Home /News /sports /
KK's Song in world cup 1999: কেকের 'জোশ অফ ইন্ডিয়া' তাতিয়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে, শুনেছেন সেই গান?

KK's Song in world cup 1999: কেকের 'জোশ অফ ইন্ডিয়া' তাতিয়ে দিয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে, শুনেছেন সেই গান?

KK's Song in world cup 1999: ভারতীয় ক্রিকেট দলের জন্য গাওয়া কেকে-র সেই গান এত বছর পরও শুনতে ভাল লাগবে আপনার।

  • Share this:

    #কলকাতা: ৫৪ বছর বয়সী বলিউড গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে-এর মৃত্যু সবাইকে হতবাক করে দিয়েছে। মঙ্গলবার কলকাতায় একটি কনসার্ট চলাকালীন হঠাৎ করে কেকে-র স্বাস্থ্যের অবনতি হয়। হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন। হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

    জনপ্রিয় গায়ক কেকের এই মৃত্যুতে গোটা দেশের মানুষ অবাক। মানুষের জীবন যে এতটা অনিশ্চিত হতে পারে, তা অনেকেই বিশ্বাস করতে পারছেন না। বহু ভাষায় গান গেয়েছেন কেকে। বাংলা, হিন্দি, অসমিয়া, কন্নড় সহ বহু ভাষায় কেকের গান রয়েছে। এমনকী ভারতীয় ক্রিকেট দলের জন্যও একবার গান গেয়েছিলেন কেকে।

    আরও পড়ুন- ৫ জুন দিল্লিতে একত্রিত হবে রাহুলের টিম ইন্ডিয়া, হবে কি ফিটনেস পরীক্ষা?

    কেকে প্রতিটি তরুণের হৃদয়ে রাজত্ব করতেন। নয়ের দশকে অনেকেই তাঁর গান শুনে বড় হয়েছেন। এমন শত শত গান তিনি গেয়েছেন, যা আজও আমাদের মনে গেঁথে রয়েছে। তাঁদের মধ্যে একটি হল ১৯৯৯ ক্রিকেট বিশ্বকাপের সময় গাওয়া 'দেখো-দেখো জোশ অফ ইন্ডিয়া' গানটি। কেকে তাঁর সুরেলা কণ্ঠে এই গানটি গেয়ে সবার প্রশংসা কুড়িয়েছিলেন।

    ১৯৯৯ সালে মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশগ্রহণ করেছিল। তবে সেবার ভারতীয় দলকে ব্যর্থ হয়ে ফিরতে হয়েছিল। সেই যুগে একটি গান খুব জনপ্রিয় হয়ে ওঠে। গানটি গেয়েছিলেন বলিউডের বিখ্যাত গায়ক কেকে।

    কেকে তাঁর কণ্ঠের মাধ্যমে প্রত্যেক ভারতীয়ের হৃদয়ে দেশপ্রেমের চেতনা জাগ্রত করেছিলেন। মহম্মদ আজহারউদ্দিন, সৌরভ গাঙ্গুলি, সচিন তেন্ডুলকার সহ আরও অনেক ক্রিকেটারকে ওই ভিডিওতে কেকে-র সঙ্গে দেখা গিয়েছিল। আজ যখন কেকে আমাদের মাঝে নেই, তখন বিশ্বকাপের সময় তাঁর গাওয়া গানটি আবারও শুনতে মন চাইছে অনেকের-

    মহম্মদ আজহারউদ্দিনের নেতৃত্বে ১৯৯৯ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। ভারত স্টেজ সিক্স-এর বেশি এগোতে পারেনি। তবে এই সিরিজে ভারত একটি ম্যাচে পাকিস্তানকে ৪৭ রানে হারিয়েছিল।

    আরও পড়ুন- ধোনির নামে আদালতে মামলা! আরও সাতজন অভিযুক্ত, ব্যাপারটা কী?

    সৌরভ এবং রাহুল দ্রাবিড় একটি ম্যাচে ৩১৮ রানের রেকর্ড জুটি গড়েছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল পাকিস্তান ও অস্ট্রেলিয়া। স্টিভ ওয়াহর নেতৃত্বে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ট্রফি জিতেছিল অস্ট্রেলিয়া।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: KK, KK dead, Singer KK Died

    পরবর্তী খবর