Home /News /sports /
PAK vs AUS, Test series : নাথান লায়ন এবং প্যাট কামিন্সের বোলিং দাপটে পাক বধ করে সিরিজ অস্ট্রেলিয়ার

PAK vs AUS, Test series : নাথান লায়ন এবং প্যাট কামিন্সের বোলিং দাপটে পাক বধ করে সিরিজ অস্ট্রেলিয়ার

লাহোরে পাকিস্তানকে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

লাহোরে পাকিস্তানকে হারিয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

Nathan Lyon gets five wickets as Australia beat Pakistan to win test series in Lahore. লাহোরে পাকিস্তানকে হারিয়ে টেস্ট সিরিজ অস্ট্রেলিয়ার

  • Share this:
    অস্ট্রেলিয়া - ৩৯১ এবং ২২৭/৩ পাকিস্তান - ২৬৮ এবং ২৩৫ অস্ট্রেলিয়া জয়ী ১১৫ রানে

    #লাহোর: রাওয়ালপিন্ডি এবং করাচি টেস্ট ম্যাচ ড্র হওয়ার পর দেখার ছিল লাহোরে সিরিজের শেষ টেস্ট ম্যাচে কি হয়? সিরিজ ড্র হয়, নাকি ফলাফল বের হয়? অবশেষে ফলাফল বের হল। বেনো-কাদির ট্রফি জিতল অস্ট্রেলিয়া। চতুর্থ দিনের চা-বিরতির পর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করায় অনেকেই মনে করেছিলেন, ঝুঁকি নিয়ে ফেলল অস্ট্রেলিয়া দল। চারশোরও কম রানে লিড ছেড়ে দেওয়া এবং পাকিস্তানকে প্রায় চারটি সেশন ব্যাট করতে দেওয়ার মূল্য চোকাতে হতে পারে, এমনটাই মনে করেছিলেন অনেকে।

    আরও পড়ুন - Umran Malik on Virat Kohli : কিং কোহলির উপদেশ মেনেই ভারতের জার্সি পেতে চান কাশ্মীরের উমরান মালিক

    কিন্তু কামিন্স যে ভুল ভাবেননি, সেটা প্রমাণিত। তৃতীয় টেস্টের শেষ দিনে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের সবক’টি উইকেট ফেলে দিয়ে ম্যাচ এবং সিরিজ জিতে নিল অস্ট্রেলিয়া। শেষ দিক পাকিস্তানকে ২৩৫ রানে শেষ করে দিল তারা। জিতল ১১৫ রানে। চতুর্থ দিনের খেলা শেষে একটিও উইকেট হারায়নি পাকিস্তান। শেষ দিন তাদের দরকার ছিল ২৭৮ রান।

    কিন্তু খেলা শুরুর কিছুক্ষণ পরেই প্রথম উইকেট হারায় তারা। ফিরে যান আবদুল্লা শফিক (২৭)। একশো পেরনোর পরেই ফেরেন আজহার আলি। ওপেনার ইমাম উল-হকের সঙ্গে জুটি গড়ছিলেন বাবর আজম। কিন্তু ৭০ রানের মাথায় ফেরেন ইমাম। বাবর তবু ধৈর্য ধরে ক্রিজে পড়েছিলেন। কিন্তু উল্টোদিকে কোনও সতীর্থকেই পাচ্ছিলেন না সঙ্গ দেওয়ার জন্য। অর্ধশতরান করে তিনি আউট হতেই পাকিস্তানের সব স্বপ্ন শেষ হয়ে যায়।

    অস্ট্রেলিয়ার হয়ে ৮৩ রানে ৫ উইকেট নিলেন নেথান লায়ন। তিন উইকেট কামিন্সের। একটি করে উইকেট মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিনের। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন প্যাট কামিন্স। দুটো ইনিংস মিলিয়ে আট উইকেট নিয়েছেন তিনি। ২০১৬ সালের পর বিদেশের মাঠে টেস্ট সিরিজ জিতল অস্ট্রেলিয়া। আর এশিয়ার মাঠে জিতল ১১ বছর পর।

    তবে অনেকেই মনে করছেন বল হাতে যেমন কামাল দেখিয়েছেন প্যাট কামিন্স এবং লায়ন, তেমনই ব্যাট হাতে অস্ট্রেলিয়ার হয়ে অনবদ্য খেলেছেন উসমান খোয়াজা। ২৪ বছর পর পাকিস্তানের মাটি থেকে টেস্ট সিরিজ জিতেই ফিরছে ক্যাঙ্গারু ব্রিগেড। পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন টেস্ট সিরিজ হেরে গেলেও দলের সামগ্রিক পারফরম্যান্সে তিনি খুশি।

    অস্ট্রেলিয়া তাদের তুলনায় পেশাদার মানসিকতা বেশি দেখিয়েছে বলেই সিরিজ জিতেছে বলেন বাবর। তবে নিজের দল নিয়ে গর্বিত পাক অধিনায়ক। কয়েকদিন পর শুরু একদিনের সিরিজ। অনেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিরে আসবে তার আগে। পাকিস্তান বোর্ডের তরফ থেকে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল এবং বোর্ডকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়েছে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Pakistan Cricket Team

    পরবর্তী খবর