• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Venkatesh Iyer in Vijay Hazare : বিজয় হাজারেতে ঝোড়ো শতরান ভেঙ্কটেশ আইয়ারের, নিলেন ৩ উইকেট

Venkatesh Iyer in Vijay Hazare : বিজয় হাজারেতে ঝোড়ো শতরান ভেঙ্কটেশ আইয়ারের, নিলেন ৩ উইকেট

বিজয় হাজারেতে দুরন্ত ভেঙ্কটেশ

বিজয় হাজারেতে দুরন্ত ভেঙ্কটেশ

Venkatesh Iyer match winning 112 run innings for Madhya Pradesh against Kerala. বিজয় হাজারের ম্যাচে কেরালার বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স দেন ভেঙ্কটেশ আইয়ার। ব্যাট হাতে মাত্র ৮৪ বলে ১১২ রান করেন তিনি।

  • Share this:

    #মুম্বই: এই ছেলেটা ভবিষ্যতের সুপারস্টার। বুদ্ধি আছে, মাথা ঠান্ডা, লক্ষ্যে স্থির। ভেঙ্কটেশ আইয়ার সম্পর্কে এমনটাই ছিল কিংবদন্তি সুনীল গাভাসকারের মূল্যায়ন। চার্টার্ড একাউন্টেন্ট না হয়ে ক্রিকেটকে বেছে নিয়ে তিনি যে ভুল করেননি, প্রমাণ করতে মরিয়া মধ্যপ্রদেশের অলরাউন্ডার। স্টার ব্যাটসম্যান শুভমন গিলকে অথবা অধিনায়ক ইয়ন মরগানকে ছেড়ে তাকে ৮ কোটি টাকা দিয়ে দলে রেখেছে কলকাতা নাইট রাইডার্স।

    আরও পড়ুন - Team India hotel South Africa : চোখ রাঙাচ্ছে ওমিক্রন! বিরাট, রোহিতদের জন্য গোটা হোটেল বুক করল দক্ষিণ আফ্রিকা বোর্ড

    তারপর থেকেই সোশ্যাল মিডিয়াতে শুরু হয়ে যায় চর্চা। ভারতের হয়ে প্রতি ম্যাচে ভাল পারফরম্যান্স করা শুভমন গিলকে ছেড়ে কেনো তাকে দলে রাখা হল?আজ হয়তো সোশ্যাল মিডিয়ার সেই সব সমালোচনার জবাব দিলেন ভেঙ্কটেশ আইয়ার। বিজয় হাজারের ম্যাচে কেরালার বিরুদ্ধে অলরাউন্ড পারফরম্যান্স দেন আইয়ার। ব্যাট হাতে মাত্র ৮৪ বলে ১১২ রান করেন তিনি।

    শুভম শর্মার সঙ্গে ১৬৯ রানের পার্টনারশিপ গড়েন তিনি। শুভম ৬৭ বলে ৮২ রান করেন। তাদের এই পার্টনারশিপের সৌজন্যেই কেরালাকে ৩২৯ রানের টার্গেট দেয় মধ্যপ্রদেশ। আইয়ার এর ১১২ রানের ইনিংসে ছিল মোট ৭টি বাউন্ডারি এবং ৪টি ওভার বাউন্ডারি। জবাবে সঞ্জু স্যামসনের কেরালা মাত্র ২৮৯ রান করে অলআউট হয়ে যায়।

    আরও পড়ুন - ATK Mohun Bagan vs Chennaiyin FC: শনিবার সামনে চেন্নাইন, হারের হ্যাটট্রিক এড়ানোর চ্যালেঞ্জ এটিকে মোহনবাগানের

    বল হাতেও ভাল পারফরম্যান্স করেন আইয়ার। ৫৫ রান দিয়ে ৩টি উইকেট নেন তিনি। ভারতে প্রথম পর্বের আইপিএলে কলকাতার হয়ে খেলার সুযোগ না পেলেও দ্বিতীয় পর্বে আরব আমিরশাহীতে চোখ ধাঁধানো পারফরম্যান্স করেন তিনি। ১০ ম্যাচে মোট ৩২০ রান করে কলকাতাকে আইপিএল ফাইনালে পৌঁছাতে সাহায্য করেন। আইপিএলে এহেন পারফরম্যান্সের উপর ভিত্তি করেই ভারতীয় দলে ডাক পান আইয়ার।

    নিউজিল্যান্ডের বিরুদ্ধে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার অনুপস্থিতিতে দলে জায়গা করে নেন তিনি। রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দলের হয়ে খেলার সুযোগও পান তিনি। আগের বছর আইপিএলে, কলকাতা মাত্র ২০লাখ টাকা দিয়ে কিনেছিল ভেঙ্কটেশ আইয়ারকে। এখন তার দাম ৮ কোটি টাকা। তাকে দলে রাখা নিয়ে সমালোচনা করা হলেও কেকেআর ম্যানেজমেন্টের তাকে রাখার অনেক কারণ রয়েছে।

    মেগা অকশানে গিলের মতন ওপেনিং মারকুটে ব্যাটসম্যান হিসেবে কাউকে পাওয়া গেলেও ভারতীয় কোটায় কোনো অলরাউন্ডার পাওয়া যাবে না। তাই গিলের বদলে নেওয়া হয়েছে আইয়ারকে। এছাড়াও আইয়ারের স্ট্রাইক রেট প্রায় ১৪০ এর কাছাকাছি যা টুর্নামেন্টের খুব বেশি অলরাউন্ডারের নেই।

    মূলত এই সব কারণের জন্যই ভেঙ্কটেশ আইয়ারকে দলে রাখা হয়েছে। তারই প্রতিদান হিসেবে এদিনের এই ইনিংস হয়তো। তবে শুধু আইপিএল নয়, ভেঙ্কটেশ আইয়ার ভারতীয় দলের ভবিষ্যতের সুপারস্টার, এমনটাও মনে করেন অনেকে।

    Published by:Rohan Chowdhury
    First published: