অস্ট্রেলিয়ান ওপেনে খেলার অনুমতি পাওয়ার কথা ছিল না তার।

    আরও পড়ুন - Mumbai Indians Wankhede stadium: মুম্বই ইন্ডিয়ান্সের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা নিয়ে প্রতিবাদ বাকি ফ্র্যাঞ্চাইজিদের

    কিন্তু প্রতিযোগিতাটির কর্তৃপক্ষ তার জন্য ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং অস্ট্রেলিয়ায় পা রাখেন তিনি। এরপরই শুরু হয় নাটকীয়তা। অস্ট্রেলিয়ান সরকার কর্তৃক ভিসা বাতিল হলে আদালতে যান জোকোভিচ এবং বিচারকের রায়ে তার অস্ট্রেলিয়ান ওপেনে খেলার আশা জাগে। পরে দেশটির অভিবাসন মন্ত্রী আবার ভিসা বাতিল করলে সেই দফায় আর সার্ব তারকার আপিল টেকেনি। ফলে অস্ট্রেলিয়া ছাড়তে বাধ্য হন অস্ট্রেলিয়ান ওপেনে রেকর্ড ৯ বারের চ্যাম্পিয়ন।

    ১১ দিনের সমস্যা জর্জরিত সময় জোকোভিচের মনোবল অবশ্য ভাঙতে পারেনি। এটিপির নিয়ম অনুযায়ী, টিকা না নিলে খেলতে পারবেন না কোনো গ্র্যান্ড স্ল্যামে। তাতে আসছে ফরাসি ওপেন এবং মহামারীর পরিস্থিতি ভাল না হলে উইম্বলডনেও তার অংশ নেওয়া হুমকিতে পড়তে পারে। তারপরও টিকা নিতে নারাজ জোকোভিচ। অস্ট্রেলিয়া থেকে বিতাড়িত হওয়ার পর কোর্টে ফেরার টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্স অব্যাহত রেখেছেন নোভাক জোকোভিচ।

    রাশিয়ার কারেন কাচানোভকে হারিয়ে দুবাই চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর এই টেনিস খেলোয়াড়। লরেন্সো মুসেত্তির বিপক্ষে সোমবার ফেরার ম্যাচের মতো বুধবার রাতেও ভক্তদের ভালোবাসা আর উৎসাহ ছিল জোকোভিচের সঙ্গী। সার্বিয়ান তারকাও উপহার দেন আলো ঝলমলে পারফরম্যান্স।

    ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ দাপুটে পারফরম্যান্সে প্রথম সেট জিতে নেন সহজেই। পরের সেটে কিছুটা লড়াই করে একটা সময় ৪-৪ সমতা আনেন কাচানোভ। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচ তৃতীয় সেটে নিতে পারেননি তিনি। ৬-৩, ৭-৬ (২) গেমে ম্যাচ জিতে পরের রাউন্ডে পা রাখেন এখানে পাঁচবারের চ্যাম্পিয়ন জোকোভিচ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Novak Djokovic

    পরবর্তী খবর