হোম /খবর /খেলা /
শামির চোট, বাংলাদেশের ব্যাটাররা ভয়ে কাঁপবে, এমন বোলারকে দলে নিল ভারত

শামির চোট, বাংলাদেশের ব্যাটাররা ভয়ে কাঁপবে, এমন বোলারকে দলে নিল ভারত

Mohammad Shami Injury: শামির চোট। তাতেও রক্ষে নেই বাংলাদেশের। লিটন দাসদের বুক কাঁপিয়ে দেওয়া মতো বোলার ভারতীয় দলে।

  • Share this:

#মুম্বই: নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১-০ ব্যবধানে হারের পর তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছেছে ভারতীয় দল। দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচটি হবে ৪ ডিসেম্বর।

এই সিরিজের প্রথম ম্যাচের আগেই বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল। কাঁধে চোটের কারণে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ভারতীয় দলের তারকা বোলার মহম্মদ শামি। তাঁর জায়গায় দলে নেওয়া হয়েছে উমরান মালিককে।

আরও পড়ুন- অজিদের বিরুদ্ধে আর্জেন্টিনা দলে হতে পারে একাধিক পরিবর্তন, জানুন সম্ভাব্য একাদশ

বিসিসিআই এক বিবৃতিতে জানিয়েছে, “বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে শামি কাঁধে চোট পেয়েছিলেন। সেই চোটের কারণেই তাঁকে ওয়ানডে সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। তিনি বর্তমানে বেঙ্গালুরুতে এনসিএ-তে বিসিসিআই মেডিকেল টিমের তত্ত্বাবধানে রয়েছেন। তাঁর জায়গায় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে উমরান মালিককে। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে গত সিরিজে দুর্দান্ত পারফর্ম করেছিলেন।

ভারত-বাংলাদেশের মধ্যে ওডিআই ম্যাচের রেকর্ড-এর নিরিখে টিম ইন্ডিয়া কিন্তু এগিয়ে। ওডিআই-তে দুই দেশ একে অপরের মুখোমুখি হয়েছে মোট ৩৫ বার । তাতে ভারতের রেকর্ড খুবই ভাল। ভারতীয় ক্রিকেট দল ৩০ বার জিতেছে। বাংলাদেশ ভারতকে মাত্র ৫টি ওয়ানডেতে হারিয়েছে। ভারতীয় দল বাংলাদেশে সিরিজ খেলতে গিয়েছে ৪ বার, যার মধ্যে জিতেছে তিনবার।

আরও পড়ুন- নক আউটে আর্জেন্টিনার সামনে অজি চ্যালেঞ্জ, সব ম্যাচকেই ফাইনাল হিসেবে দেখছে মেসিরা

ভারত ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়াস আইয়ার, রাহুল ত্রিপাঠি, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শাহবাজ আহমেদ, কেএল রাহুল, ঋষভ পন্থ, ইশান কিষাণ, শার্দুল ঠাকুর, উমরান মালিক, মহম্মদ সিরাজ, দীপক চাহার, কুলদীপ সেন।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড: ইয়াসির আলি, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, আনামুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, আবদুস আহমেদ, নাজমুল হোসেন।

ভারত-বাংলাদেশের মধ্যে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ হবে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। এর পর দুই দলের মধ্যে টেস্ট সিরিজ খেলা হবে। সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ১৪ ডিসেম্বর। দ্বিতীয় টেস্ট ম্যাচ ২২ ডিসেম্বর থেকে। দুটি সিরিজেই টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

Published by:Suman Majumder
First published:

Tags: India-Bangladesh, Mohammad Shami